সময়ের সৎ ব‍্যবহার করতে বন্ধুর মেসে। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার,২৬ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_10-26-10.02.21.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। সময়ের গুরুত্ব সম্পর্কে কাউকে কিছু বলতে হবে না। এটা মোটামুটি সবাই জানে। তবে সময়ের সঠিক ব‍্যবহার আমরা অধিকাংশই করতে পারিনা। যারা সময়ের সঠিক ব‍্যবহার করতে পারে দিনশেষে কিন্তু তারাই সফলতা অর্জন করে। গতকাল ঠিক একইভাবে আমি আমার বন্ধু রাসেল এর মেসে যায় আমার কিছু সময় কাজে লাগাতে। আমি যেহুতু বাড়ি থেকে কলেজে যাতায়াত করি। তাই মেসের পরিবেশটা আমার কাছে কারাগারই মনে হলো। আজ এই বিষয়ে আপনাদের সাথে কথা বলব। সবাই সাথেই থাকবেন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211025_121259.jpg

IMG_20211025_121123.jpg

w3w



এটা আমার কলেজ ক‍্যাম্পাস। নভেম্বরের ৯ তারিখ থেকে আমাদের সেমিষ্টার ফাইনাল পরীক্ষা। এখন পরীক্ষার আগ মূহুর্তে শেষ ক্লাস বলা যায়। এদিকে স‍্যাররা বলে দিল আর ক্লাস নিব না। তখন সময় ১০ টা। আজ আর ক্লাস হলো না। কিন্তু বাড়ি গিয়ে কোনো কাজ হয়না সময়টা নষ্ট হয়। এবং আমার বন্ধু বলল আমার মেসে চলো। তখন আমি ভাবলাম আমাদের ড্রয়িং ম‍্যাম ইলেকট্রিক‍্যাল ইঞ্জিনিয়ারিং ড্রইং এর একটি কাজ দিয়েছিল। ওটা রাসেলের মেসে গিয়ে করব। তাহলে মোটামুটি সময়টার সঠিক ব‍্যবহার হবে। এবং কাজ শেষ করে ১২:৩০ টার লোকাল ট্রেনে বাড়ি চলে যাব। ব‍্যাস চলে গেলাম রাসেলের সাথে রাসেলের মেসে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211025_120448.jpg

IMG_20211025_120423.jpg

IMG_20211025_120433.jpg

w3w

কলেজ থেকে বের হয়ে ১০ মিনিট হাটলেই রাসেলের মেস। সেদিক থেকে দেখতে গেলে রাসেলের মেসটা কলেজ থেকে বেশ অনেকটা দূরেই। রাসেল অবশ্য ইচ্ছা করেই মেসটা একটু দূরে নিয়েছে। আমি রাসেল এবং আমার অন্য এক বন্ধু তুহিন তিনজন গল্প করতে করতে চলে যায় রাসেলের মেস। মেসটা দেখে আমার প্রাণের মধ্যে হু হু করে উঠল বলা যায়। এরই মধ্যে রাসেলের সাথে আসতে আসতে অনেক কথা হলো। কলেজে সেরকম কথা হয়না। আর ফোনেও সেরকম কথা বলা যায়না যতটা সামনাসামনি কথা বলা যায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211025_120127.jpg

IMG_20211025_120103.jpg

IMG_20211025_115958.jpg

রাসেলের মেস

w3w

রাসেলের মেসটা ভালো। ওরা রুমে তিনজন থাকে। তিনজন আমাদের কলেজেরই ছাএ। তবে মেসটা দেখে আমার প্রাণের মধ্যে হু হু করে উঠল। এ যেন বন্দি এক অবস্থা। বাড়ি এবং মেস জীবনের মধ্যে আকাশ পাতাল তফাৎ। কিন্তু কিছু করার নেই। যাইহোক প্রথমে ওর মেসে গিয়ে আমি রাসেলের রুমমেট দের সাথে পরিচিত হয়ে নেয়। দেখি একজন যেকোনভাবে আমাকে আগে থেকে চেনে। তো আর কী রাসেল দোকান থেকে আমার জন্য নাস্তা নিয়ে আসলো। যদিও বিষয়টি আমার ভালো লাগে নি। যাই হোক এবার সময় কাজের। আমি ড্রয়িং শিট বের করে আমার কাজ শুরু করে দেয়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211025_115127.jpg

