নতুন কম্পিউটার কেনার অনুভূতি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-08-05_18-55-01-843.jpg

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ , শুক্রবার আগস্ট ০৫/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভাল আছেন আজকে আমি আপনাদের মাঝে আমার জীবনের অনেক খুশির কিছূ মুহূর্ত ভাগাভাগি করে নিতে যাচ্ছি আশা করি আমার এই অনুভূতি গুলো আপনাদের অনেক ভালো লাগবে। অনলাইন সম্বন্ধে যেদিন থেকে বুঝতে শিখেছি সেদিন থেকেই কম্পিউটারের গুরুত্ব টা দিন ,দিন অনেক বেশি অনুভব করছিলাম তবে বাংলা একটা কথা রয়েছে "সাদ থাকলেও সাধ্য নেই"যেহেতু এটি অনেকগুলো টাকার বিষয় ছিল তাই অল্প সময়ের মধ্যেই কম্পিউটারটি ক্রয় করতে পারিনি কিন্তু অপেক্ষা করছিলাম কবে আমার এই শখের কম্পিউটারটি ক্রয় করতে পারব । তারপরে পরিচিত হলাম স্টিমিট প্ল্যাটফর্মের সঙ্গে বলা যেতে পারে আমার এই কম্পিউটার ক্রয় করার পিছোনে স্টিমিট প্ল্যাটফর্মের অনেক বড় একটি ভূমিকা রয়েছে বিশেষ করে সবচেয়ে বেশি ভূমিকা রয়েছে "আমার বাংলা ব্লক পরিবারের" দিনটা ছিল প্রায় এক বছরের আগের কথা যেদিন আমি প্রথম কম্পিউটারের প্রয়োজনীয়তা অনুভব করতে পেরেছিলাম তখন ইচ্ছা ছিল কম্পিউটারটা নিয়েই ফেলবো তারপরে অপেক্ষা করতে, করতে যখন আমার কোন ব্লগ পরিবারের সঙ্গে সংযুক্ত হলাম তখন আপনাদের দোয়া এবং ভালবাসার জন্য আজকে কম্পিউটারটা নিতে সক্ষম হয়েছি। আজকে আমি আসলেই অনেক খুশি এবং আপনাদের সঙ্গে আমার অনুভূতিগুলো শেয়ার করতে পেরে আরো আনন্দিত।

IMG_20220703_134404_341.jpgIMG_20220703_134331_747.jpg

imagew3w location

কম্পিউটার কেনার কয়েক মাস আগে থেকে আমি কম্পিউটার নিয়ে ইউটিউবে এ ভালো রকমেই রিচার্জ করেছিলাম তাই সেখান থেকে বুঝতে পেরেছিলাম যে কম্পিউটারে কোন পারস কেমন ,কি প্রসেসর নিলে কম্পিউটার ভালো হবে এবং কোন প্রসেসরের সঙ্গে কোন মাদারবোর্ড নেওয়া উচিত এছাড়াও কোন প্রসেসরে কয়টি কোর থাকে এবং কয়টা থ্রেট থাকে বিস্তারিত । এই বিষয়গুলো বোঝার পরে আমি সিদ্ধান্ত নিলাম আমি ইন্টেল কোম্পানির আই ৫ দশম জেনারেশনের প্রশাসকটি নিব এবং সেই সাথে গিগাবাইট ৪১০ মাদারবোর্ড নিব আমি যেহেতু অনেকদিন ধরে এগুলো নিয়ে ঘাঁটাঘাটি করেছিলাম তাই আমি অবগত ছিলাম আমার কোন কম্পোনেন্ট গুলো প্রয়োজন কিন্তু আমার অভিজ্ঞতা না থাকাই আমার একজন মামাকে সাথে নিলাম তারপরে চলে গেলাম আমাদের এলাকার নামকরা একটি কম্পিউটার শোরুমে। তো সেখানে যাওয়ার পরে আমার যে কম্পনেন্ট গুলো প্রয়োজন সেই কমপ্লেনগুলো চাইলাম তারপরে উনি একটি ম্যামোতে সবগুলো লিখলেন এবং কম্পনেন্ট গুলো অনুযায়ী একটি নির্দিষ্ট দাম ঠিক করলেন তারপরে একটি ভাইয়া আমার এই কম্পিউটারটি সেটআপ করে দিলেন তারপরে একটি মনিটর নিয়ে চলে আসলাম বাসায়।

