আমার বাংলা ব্লগ || গ্রামীণ হাট ভ্রমণ

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210809_104153.jpg

Location here

আসসালামুআলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন। আমি @emonv "আমার নতুন আরেকটি পোস্টে সবাইকে স্বাগতম জানাচ্ছি।" আমি প্রথমেই ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠা @rme স্যার কে তার মূল্যবান উপদেশ এবং সাপোর্ট দেয়ার জন্য এবং আরো ধন্যবাদ দিতে চাই আপনি এত সুন্দর একটি কমিউনিটি তৈরি করেছেন সেজন্য। কেননা তার পরিশ্রমের কারনেই আজকে আমি আমার মাতৃভাষায় পোস্ট করতে পারছি।

  • গ্রামের সবজির বাজার
    IMG_20210809_102557.jpg

Location here

IMG_20210809_102548.jpg
Location here

IMG_20210809_102601.jpg

Location here

IMG_20210809_112600.jpg

Location here

• আজকে ভ্রমণ করতে গিয়েছিলাম আমাদের পাশের গ্রামের একটি গ্রামের হাটে। সেখানে আমার জন্য কিছু জামা কাপড় কিনলাম এবং কিছু হাট বাজার করলাম। এখন জানি প্যানডেমিক এর সময় তবুও প্রয়োজন হলে তো ঘর থেকে বের হতেই হবে তাই সবকিছু মাথায় রেখেই আজকে ঘুরে আসলাম গ্রামীণ হাট থেকে।

• আমাদের এই গ্রামের হাটে অনেক কিছু পাওয়া যায় ফল-ফলাদি থেকে শুরু করে প্রায় সবকিছুই হাতের নাগালে এখানে পাওয়া যায়। ফলের ভিতরে রয়েছে: আপেল ,আঙ্গুর ,কলা, গাজর ,শসা ,পেয়ারা ইত্যাদি ছাড়াও অনেক রকমের ফল দেখলাম এসেছে। এখানে অনেক সুন্দর মিষ্টি পাওয়া যায় গ্রামের বাড়ীতে তৈরি ছানার মিষ্টি এই হাটে বিক্রি করা হয়। ছানার মিষ্টি খেতে আমার খুবই ভালো লাগে।

  • গ্রামীণ পোশাকের বাজার

IMG_20210809_102647.jpg

Location here

IMG_20210809_102917.jpg

Location here

IMG_20210809_102726.jpg
Location here

• গ্রামের পোশাকের বাজারে ঢুকলেই আমরা ইব্রাহিম ভাইয়ের কাছ থেকে পোশাক নিয়ে থাকি। ছবিতে যে লোকটিকে দেখছেন এর নাম হলো ইব্রাহিম ভাই। লোকটি অত্যান্ত ভালো একটি মানুষ।আমরা যখন প্রথমে তার দোকানে ঢুকে তখন তিনি ছিলেন না কিছুক্ষণ বসে থাকার পরে তিনি আসলেন।তিনি এসে আমাদের বিভিন্ন রকম পোশাক দেখালেন তার ভিতর থেকে আমি দুইটা গেঞ্জি এবং আমার ভাইয়া দুইটা গেঞ্জি এবং প্যান্ট নিলেন।

• এই হাটের মাঝে দেখি অনেক সাপের খেলা দেখায়। এখানে বিভিন্ন রকম সাপের খেলা দেখায় যেমন গোখরা, দারুস এমনসব বিষাক্ত সাপের খেলা এখানে দেখানো হয়। এসব সব গুলো দেখে আমার আসলেই খুব ভয় লাগে এ ছাড়াও এর সাথে ছিল কাল নামে একটা কালো লম্বা সাপ যেটা দেখতে যেমন ভয়ঙ্কর তেমনি আবার বিষাক্ত। তাই আমি বাজারে গেলে এসব থেকে দূরে থাকি।

• এই গ্রামীণ বাজার কি হয়ে আমাদের অনেক সুবিধা হয়েছে কেননা এই বাজারে এসে আমরা অত্র এলাকার সব লোকের দেখা পাই।তাদের সাথে কথোপকথন করতে পারি এবং তাদের সাথে সম্পর্ক বজায় রাখতে পারি। প্রয়োজনে একে অন্যের সাহায্য করতে পারি এবং সবথেকে বড় কথা প্রয়োজনীয় জিনিস পত্রগুলো হাতের নাগালে সহজেই পেয়ে যায়।

ছবি তোলার ড্রাইভের নাম : আইটেল ভীষণ ওয়ান (itel vison 1)
ক্যামেরা: ৮ মেগাপিক্সেলের
ধন্যবাদ,

বাংলায় পোস্ট করে আমি গর্বিত
অনুবাদে
@emonv

Sort:  
 3 years ago 

এইসব গ্রামের বাজারে সবসময় ফ্রেশ সবজি পাওয়া যায়। ছবিতে সবজিগুলো দেখেই ফ্রেশ মনে হচ্ছে।

 3 years ago 

আপনি আপনার ছবিগুলোতে w3w লিংক ব্যবহার করুন। আর ছবি তোলার ডিভাইসের তথ্য দিন। না হয় আপনি আমাদের থেকে সাপোর্ট পাবেন না।

 3 years ago 

ছবি তোলার ডিভাইসের তথ্য এটা বুঝলাম,, কিন্তু w3w এটা তো বুঝলাম না। ছবিতে কি লোকেশন এড করতে হবে 🙄

 3 years ago 

জি লোকেশন এর কথাই বলছি।

 3 years ago 

@moh.arif আমার বাংলা ব্লগের কমিউনিটি মডারেটর, প্লিজ আমার পোস্টটি আরেকবার দেখুন । আশা করছি আমার পোস্টটি এখন সংশোধিত

বেশ গ্রামের বাস্তব চিত্র তুলে ধরেছেন ।ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43