DIY-এসো নিজে করি || রঙ্গিন কাগজ গোলাপ ফুল তৈরি || ১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211011_155811.jpg

আমার নতুন একটি পোস্টে সবাইকে স্বাগতম

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও ভালো আছি পোষ্টের প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা সহ আমার বাংলা ব্লগের সকল মডারেটরদের ।যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে পোস্ট করতে পারছি। আপনাদের সবাইকে আমার মনের অন্তরঙ্গ থেকে শুভেচ্ছা জানাই। সেই সাথে ধন্যবাদ জানাই আমার প্রাণপ্রিয় সকল [আমার বাংলা ব্লগ] এর সকল সদস্য বৃন্দ দের। সবাইকে আমার পক্ষ থেকে আবারও শুভেচ্ছা।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি গোলাপ ফুল ডাই-প্রজেক্ট । ডাই প্রজেক্ট এর মাধ্যমে আমরা আমাদের ক্রিটিভিটি গুলো সবার মধ্যে শেয়ার করতে পারি এটা হলো আমাদের জন্য সবচেয়ে বড় একটি সুযোগ। আমরা সবাই জানি যে গোলাপ ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল আমরা সবাই ভালবাসি তাই তো ফুলকে আমরা বিশেষ অনুষ্ঠানে বিশেষ করে বিয়ে বাড়িতে বেশি ব্যবহার করে থাকি। আমরা সবাই ফুলকে সবাই পবিত্র মনে করি। তাই বন্ধুরা আজকে ভাবলাম কিভাবে রঙ্গিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করা যায় তাই নিয়ে একটি ডাঈ- প্রজেক্ট পোস্ট করি। তবে চলুন দেখে আসা যাক কিভাবে রঙ্গিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করা যায়।

# গোলাপ ফুল তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম

উপাদানপরিমাণ
রঙ্গিন কাগজ‌‌পরিমান মত
আঠাএক কৌটা
কাচিএকটি

ছবি:-১

IMG_20211011_153046.jpg

IMG_20211011_153124.jpg

  • প্রথমে একটি লাল কাগজ চারকোনা করে কেটে নিব তারপরে সেটি পিরামিডের আকারে ভাঁজ করে নিব।

ধাপ:-২

IMG_20211011_153245.jpg

IMG_20211011_153302.jpg

  • এবার একটি কেচির এর মাধ্যমে পিরামিড আকৃতির রঙ্গিন কাগজের একটি পাস হতে ছবিতে যেভাবে দেখানো হয়েছে ঠিক সেইভাবে কেটে নিব।

ধাপ:-৩

IMG_20211011_153904.jpg

IMG_20211011_153941.jpg

  • এবার ফুলগুলো দুই পাস হতে আঠা ব্যবহার করে মেরে নেব।

ধাপ:-৪

IMG_20211011_154053.jpg

IMG_20211011_154148.jpg

  • এবার পুনরায় সব ফুল গুলো আঠা দিয়ে একটির পর একটি মেরে নিব তাহলে হয়ে যাবে গোলাপ ফুল।

ধাপ:-৫

IMG_20211011_154710.jpg

IMG_20211011_154836.jpg

  • এবার পাপড়ি তৈরি করার জন্য একটি সবুজ রঙ্গের কাগজ ভাঁজ করে নিব।

ধাপ:-৬

IMG_20211011_154915.jpg

IMG_20211011_155041.jpg

  • এবার ছবিতে ঠিক যেভাবে দেখানো হয়েছে ওই ভাবে কেটে দিলে হয়ে যাবে পাপড়ি।

ধাপ:-৭

IMG_20211011_154658.jpg

IMG_20211011_155129.jpg

  • এবার একটি সবুজ কাগজ জড়িয়ে গোলাপ ফুলের ডাল বানিয়ে নিতে হবে। এরপর ডাল টির উপরে আঠা দিয়ে পাপড়িগুলো লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৮

IMG_20211011_155811.jpg

  • এবার পাপড়ি গুলোর উপরে গোলাপ ফুল গুলো আঠা দিয়ে মেরে নিলেই তৈরি হয়ে যাবে রঙ্গিন কাগজের গোলাপ ফুল।

ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য

আমার পরিচিতিকিছু তথ্য
আমার নাম@emonv(ইমন)
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
আমার বাসামেহেরপুর
আমার বয়স১৮ বছর
আমার ইচ্ছেলাইফটাইম ব্লগিং
Sort:  
 3 years ago 

আপনার গোলাপ ফুল গুলো খুবই সুন্দর লাগছে। লাল গোলাপ ফুলটি বেশি সুন্দর লাগছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার ধাপগুলো অনুসরণ করে সহজেই যে কেউ এই সুন্দর গোলাপ ফুল তৈরি করতে পারবে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

আপনার গোলাপ ফুল টি অনেক সুন্দর হয়েছে বানানো।আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন।আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ দিদি, অনেক সুন্দর একটি মতামত করেছেন

 3 years ago 

গোলাপ ফুল গুলো খুব সুন্দর হয়েছে।
আসলে গোলাপ মানে সুন্দর,গোলাপ মানে একরাশ সৌন্দর্য ভরা।
আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

ভাইয়া আপনি কাগজ দিয়ে অনেক সুন্দর করে গোলাপ বানাইছেন। আমার অনেক ভালো লেগেছে। এগিয়ে যান সৃজনশীলতার জয় হোক।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

কাগজ দিয়ে এত সুন্দর করে ফুল বানিয়ে ফেললেন। এমন ফুল নিজের হাতে বানিয়ে প্রিয়জনকে দিলে সে কিন্তু সত্যিই খুব খুশি হবে।

আপনার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

❤️❤️❤️🙏🙏🥰🥰🥰😍

 3 years ago 

বাহ কাগজ দিয়ে খুব সুন্দর দুইটি গোলাপ ফুল বানাইছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি ফুল অনেক সুন্দর হয়েছে। আপনার ধাপে ধাপে উপস্থাপনা অসাধারণ হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

ভাইয়া আপনার গোলাপ ফুলটি সত্তিকারের মনে হচ্ছে। খুব সুন্দর করে আপনি গোলাপ ফুলটি বানিয়েছে। এবং খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের গোলাপ ফুল তৈরি শেখানোর জন্য ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামতের জন্য

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার বানানো গোলাপ ফুল্।আর আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66408.50
ETH 3486.20
USDT 1.00
SBD 2.70