💖🎉শুভ জন্মদিন @rex-sumon ভাই🎉💖। স্মৃতির পাতা থেকে কিছু কথা। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার, ২৯ ই ডিসেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



superhero-g95754fe47_1280.png


Source



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আপনারা হইত ইতিমধ্যে জেনে গেছেন আজ আমাদের @rex-sumon ভাইয়ের জন্মদিন। উনাকে জন্মদিনের শুভেচ্ছা। উনি আমার বাংলা ব্লগ এর সম্মানিত একজন এডমিন এবং একজন দক্ষ ব্লগার। উনার সাথে আমার পরিচয় বেশি দিনের না। আজ উনার সাথে আমার পরিচয় আমার স্টিম প্লাটফর্ম এগিয়ে যাওয়াই উনার অবদান। এবং উনি মানুষ হিসেবে আমার চোখে কেমন এসব নিয়ে কথা বলব। আজকের দিনটা উনার জন্য স্পেশাল। এবং কেন স্পেশাল সেটা আর বলতে হবে না। তো চলুন শুরু করা যাক।এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



আজ থেকে প্রায় দেড়বছর আগের কথা। দিনটা ছিল ২০২০ সালের ৫ ই আগষ্ট। দিনটা সম্ভবত ছিল মঙ্গলবার। করোনা মহামারীতে স্কুল কলেজ সব বন্ধ। বাড়িতেই ছিলাম বসে বসে। হঠাৎ সকালে আমার মাধ্যমিক বিদ‍্যালয়ের স‍্যার ফোন করে বলল ইমন আমার গ্রামের বাড়িতে আসতে পারবা। উনি সুমন ভাইয়ের চাচাতো ভাই। আমি মোটামুটি স‍্যারের সব কথাই শুনতাম। যাইহোক আমি তখনও কিছু জানিনা। আমি এবং আমার এক বন্ধু দুজন চলে গেলাম স‍্যারের গ্রামের বাড়িতে। আমাদের বাড়ি থেকে মোটামুটি ৩০-৪৫ মিনিট লাগে। গিয়ে স‍্যারকে ফোন দিতেই বলল আমি শ্বশুরবাড়ি আছি। তোমরা ওখানে দাঁড়াও একজন যাবে। সাথে সাথে বাড়ির মধ্যে থেকে একজন যুবক বের হয়ে এলো। গঠনটা দারুণ। একেবারে ফর্সা, ললাট দেহ, ঘন কালো চুল, লুঙ্গি এবং একটা শার্ট পড়া। শার্ট এর উপরের বোতাম খোলা। দেখেই বুঝলাম স্মার্ট একজন ছেলে। হ‍্যা সেই ছিল সুমন ভাই। এসে বলল তুমি ইমন। বললাম হ‍্যা। বলল এসো ভেতরে এসো। গিয়ে ভাইয়ের ঘরে বসলাম। প্রাথমিক পরিচয় শেষ হলো। ভাই নিজের সম্পর্কে অনেক কিছু বলল। আমাদের সম্পর্কেও জানল। যাইহোক এরপর পাশের রুম থেকে এসে সুমন ভাইয়ের ছোট ভাই নাস্তা দিয়ে গেল। নাস্তায় ছিল আপেল, কমলা, ভাজা, বিস্কুট। দিনটার প্রত‍্যেকটা ক্ষণ আমার পরিষ্কার মনে আছে।

আমি এবং আমার বন্ধু খুবই লাজুক স্বভাবের। ভাই কয়েকবার নিতে বললেও আমরা নাস্তা শুরু করি নাই। ভাই বুঝে ফেলল। বলল ঠিক আছে আমিই আগে নিচ্ছি এবার তোমরা নাও। সামান্য নাস্তা করলাম। এরপর ভাই বলল আসল কথা। তখনই আমি জীবনে প্রথমবারের মতো স্টিম প্লাটফর্ম এর নাম শুনলাম। ভাই স্টিম প্লাটফর্ম সম্পর্কে মোটামুটি আমাকে একটা ধারণা দেন। এরপর উনি নিজেই আমার স্টিম একাউন্ট খুলে দেন। সবকিছু বুঝিয়ে দেন। আমি মোটামুটি কাজ শুরু করে দেয়। এরপর ভাই বলে তোমরা থাক। বিকেলে নৌকা ভ্রমণে যাব তোমরাও যেও। আমি বললাম না ভাই। আজকে যাই অন‍্যদিন আসব। সেদিন ভাইয়ের সাথে আমার প্রথম এবং শেষ দেখা। এবং ঐ দিনের পর থেকে এখন পযর্ন্ত ভাইয়ের সাথে শুধু স‍্যোসাল মিডিয়ায় কথা হয়েছে। আর কখনো সামনাসামনি দেখা হয়নি।



স্টিম প্লাটফর্মে চলার পথে উনার দেওয়া অনুপ্রেরণা



শুরু করলাম আমার স্টিম যাএা। প্রথমদিকে সেরকম কিছুই বুঝি না। সুমন ভাইকে দিনে রাতে যখনই সমস‍্যার কথা বলতাম উনি ফোনে আমাকে তার সমাধান দিয়ে দিতেন। কখনো এমন হয়নি যে উনি আমার সমস‍্যায় সাহায্য করেননি। যাইহোক প্রথম অবস্থা। তারপর তখন স্টিম প্লাটফর্ম এর অবস্থা খুবই খারাপ। স্টিমের দাম ছিল মোটামুটি $.২০ ডলার এর মতো। তাহলে বুঝতেই পারছেন। এবং জয়েন করার পর প্রায় দেড়মাস আমি সেরকম কোনো সাপোর্ট পায়নি। এইরকম অবস্থায় যেকোন সদস্যদের ভেঙ্গে পড়ার কথা। আমার সাথেও তাই হয়। কাজের প্রতি অনীহা সৃষ্টি হয়ে যায়। কাজ ছেড়েই দিতে ইচ্ছা করছিল। এমন সময় একদিন সুমন ভাই বলল ধৈর্য্য ধর ইমন। ধৈর্যের ফল সবসময়ই ভালো হয়। এবং সবসময় আশা কম রাখ। তাহলে সুখি হতে পারবে। কথাগুলো এখনো আমার অন্তরে গেঁথে আছে।



