করোনা ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ সম্পন্ন এই বিষয়ে কিছু কথা। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার,২৪ ই নভেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_11-24-10.39.35.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আজ প্রায় দুই বছর করোনা ভাইরাসের জন্য পৃথিবী একটা সংকটাপন্ন অবস্থায় রয়েছে। করোনা ভাইরাসের এই প্রার্দুভাব থেকে বাদ যায়নি বাংলাদেশও। প্রায় দেড়বছর পর করোনা ভাইরাসের ভ‍্যাকসিন তৈরিতে সফল হয় পৃথিবীর কিছু রাষ্ট্র। আজ আমি আমার করোনা ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলাম। সেই বিষয়ে এখন আমি আপনাদের সাথে আলোচনা করব। তো চলুন শুরু করা যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



IMG_20211124_092258.jpg

IMG_20211124_091828.jpg

w3w



Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

গত ২ সেপ্টেম্বর আমি করোনা ভ‍্যাকসিনের প্রথম ডোজ নেয়। এরপর ঠিক দুইমাস পর ২ নভেম্বর আমার দ্বিতীয় ডোজের তারিখ ছিল। কিন্তু তখন ভ‍্যাকসিন ছিল না। এরপর আমার পরীক্ষা শুরু হওয়াই আমি আর ভ‍্যাকসিন নিতে পারি নাই। গতকাল আমার ৪ পরীক্ষা শেষ হলো। পরবর্তী পরীক্ষা ৩০ নভেম্বর। তাই ভাবলাম এই সুযোগে ভ‍্যাকসিন টা নিয়ে নেওয়া যাক। গতকাল আমি এবং আমার বন্ধু ইকরা সব ঠিক করে রাখি যে আমরা কাল ভ‍্যাকসিন নেব। যথারীতি সকাল সকাল আমি ঘুম থেকে উঠে প্রস্তুত হয়ে নেয়। আজ সকালে আবার খুব কুয়াশা ছিল। যারা প্রায় সকাল ৯ টা পর্যন্ত স্থায়ী হয়েছে।



IMG_20211124_092821.jpg

IMG_20211124_092813.jpg

w3w

আমি বাসা থেকে বের হয় সকাল ৯ টার একটু পর। এরপর আমি হাইওয়ে তে গিয়ে একটি ভ‍্যানে উঠি। আমার বাড়ি থেকে কুমারখালী উপজেলা স্বাস্থ্যকেন্দ্র মোটামুটি এই ২০ মিনিটের পথ। আমি হাসপাতালে পৌঁছনোর সাথে সাথে আমার বন্ধু ইকরাও পৌছে যায়। এরপর আমরা দুজন প্রথমে ভ‍্যাকসিন নিয়ন্ত্রণ কক্ষ তে যায়। উনি আমাদের কাগ দেখে বলেন ১০৩ নাম্বার রুমে চলে যান। আমরা যথারীতি সেখানে চলে যায়।



IMG_20211124_094816.jpg

IMG_20211124_094258.jpg

IMG_20211124_095041.jpg

IMG_20211124_094957.jpg

w3w



Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

যাইহোক এরপর আমি এবং আমার বন্ধু ইকরা ১০৩ নাম্বার রুমে যায়। আজ বেশি ভীড় ছিল না। আমি যখন প্রথম ডোজ নিয়েছিলাম তখন আমাকে প্রায় ৪০ মিনিট লাইনে দাঁড়াতে হয়েছিল। কিন্তু আজ বেশিক্ষণ দাঁড়াতে হয় নাই। প্রথমে আমি আমার ভ‍্যাকসিন কার্ড টা ওখানে একজনের কাছে দেয়। উনি আমার কার্ডের সমস্ত কিছু রেকর্ড বুকে লিপিবদ্ধ করে সিল মেরে দেন। এরপর আমি যথারীতি পাশে ভ‍্যাকসিন নেওয়ার স্থানে যায়। আমার আজ একটু ভয়ই করছিল। কারণ প্রথম ডোজ নেওয়ার পর আমার প্রায় একদিন জ্বর এবং চারদিন সম্পূর্ণ শরীর ব‍্যাথা ছিল। এইবার কী হবে এই কথা ভেবেই ভয় করছিল।



