আমার বাংলা ব্লগ || রেসিপি : দেশি হাঁসের মাংস

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210821_101950.jpg

আসসালামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন ?

• আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন বরাবরের মতই পোস্টের প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme ভাইয়াকে যার অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটিকমিউনিটিতে আমার মাতৃভাষায় পোস্ট করতে পারছি। এবং সেই সাথে আরো ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ মডারেটরদের যারা এত সুন্দর একটি কমিউনিটি প্রতিনিয়ত ও পরিচালনা করে যাচ্ছেন।

  • আজকের রেসিপি তৈরি করতে প্রয়োজনীয় মশলা পাতি
    ১ সরিষার তেল অথবা সয়াবিন তেল।
    ২ জিরা বাটা।
    ৩ আদা বাটা।
    ৪ পেঁয়াজ বাটা।
    ৫ রসুন বাটা।
    ৬ তেজপাতা।
    ৭ দেশি হাঁসের মাংস
    ইত্যাদি প্রয়োজনীয় সরঞ্জামগুলো হলেই তৈরি করা যাবে দেশি হাঁসের মাংসের রেসিপি

প্রথম ধাপ

IMG_20210804_143707.jpg

• প্রথম প্রয়োজনীয় মশলা পাতি গুলো প্রস্তুত করে একটি পাত্রে রেখে দিতে হবে। আপনি যদি প্রয়োজনীয় মশলা পাতি গোল বিল্ডার মেশিন দিয়ে ভালো করে বেটে নেন তাহলে কিন্তু আরও ভালো হয়।

দ্বিতীয় ধাপ

IMG_20210821_091948.jpg

• এবার মশলাপাতি গুলো দেশি হাঁসের মাংসের সাথে ভাল করে মিশিয়ে কড়াই এর উপরে তিল দিয়ে এবং তার গরম করে সবগুলো একসাথে গরম তেলের মধ্যে ছেড়ে দিবেন।

তৃতীয় ধাপ

IMG_20210821_092719.jpg

• এভাবে যখন 20 থেকে 25 মিনিট এভাবে রেখে দিবেন তখন ছবিতে যেমন দেখানো হয়েছে অনেকটা এমন রং ধারণ করবে। তারপরে এর মধ্য রাঁধুনি গরম মসলা মিশিয়ে দিবেন।

চতুর্থ ধাপ

IMG_20210821_094244.jpg

• এবার আর পাঁচ মিনিট রেখে দেওয়ার পরে যখন রেসিপিটি শুকনো শুকনো ভাব হয়ে যাবে তখন এর মধ্য জল ঢেলে দিলেন এবং ফোটাতে দিবেন।

পঞ্চম ধাপ

IMG_20210821_101947.jpg

• এবার প্লেটে তুলে নিয়ে গরম ভাত দিয়ে খেতে পারেন সুস্বাদু দেশি হাঁসের মাংস। দেশি হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে এটা আমার পছন্দের তালিকায় রয়েছে। আপনার ভাল লাগলে বাড়িতে ট্রাই করতে পারেন। আশা করছি খেতে অনেক দারুন লাগবে।

আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য আমার মনের অন্তর থেকে আপনাকে বকুল ফুলের শুভেচ্ছা জানাই

বাংলায় পোস্ট করে আমি গর্বিত

অনুবাদে
@emonv

Sort:  
 3 years ago (edited)

ওরে ভাই কি দেখালেন এটা, হাঁসের মাংস বলে কথা লোভতো থামাতে পারছি না।

উপস্থাপনা সুন্দর হয়েছে, তবে ফটোগ্রাফিগুলো ল্যান্ডস্কেপে হলে বেশী সুন্দর দেখা যেত। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ স্যার, ভবিষ্যতে ভালো করার চেষ্টা করব এভাবে আপনাদের পাশে পেলে ইনশাল্লাহ আমি একটি ভাল পর্যায়ে যেতে পারবো ‌

 3 years ago 

খুবই সুস্বাদু হয়েছে দেখেই বুঝতে পারছি। শুভেচ্ছা রইলো অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনাদের সাপোর্ট থাকলে আশা করি আমি একটি ভাল পর্যায়ে যেতে পারবো ইনশাআল্লাহ।

 3 years ago 

না আর থাকতে পারলাম না,সবাই শুধু রান্নার পোষ্ট করতেছে,সবাই রান্না করে নিজেরাই খাচ্ছে কিন্তু আমাদের কেউ খাওয়ালো না খুবই কষ্ট পাইছি🤣🤣

উপস্থাপন খুবই সুন্দর ভাই,শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার পোস্টে লোকেশন দেওয়া আছে চলে আসুন আমাদের বাড়িতে।

 3 years ago 

ইনশাআল্লাহ একদিন যাবো

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63071.06
ETH 3121.31
USDT 1.00
SBD 3.84