🐈🐈আমার বাড়িতে নতুন অতিথির আগমন🐈🐈। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ১৪ ই নভেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_11-13-07.01.18.jpg



আপনাদের সাথে আমি আমার বিড়াল সাইমনকে নিয়ে আলোচনা করেছিলাম। কিন্তু সেটা অনেক আগে। তখন সাইমন আমাদের মাঝে আর ছিল না। সাইমন আমার অনেক পছন্দের এবং ভালোবাসার একটি বিড়াল ছিল। ও প্রায় দেড়বছরের বেশি সময় ধরে আমার বাড়িতে ছিল। ও আমার বেশ ভালো বন্ধু হয়ে যায়। কিন্তু একটা অজানা কারণে হঠাৎ করেই এইবছরের এপ্রিলে সাইমন মারা যায় 😞। ওর মৃত্যুতে আমি খুবই কষ্ট পেয়েছিলাম। কারণ ও শুধু বাড়ির একটা বিড়াল ছিল না। ও ছিল আমার বন্ধুর মতো। যাইহোক এরপরে আমি আর বাড়িতে কোনো বিড়াল আনিনি। কারণ অকারণে একজনের উপর মায়া বাড়াতে চাইনি। এভাবেই প্রায় ৭ মাস চলে গেল।



IMG_20211108_122534.jpg

IMG_20211108_122524.jpg

IMG_20211108_122520.jpg

IMG_20211108_122513.jpg

কিন্তু কিছুদিন খেয়াল করছি একটি বিড়াল আমাদের বাড়িতে ঘোরাফেরা করছে। বেশ দিনে তিন চার বারের মতো আসে। হয়তো এসে দেখে থাকে ওর মতো কোনো হুলো বাড়িতে আছে কীনা। ওকে আসতে দেখে আমার মা আবার খেতেও দিত। কিন্তু আমার নজরে কম পড়ত। কিন্তু তিনদিন আগে একেবারে আমাদের বাড়িতে শিফট হয়ে যায়। অর্থাৎ ২৪ ঘন্টাই আমাদের বাড়িতে থাকে। যাইহোক দেখি ও একেবারে রাজার হালে বসে আছে। তো আমি গেলাম কাছে। গিয়ে আগে কিছুক্ষণ ওর গায়ে হাত বুলিয়ে দিলাম। আমি আবার এই পশু গুলো খুবই পছন্দ করি।



IMG_20211110_135847.jpg

IMG_20211108_122449.jpg

IMG_20211110_135956.jpg

IMG_20211110_135830.jpg



এরপর আমি ওর একটি নাম ঠিক করার চিন্তা নেয়। এবং ওকে বাড়িতে স্থায়ী বলে ঘোষণা দেয়। এরপর বিভিন্ন পজিশনে কিছু ছবি তুলি। কিন্তু মজার উপরে বেশ কয়েকটা ভালো ছবি হয়। ওর নাম এখনো ঠিক করি নাই। ঠিক হলে আপনাদের জানিয়ে দেব। যাইহোক এরপর ওর সাথে কিছুক্ষণ কথা বলি। আমি আমার ভাষায় কথা বললেও ও শুধুই মাও মাও করে। এছাড়া অন‍্যকিছু বলার ক্ষমতা সৃষ্টিকর্তা দেয় নাই।

আমি: তোকে তো সাইমনের বয়সী মনে হচ্ছে!

বিড়াল:মাও(একবার)

আমি : সাইমনকে চিনতি নাকী।

বিড়াল: মাও.... মাও(২ বার একটু উচ্চস্বরে)

আমি : আচ্ছা বাড়িতে থাক। কিন্তু কোনো অকাজ করিস না।



IMG_20211107_154257.jpg

IMG_20211108_122317.jpg

IMG_20211108_122259.jpg

IMG_20211108_122418.jpg

IMG_20211108_122416.jpg

IMG_20211108_122409.jpg



কিন্তু এদিকে আবার অন‍্য বিষয়ে একটি ঝামেলা হয়ে গেছে। বিড়ালটা বাড়িতে স্থায়ী হওয়ার পরের দিনই এই বাচ্চা বিড়ালটা আমার বাড়িতে এসে হাজির হয়। আমার আম্মু দেখে প্রথম দুই একবার তাড়িয়ে দেয়। কিন্তু বার বার আসতে থাকে। বিষয়টি নজরে আসলে আমি দৃষ্টিপাত করি বিষয়টিতে। আমার মা কোনোভাবেই বাড়িতে দুইটা বিড়াল রাখতে দেবে না। কিন্তু বাচ্চা একটা বিড়াল তারপর আবার শীত পড়তে শুরু করছে। এইসব ভেবে আমি ওর একটি স্থায়ী বসবাস নিশ্চিত করার চেষ্টা করি। এই বাচ্চা বিড়াল টা বেশ সুন্দর। অনেক অনুরোধ করার পর আমার মা এই বিড়াল টাকে বাড়িতে রাখতে রাজি হয়। যাইহোক এটাও এখন বাড়িতে স্থায়ী বলা যায়। কিন্তু বড় হুলো টা ছোট টাকে দেখলেই কেমন যেন করে। তবে আক্রমণ করতে সাহস পায়নি। কী জানি ভবিষ্যতে কী হয়।