IMG_20211025_115009.jpg

w3w



এটা হলো একটি টিউবুলার পোল। এটা সঠিক মাপ মতো অংকন করায় ছিল আমাদের কাজ। রাসেল ড্রইং ভালো পারে। আপনারা ইতিমধ্যে রাসেলের (@rasel72)অনেক আর্ট দেখেছেন। তাই আমি কিছুটা রাসেলের সহযোগিতা নিয়ে ড্রয়িংটা শুরু করি। আমার মোটামুটি ৩০-৩৫ মিনিট সময় লাগে। আমি কিন্তু ড্রয়িং খুব একটা পারি না। যাইহোক মোটামুটি আমার কাজটা ১১:৩০ টা এর দিকে শেষ হয়ে যায়। আমি যেন তখন একটু স্বস্থির নিশ্বাস নেয়। এরপর আর কী রাসেলের জোড়াজুড়িতে নাস্তা করতে বাধ্য হয়ে যায়। নাস্তাটা শেষ করে কিছুক্ষণ বিশ্রাম নেয়। এরপর ১২ টা বেজে গেছে দেখে আমি বেরিয়ে পড়ি। কারণ লোকাল ট্রেনের সময় ১২:৩০ টা। আবার আগেও চলে আসতে পারে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Banner.png

Sort:  
 3 years ago 

কথায় আছে সময় এবং নদীর স্রোত কারো জন্যে অপেক্ষা করে না। তাই আমাদের সময়ের সঠিক ব্যবহার করতে হবে। বন্ধুর সাথে সুন্দর একটি মুহুর্ত কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে।আপনার সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্যে ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আসলেই আপনি খুব ভালো কথা বলছেন।সময়ের গুরুত্ব সবাই ঠিকমতো ব্যবহার করতে পারে না। যারা করতে পারে তারা একদিন সফলতা অর্জন করব। এই কথাটি খুবই ভাল লাগল এবং যেহেতু কলেজ বন্ধ এবং ক্লাস বন্ধ তাই বাসায় যাওয়া আবশ্যক তাও আপনি আপনার বন্ধুর মেসে যাওয়ার উদ্দেশ্য নিলেন এবং আপনি আরেকটি কথা ভাবলেন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এর কাজ দিয়েছিল ওইটা দুই বন্ধু মিলে আপনারা করতে পারবেন।না ভাইয়া তাও চেষ্টা করছেন। অনেক ভালো লাগলো এবং আপনারা খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্ট টা পড়ে সুন্দর এবং কাঙ্ক্ষিত একটি মন্তব‍্যের জন্য।।

সময়পোযোগী পোষ্ট করেছেন দাদা, বাস্তবসম্মত পোষ্ট আমার বরাবরই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো দাদা

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনার উপস্থাপনা গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আর আপনার উপস্থাপনা গুলো পড়ে খুব ভালো লাগলো। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।।

 3 years ago 

সঠিক সময়টুকু ভালোই কাটিয়েছেন দেখা যায় বন্ধুর সাথে। রাসেল আপনার বন্ধু শুনে ভালো লাগলো। আমরাও তৃতীয় সেমিস্টার এ এসব ড্রয়িং করেছিলাম। সামনে পরীক্ষার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য

আপনি সময়ের সৎ ব‍্যবহার করতে বন্ধুর মেসে নিয়ে বিষয়টি অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করছেন।পড়ে আমার অনেক ভালো লাগলো ।তা ঠিক রাসেল ভাই বরাবর নেয় অনেক ভালো মানের আর্টিস ,দেখে বোঝা যায়।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব‍্যের জন্য।

ম্যাচ মানেই কষ্ট গো। তোমাদের সাথে সময়টা বেশ ভালোই কাটায়েছিলাম। আমিও গতকাল রাতে আমার নিজের ড্রইংটা শেষ করলাম।

 3 years ago 

বাহ দারুণ 👏👏👏

 3 years ago 

সময়ের স্বদব্যবহার করা প্রত্যেক মানুষের কর্তব্য।আপনি সেটাই করেছেন সময়কে বৃথা যেতে দেননি। আপনার কলেজে কাটানো মুহুর্ত অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব‍্যের জন্য।

 3 years ago 

আচ্ছা মেসকে বন্দী জীবন কেনো বললেন?
মানে আমি ব্যাপারটি বুঝিনি।
টিউবারপুল টি নিয়ে কিছু না বলি। এটা আমার কর্ম নয়। 😂

 3 years ago 

আপু কখনো মেসে থেকেছেন বলে মনে হয় না। থাকলে এই কথা জিজ্ঞেস করতেন না।

মেসে একটি ছোট রুমে তিন থেকে চারজন থাকে। এবং দিনের আলো সেখানে ঢোকে না বললেই চলে।

 3 years ago 

মেসের জীবন দেখে আনন্দকর মনে হলেও আসলে বাস্তবে বড়ই কঠিন। ধন্যবাদ ভাই বাস্তবধর্মী একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59060.44
ETH 2608.94
USDT 1.00
SBD 2.43