IMG_20220707_173644_573.jpgIMG_20220705_212834_000.jpg

imagew3w location

এবার কম্পিউটার টি নিয়ে বাসায় আনার পরে আরেক ঝামেলায় পড়লাম কেননা যিনি কম্পিউটার সেটআপ করেছিলেন তিনি শুধুমাত্র উইন্ডোজ দিয়ে দিয়েছিলেন কিন্তু কোন প্রকার ড্রাইভার দিয়েছিলেন না , যার কারণে ওয়াইফাই কানেকশন, মিউজিক কানেকশন সহ যাবতীয় অনেকগুলো কানেকশন সাপোর্ট করতে চাইছিল না তারপরে আমাদের এলাকার হাসান আঙ্কেলের কাছে গিয়ে নতুন করে আবার ড্রাইভার দিয়ে আনলাম । পিসিটা অন করার সময় আসলে অনেক আনন্দ পেয়েছিলাম যার কারণ মাত্র ৩ সেকেন্ডের মধ্যেই উইন্ডোস ওপেন হয়ে যাচ্ছিল যার ফলে প্রয়োজনের কাজগুলো অনায়াসে করতে পেরেছিলাম আসলে আমার কম্পিউটার কিনার পরে কোন আফসোস রইলো না খুবই ভালো মানের একটি কম্পিউটার কপালে মিলেছে এর জন্য আমি খুবই খুশি। কিছুদিন ধরে @rokibulsanto ভাইয়ার পরামর্শ নিয়ে টাইপিং শিখতেছি‌ । আমাদের এই প্রিয় ভাইয়ের জন্য শ্রদ্ধা এবং ভালোবাসা জানাই কেননা প্রথম দিক থেকে ওনার কাছ থেকে অনেক সাপোর্ট পেয়েছি আমি। এখন মোটামুটি কম্পিউটার চালাতে পারলেও তেমন একটা কনফিডেন্স পাচ্ছিনা আশা করি আর কয়েক মাস চালানোর পরে কনফিডেন্স টা পেয়ে যাব আমার কিছু টার্গেট রয়েছে আশা করি টার্গেট গুলো পূরণ করতে পারব । আপনাদের সবার কাছে দোয়া চাই আমি যেন আমার লক্ষ্যে পৌঁছাতে পারি।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago (edited)

নতুন কম্পিউটার কিনেছেন জেনে খুবই ভালো লাগলো সেইসাথে অনেক গুলা ফটোগ্রাফির মাধ্যমে আপনার প্রতি শেয়ার করেছেন। আমিও ২০১২ সালে যখন প্রথম কম্পিউটার কি নিয়ে আমার মধ্যে অন্যরকম একটি ফিলিংস কাজ করতেছিল খুবই ভালো লেগেছিল।।

 2 years ago 

জি ভাই একদম ঠিক বলেছেন এই মুহূর্তগুলো আসলেই অসাধারণ হয়ে থাকে ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত করার জন্য।

 2 years ago 

কাকু নতুন কম্পিউটার কিনেছ এখনো মিষ্টি খাওয়াইলা না । আফসুস থেকে গেল মনে । কোর আই ৫ প্রসেসর যেহেতু নিয়েছ এটা কাজের গতি আরো একটু বাড়িয়ে দেবে । তবে কম্পিউটারে টাইপিং স্পিড টা আমাদের মত ব্লগার দের জন্য অনেক বেশী গুরুত্বপুর্ণ । আশা করি এদিকে খুব দ্রু উন্নতি হবে ।

 2 years ago 

এ বিষয় নিয়ে ভেবেছি কাকু কম্পিউটারের প্রথম ইনকাম থেকেই আপনাদের জন্য একটা ট্রিট এর ব্যবস্থা থাকবে। দোয়া করিয়েন যেন দ্রুত আমার লক্ষ্যে পৌঁছাতে পারি ❣️❤️🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59696.15
ETH 2618.35
USDT 1.00
SBD 2.41