IMG_20211124_094405.jpg

IMG_20211124_094402.jpg

IMG_20211124_094535.jpg

IMG_20211124_094307.jpg

w3w



-----------
প্রথম ডোজ০২-০৯-২১
দ্বিতীয় ডোজ২৪-১১-২১
টিকার নামঅ‍্যাস্ট্রোজেনিকা
প্রথম ডোজবাম হাতে
দ্বিতীয় ডোজডান হাতে


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথমে আমার বন্ধু ইকরা ভ‍্যাকসিন নেয়। এবং এরপর আমার পালা। আমি আমার ফোনটা আমার বন্ধু ইকরার কাছে দিয়ে দেয়। এবং বলি ভ‍্যাকসিন নেওয়ার সময় ছবি তুলবা। সেগুলো এখন আমি আপনাদের সাথে শেয়ার করেছি। প্রথম ডোজ আমার বাম হাতে দিয়েছিল। এবং দ্বিতীয় ডোজ ডান হাতে দিল। যাইহোক এরপর ভ‍্যাকসিন নেওয়া শেষ হলে আমরা বের হয়ে আসি। এবং আমরা দুজন সেলফি তুলি। ভ‍্যাকসিন নেওয়ার পর পরই আমার হাত একটু ব‍্যাথা। না জানি পরে কী হয়। এটা নিয়ে আমি এখনও একটু আতঙ্কে রয়েছি। এরপর আমি এবং ইকরা বাড়ির দিকে রওনা দেয়।



Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আপনাদের উদ্দেশ্যে কিছু কথা। এখনো অনেকে আছেন যারা ভ‍্যাকসিন গ্রহণ করেন নি। এবং আপনাদের মাঝে ভ‍্যকসিন নিয়ে অনেক গুজব রয়েছে। আমি দুইটা ডোজই নিয়েছি। এবং আমি এখন পর্যন্ত শারীরিক এবং মানসিকভাবে ঠিক আছি। তাই আমি আপনাদেরও বলছি আপনারা ভ‍্যাকসিন নিয়ে নেন। কারণ ভবিষ্যতে করোনা আরও ভয়ংকর রুপ ধরতে পারে। এবং আপনি অবশ‍্যই বাইরে বেশি থাকেন। এবং আপনি ভ‍্যাকসিন নিলে আপনি নিরাপদ থাকবেন সাথে আপনার পরিবারও নিরাপদ থাকবে। তো আজ এই পর্যন্তই। সবাইকে ভালো থাকবেন



----------
ফটোগ্রাফার@emon42 & IKRA
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 2 years ago 
দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন দেখে ভালো লাগলো

আমি আপনার প্রথম পোস্টটিও পড়েছিলাম, সেখানে আপনি আপনার অনুভূতিগুলো খুব ভালোভাবেই উল্লেখ করেছিলেন। এবারের পোস্টটা ও সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ‌ হাতে একটুখানি ব্যাথা হবেই এবং সাথে মাথা ব্যথা ও জ্বরও আসতে হবে। এটা স্বাভাবিক বিষয়। আপনার জন্য দোয়া করেছি যেন ব্যথা তাড়াতাড়ি ঠিক হয়ে যায়।

ভালোবাসা অবিরাম ভাই
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

যাক দেখে ভালো লাগলো আপনি আপনার সুরক্ষা নিশ্চিত করেছেন ।আমাদের সবার উচিত করোনার ভ্যাকসিন দেওয়া। এতে আমাদের রোগপ্রতিরোধের ক্ষমতা বাড়বে তবে আমি বলব শুধু ভ্যাকসিন নিলে হবে না সাথে আমাদের অবশ্যই সর্তকতা অবলম্বন করতে হবে। আমি অবশ্য অনেক আগে নিয়েছি প্রায় তিন চার মাস আগে আমার সেকেন্ড ডোজ কমপ্লিট হয়েছে। তবে আপনাকে ধন্যবাদ জানাই যে আপনি নিয়েছেন। আশা করি সুস্থ আছেন ?সুস্থ থাকবেন ইনশাল্লাহ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সর্তকতা অবশ্যই বজায় রাখতে হবে। ধন্যবাদ সুন্দর মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

