বন্ধুর জন্য একটু ভালোবাসা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

Picsart_24-03-24_19-38-56-177.jpg

আজ - রবিবার

০৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৪ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

সবাইকে শ্রদ্ধা এবং সুস্বাগতম জানিয়ে আবারো আমার নতুন একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি এই পোষ্টের মাধ্যমে আজকের রাতের ছোট্ট একটি ঘটনা আপনাদের মাঝে শেয়ার করব আশা করি আপনাদের ঘটনাটি ভালো লাগবে তবে চলুন শুরু করা যাক। বন্ধু মিজান কিছুদিন হলো হঠাৎ অসুস্থ হয়ে গেছে এটি মূলত হয়েছিল ও ব্লাড দেওয়ার পর থেকে। আসলে আমাদের এই জায়গাতে যদি কারোর ইমার্জেন্সি ব্লাড লাগে সেই ক্ষেত্রে আমরা আমাদের হোস্টেল থেকে সেটা ম্যানেজ করা শতভাগ চেষ্টা করি। কারণ মানুষ তো মানুষেরই জন্য। তো সেদিন আমাদের একটা বড় ভাইয়ের চাচা হঠাৎ অসুস্থ হয়ে যায় এবং তার ইমারজেন্সি বি পজেটিভ ব্লাড লাগবে তখন আমাদের বড় ভাই আমাদের সবাইকে এই বিষয়টা জানাই এবং হোস্টেলে দুইজন মানুষের‌ বি পজেটিভ ব্লাড এর সন্ধান মিলে, এ থেকে একজন একটু অসুস্থ ছিল যার কারণে তার ব্লাড আর নেওয়া হয় নাই । সেদিন মিজান মুখ ফুটে বলল যে আমি রক্ত দিব আসলে ও বয়সে ছোট হলেও ওর আগ্রহ কারণের ডঃ নিয়েছিল নিয়েছিল।

IMG_20240322_220229_935-01.jpeg
IMG_20240322_220723_096-01.jpeg
IMG_20240322_215545_551-01.jpeg

ব্লাড দেওয়ার পরে মিজান একটু অসুস্থ বোধ করছিল, যেহেতু আমাদের সবার বয়স ১৮ বছরের আশপাশে তো এই জন্য হয়তোবা সমস্যাটা হয়েছিল। ডক্টর বলেছিল প্রচুর পরিমাণে ডাবের পানি এবং ফল মূল খেতে। তবে আমরা যেহেত স্টুডেন্ট সেক্ষেত্রে আমাদের পকেট মানিটার একটা বিষয় আছে আছে। তো এই কারণেই ও তেমন একটা বেশি খাই নাই শুধুমাত্র সামান্য কিছু জুস খেয়েছিল, তো সেদিনের পর থেকে ও হঠাৎ অসুস্থ হয়ে যায় শরীর দুর্বল লাগে এবং এই কয়দিন হলো গায়ে একটু জ্বর, জ্বর ভাব। ওই জন্য আমি এবং আমার রুমমেট আশরাফুল দুজনে মিলে আজকে ওর জন্য কিছু ওষুধ ক্রয় করার জন্য হসপিটালের পাশে পাশে একটা মেডিসিনের দোকান রয়েছে ওখান থেকে দুজনে ওষুধ ক্রয় করতে গিয়েছিলাম। মিজানের বিষয়ে ডাক্তারের সঙ্গে আমরা কথা বললাম তো ডক্টর বলল যে অল্প বয়স ওই জন্য হয়তোবা এমন হতে পারে । তো উনি কিছু মেডিসিন লিখে দিয়েছিল তখন সেই মেডিসিনগুলো নিলাম এবং ওর জন্য কিছু ফলমূল নিয়েছিলাম । নেওয়ার পরে আমি এবং আশরাফুল একটা অটোতে উঠে আবার হোস্টেলে ফিরে আসলাম।

IMG_20240322_220258_918-01.jpeg
IMG_20240322_220014_040-01.jpeg
IMG_20240322_220038_209-01.jpeg

এসে দেখি যে আমাদের রাকিব ভাই ডক্টর কে ফোন করেছিল এবং উনি এসে মিজানকে একটা স্যালাইন দিয়ে গেছে। মিজান বেডে শুয়ে রয়েছে এবং স্যালাইন টিপটিপ করে পড়তেছে, যাই হোক আমি আশা করি আপনারা ওর জন্য দোয়া করবেন‌ । আমার বন্ধু যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। আসলে পড়াশোনা জীবনটা কতটা কঠিন এটা আমি এখানে না আসলে হয়তো বা জানতে পারতাম না , কারণ দেখুন মিজানের অসুস্থতার কারণেও তাকে পরীক্ষা দিতে হচ্ছে তেমনি ভাবে আজকে আমাদের এখানে ফারুক ভাই নামে একজন বড় ভাই রয়েছে ওনার মামা মারা গেছে উনি কান্না করতে করতে আজকে পরীক্ষা দিল এটা দেখে আমারও অনেক খারাপ লেগেছে। আসলে পড়াশোনা জীবনটা কতটা সিরিয়াস সেটা এখান থেকে আমি বুঝতে শিখেছি। জানিনা জীবন কত কিছু শিখতে হবে । আর কত মাইল পাড়ি দিতে হবে সফলতার দ্বারপ্রান্তে যেতে পারব, আসলে আগামীকাল ম্যাথ পরীক্ষা রয়েছে যার কারণে মাথায় একটা প্রেশার কাজ করতেছে তাই আর বিস্তারিত আজকে লিখছি না আবারও আগামীকাল দেখা হবে ইনশাল্লাহ ততক্ষণ সময় সুস্থ থাকুন ভালো থাকুন।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপনার বন্ধুর চাচা অসুস্থতার কারণে আপনার অন্য এক বন্ধু ব্লাড দেন।ব্লাড দেওয়ার কারণে সে অসুস্থ হয়ে যায় তার জন্য আপনারা বাজার থেকে ওষুধ কিনে আনেন। বয়স ১৮ হওয়ার কারণে এমন সমস্যা হয় ডাক্তারে বলে ।ধন্যবাদ ভাইয়া বন্ধুকে এত কেয়ার করার জন্য দোয়া করি আপনার বন্ধু খুব শীঘ্রই সুস্থ হয়ে যায়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68010.47
ETH 3258.17
USDT 1.00
SBD 2.68