১০% @shy-fox এর জন্য।



----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

আপনার ঘরে নতুন অতিথি এসেছে অথচ আপনি আপনি না খাওয়াই গলা চুলকাচ্ছে এটা কি ঠিক,হাহাহা। আপনি অনেক সুন্দর করে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। এবং আপনি আপনার বিড়ালকে হারিয়ে খুব অস্থি বোধ করেছিলেন। আবার তার সাথে নতুন একটা বাচ্চা বিড়াল এসে হাজির।এ নিয়ে আপনার আম্মু আপনাকে নিষেধ করছে দুটি বিড়াল বাসায় রাখা যাবে না। যাইহোক আপনি আপনার আম্মুকে শেষ পর্যন্ত বুঝিয়ে বিড়াল টি রেখে দিলেন। অনেক সুন্দর করে গুছিয়ে পোস্ট টি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর কাঙ্ক্ষিত একটি মন্তব‍্যের জন্য।।

ওয়াও ইমন ভাই আপনি দেখি বিড়াল প্রেমি মাশাল্লাহ ভাই অনেক সুন্দর একটি বিড়াল
আমার কাছে অনেক ভালো লেগেছে

 3 years ago 

ধন্যবাদ ভাই💖💖

 3 years ago 

ভাইয়া বিড়াল আমার খুব প্রিয় একটা পশু। আর এই বিড়াল আমাদের বাসায়ও আছে, তাই আপনার বিড়ালের ছবি দেখে আমার বিড়ালের কথা মনে পড়ে গেল। আর এইরকম পশুদের ওপর স্নেহ মায়া সবার থাকে না। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই।।

 3 years ago 

বিড়াল আমাদের বাসায় সব সময় আসে যায়। কত বিড়াল যে আসে। তার মধ্যে একটি স্হায়ী ভাবেই থাকে কিন্তু ঘরের ভিতর রাখি না। ওর আবার বাচ্চ হয়েছিল দুটো। এখন একটি বাচ্চা থাকে বাকী গুলো চলে গেছে। বাচ্চাটি খুবি শিকারী ইদুর ধরে প্রায়ই। যাই হোক ভাল থাকবেন।

 3 years ago 

😍😍। বাহ দারুণ তো।

 3 years ago 

ভাই আপনাকে সাধুবাদ জানাই, আপনার বাড়িতে খুবই সুন্দর সম্মানীয় অতিথির আগমন ঘটেছে। সম্মানীয় অতিথির আগমনে আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি। আমার এমন ধরনের অতিথি খুবই পছন্দ এবং খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ নতুন অতিথি দেখে তো ভালই লাগছে। একদম সুন্দরভাবে আগমন করেছে রাজার বেশে।হ্যাঁ ভাইয়া এর আগে সাইমনকে নিয়ে একটি পোস্ট করেছিলেন এবং মারা গেছে খুবি দুঃখ লাগলো ভাইয়া এবং এটা অনেক সুন্দর। নতুন আগমন ঘটছে ভালোই ছিল। দেখতে খুবই কিউট।শীত আসার কথা শুনে আপনি ওর জন্য স্থায়ী বসবাস করার জন্য একটু জায়গা করে দিয়েছেন। সত্যিই ভাইয়া অনেক ভালো লাগলো। আপনার কাজগুলো আমার সবসময় খুবই ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।💖💖

 3 years ago 

ভাইয়া আপনার বিড়ালের চেহারাটা খুব সুন্দর ।আমাদের বাসায় আমার ভাইয়ের অনেকগুলো বিড়াল আছে সবসময় বিড়ালগুলো সাথে সাথেই থাকে ওর, একেবারে দেখতে আপনারটার মতোই ।একটা বিড়াল আছে আমি একটা ছবি তুলেছিলাম ঠিক আপনার বিড়ালের মতই হয়েছিল দেখতে। বিড়াল ভাললাগে আমার কাছে কিন্তু দূর থেকে কাছে আসলে ভালো লাগে না ।বিড়ালের প্রত্যেকটা ছবি খুব সুন্দর হয়েছে মনে হচ্ছে বিড়াল ছবি তোলার জন্য রেডি হয়ে বসে আছে। ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু। আমি কাছে যাওয়ার পরই ও বিভিন্ন স্টাইল দেয়।

 3 years ago 

আমি বিড়াল ভালবাসি কারণ আমি তাদের পালন করি। বাড়িতে আপনার বিড়াল সৌন্দর্য ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

আপনাকে ধন্যবাদ 💖💖

 3 years ago 

বিড়ালটা খুব সুন্দর। বিড়াল আমার অনেক ভালো লাগে। বিড়াল পালার অনেক শক তবে সময়ের অভাবে পালা হয় না। বিড়াল অনেক উপকারে আসে। যাইহোক পোস্টে বিড়ালকে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ ভাই💖💖

 3 years ago 

আমার মনে হয় কয়েকদিন ওরা একসাথে থাকলে মিলেমিশে যাবে।অনেকজনের ই এমন শুনেছি আমি।প্রথমে মারামারি করে, পরব আবার একদম মিলেমিশে যায়। হুলোটা দেখতে বেশ নাদুসনুদুস। আর ছোট্টটাও কিউট। আন্টি মাশাল্লাহ অনেক ভালো।

 3 years ago 

হুম আপু আমিও এই আশা করছি। কিছুদিন গেলে ঠিক হয়ে যাবে😄😄।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50