আপনি এবং আপনার বন্ধু ইকরা সঠিকভাবে পৌঁছাতে পেরেছেন আমার প্রথমে অনেক ভালো লাগলো আসলেই ব্যস্ততার কারণে স্টুডেন্টদের টিকা দেয়া অনেক কষ্টকর হয়ে যায়। পড়াশোনার পাশাপাশি সব দিকে ঠিক রাখতে।হ্যাঁ এখন আমার দাদিকে দিয়ে আসলাম এখনো তেমন ভীড় নাই। যাইহোক আপনি দুটো দুধ সম্পন্ন করেছেন অনেক ভালো লাগছে আপনার জন্য শুভকামনা রইল আর এর মাঝেও আপনারা দুই বন্ধু মিলে দারুন মুহুর্ত উপভোগ করেছেন। হ্যাঁ অবশ্যই ভ্যাকসিন নিয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি লাস্ট এর কথাটি আমার খুবই ভালো লাগলো

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

আপনার পোষ্টের শিরোনাম টি দেখে খুবই ভালো লাগলো। আপনি করোনার টিকার দুটি ডোজই সম্পন্ন করেছেন। খুবই ভালো একটি কাজ করেছেন। টিকার ডোজ কমপ্লিট হলেও পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করবেন। তাহলে ভবিষ্যতে আর সমস্যা হবে না ইনশাআল্লাহ। আপনার দুই হাতে দুই ডোজ দিয়েছে, আমার তো এক হাতেই দুই ডোজ দিয়েছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

আমিও একই ভেকসিন মাস তিনেক আগে নিয়েছি। আপনার ছবি ও লেখায় আমি মুগ্ধ। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা 💖💖💖

 2 years ago 

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রত্যেকেরই সবসময় মাক্স ব্যবহার করতে হবে এবং করোনা ভাইরাসের টিকা নিতে হবে। আপনি খুবই সুন্দর ভাবে করোনাভাইরাস এর দ্বিতীয় ডোজ সম্পন্ন করলেন। আপনার সুস্থা কামনা করছি।

 2 years ago 

আপনি যথার্থই বলেছেন ভাই। ধন্যবাদ
আপনার মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

এইটা আপনি একেবারেই ঠিক বলেছেন। আসলেই ভ্যাকসিন নিয়ে আমাদের আশেপাশের অনেক মানুষের মনে অনেক ধরনের সন্দেহ এবং অনেকেই অনেক ধরনের গুজব রটাচ্ছে। যা সত্যিই আমাদের এই সমাজের জন্য অনেক বেশি ভয়ঙ্কর। আপনাদের মতো এভাবে যদি সবাই পদক্ষেপ নেয় এবং সবাইকে জানায় যে ব্যাপারটা একেবারেই স্বাভাবিক। তাহলে অনেকের মনের ভয় দূর হয়ে যাবে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেউ ধন্যবাদ আপু কাঙ্ক্ষিত মন্তব্য করার জন্য।।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই কোভিট-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করার জন্য। আমিও কিছুদিন আগে দ্বিতীয় ডোজ গ্রহন করেছি। এখন শুধু একটি সদন বের করলেই কাজ শেষ। আমাদের সকলের উচিত কোভিট-১৯ এর ভ্যাক্সিন ডোজ সম্পন্ন করা।

 2 years ago 

আমি ইতিমধ্যে সনদ বের করে ফেলেছি। আপনাকে ধন্যবাদ ভাই। এবং আপনার জন্য শুভকামনা।।

যাক ভাইয়া দ্বিতীয় ডোজ দিয়ে দিলেন আপনি। দ্বিতীয় ডোজ দেওয়ার সাথে আপনার অনুভূতি গুলো বেশ ভালই ছিল। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। পড়ে ভালো লাগলো।শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 61450.33
ETH 2982.28
USDT 1.00
SBD 3.60