এরপর সুমন ভাই আমাকে গাইড করতে থাকলেন। এবং কিছুদিনের মধ্যেই আমি খুবই ভালো সাপোর্ট পেতে থাকি। স্টিম সম্পর্কে আমার ধারণা পাল্টে যেতে থাকে। এমনই একদিন সুমন ভাইয়ের সহযোগিতায় আমি কিছু স্টিম বিক্রি দেয়। পরিমাণ টা কম হলেও তাতে ছিল আত্মতৃপ্তি। এবং এটা ছিল আমার প্রথম অনলাইন থেকে ইনকাম। এরপর দিনে পর দিন যেতে থাকে। স্টিম প্লাটফর্মে আমার বয়স বাড়তে থাকে। এবং এখনো যেকোনো সমস্যায় পড়লে সুপার ম‍্যান এর মতো পাশে এসে হাজির হয় সুমন ভাই। যদিও এখন আমার বাংলা ব্লগে সুমন ভাইয়ের আরও কয়েকজন হয়। কিন্তু তার হাত ধরে এতদুর এসেছি। তাকে বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই।



💖🎉শুভ জন্মদিন @rex-sumon ভাই🎉💖। এই বয়সে এতদুর আসতে পারব এটা আমার স্বপ্নেও ভাবি নাই। আমার অনেক স্বপ্নই এখন বাস্তব। এটা সম্ভব হয়েছে আপনার সাহায্যের কারণে। আমার কাছে আপনি একজন সুপার ম‍্যান। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা। দোয়াকরি সারাটা জীবন হাসি খুশি থাকুন। এবং যতদিন পৃথিবীতে থাকবেন আপনার প্রিয় মানুষের সাথেই থাকুন।💖💖💖।



@rex-sumon



Sort:  
 3 years ago 
 3 years ago 

প্রথমেই সুমন ভাইয়াকে জানাই জন্মদিনের প্রীতি ও শুভেচ্ছা। খুব অল্প কিছুদিনের পরিচয় হলো ভাইয়ের ব্যবহারে আমি একে বারেই মুগ্ধ। আমি গর্বিত উনার মতন একজন গাইডলাইন পেয়ে। ভাইকে নিয়ে কোন কিছু বললে সেটা কম বলা হবে আমি মনে করি, এখানে আর কিছু বলছিনা। বুক ভরা ভালোবাসা সুমন ভাইয়ের জন্য।
আপনি খুব সুন্দর করে ভাইয়ার ব্যক্তিত্বকে উপস্থাপন করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার এই আন্তরিকতা দেখে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।



শুভ শুভ শুভ দিন সুমন ভাইয়ার জন্মদিন। শুভ জন্মদিন @rex-sumon ভাইয়া। আপনার জীবন ভরে উঠুক আনন্দময়। 💗আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে শুভ জন্মদিন আমার শ্রদ্ধেয় ভাইয়া 💗💗🌼🌼,আপনি আপনার পরিবার পরিজন নিয়ে সবসময়স সুখে শান্তিতে থাকেন এই কামনা করি৷
 3 years ago 

💖💖

 3 years ago 

প্রথমে শুভ জন্মদিনের শুভেচ্ছা জানাই সুমন ভাইকে। দারুন একটি পোস্ট করেছেন আপনি। সত্যি মনের কথাগুলো বলেছেন আপনি। এগিয়ে যাও সামনের দিকে। শুভকামনা রইল আপনার জন্য এবং সুমন ভাইয়ের জন্য। ধন্যবাদ।

 3 years ago 

জী ভাই। বিষয়টি আপনি বুঝতে পেরেছেন।। ধন্যবাদ।।

 3 years ago 

প্রথমে জানাই rex sumon ভাইয়াকে জন্মদিনের শুভেচ্ছা। 🧁🧁।সামনের দিনগুলা ওনার খুব ভালো কাটুক।আর ভাইয়া ( @emon42) আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ছোট ভাই।

তুমি যে এত আগের কথাগুলো স্পষ্ট ভাবে মনে রেখেছো, এটা জেনে সত্যিই অবাক হলাম, আর খুশি ও হলাম ।

আজ তোমাকে আরো কিছু কথা বলি।
শেখার কোন শেষ নেই। প্রতিনিয়ত শিখতে থাকো। বহুদূর যেতে হবে। এ প্লাটফর্মে বহুদিন কাজ করতে হবে। আর নিজের লেখা পড়ায় যেন কোনো ক্ষতি না হয় সেদিকে অবশ্যই লক্ষ্য রাখবা। শুভকামনা থাকলো তোমার জন্য।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই। ধন্যবাদ আরও মূল‍্যবান কিছু উপদেশ এর জন্য 💖💖💖

 3 years ago 

সুমন ভাই আসলেই একজন কোল এবং নরম মনের মানুষ। আমার সরাসরি দেখার সৌভাগ্য হয়নি। তবে সুমন ভাইয়ের জন্য জন্মদিনের শুভেচ্ছা। যেখানেই থাকে যেন ভালো থাকে সেটাই কাম্য। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাই।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48