আমার সংগ্রহিত কয়েন সমূহ। পর্ব:১। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শুক্রবার, ১৫ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_10-15-06.54.59.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। প্রত‍্যেকটা মানুষেরই কিছু শখ অভ‍্যাস থাকে। এক একজনের শখ বা অভ‍্যাস ভিন্ন ভিন্ন। আপনারা ইতিমধ্যে জানেন বিভিন্ন দেশের নোট সংগ্রহ করা আমার শখ এবং অভ‍্যাস। আমি আমার নোটগুলো নিয়ে ধারাবাহিক ভাবে অনেক পোস্ট করেছি। আমার সংগ্রহে বিভিন্ন দেশের কিছু কয়েন আছে। আজ সেগুলোর কিছু কয়েন আমি আপনাদের সাথে শেয়ার করব। এগুলো আপনাদের ভালো লাগবে আশাকরি। সবাই সাথেই থাকবেন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_175335.JPG

_20211015_175325.JPG



  • আমার তালিকায় প্রথমেই রয়েছে প্রাচীন সভ‍্যতার দেশ মিশরের কয়েন। এটা হলো মিশরের ১ পাউন্ডের একটি কয়েন। মিশরের মুদ্রার নাম পাউন্ড। এই কয়েনে শুধুমাত্র আরবী ভাষার ব‍্যবহার করা হয়েছে। এই কয়েনের একপাশে মিশরের ফেরাউনের ছবি দেওয়া রয়েছে। এই কয়েনটি বেশ পুরাতন কয়েন। আনুমানিক ২০০৫-২০০৮ এর মধ্যে এই কয়েনটি মিশরের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। কয়েনটার বেশ ভালো ওজন রয়েছে। কয়েনটি আমার সংগ্রহে যোগ হয় ২০১৯ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_175344.JPG

_20211015_175353.JPG



  • এটা হলো সিঙ্গাপুরের কয়েন। সিঙ্গাপুর অর্থনৈতিক ভাবে বেশ সাবলম্বি। এটা সিঙ্গাপুরের ৫০ সেন্ট এর একটি কয়েন। সিঙ্গাপুরের মুদ্রার নাম ডলার এবং ডলারের নিচে রয়েছে সেন্ট। এই নোটের একপাশে দুইটি সিংহ এর ছবি দেওয়া রয়েছে। এই কয়েনটা বেশ চকচকে ঝকঝকে। এই কয়েনটা ২০১৫ সালে সিঙ্গাপুরের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৬ সালে। আমার সংগ্রহে থাকা এটা সুন্দর একটি কয়েন।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_175404.JPG

_20211015_175415.JPG



  • এটা হলো আমাদের প্রতিবেশি ভারতের একটি কয়েন। এটা ভারতের ২ রুপীর একটি কয়েন। ভারতের মুদ্রার নাম রুপি এটা আমাদের সবারই জানা। এই কয়েনটা ২০০৯ সালে ভারতের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। আমার সংগ্রহে থাকা অন‍্যতম ভালো একটা কয়েন। এই নোটটা নে হয় সিলভার বা রৌপ্য দিয়ে তৈরি। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৭ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_175422.JPG

_20211015_175435.JPG



  • এটা হলো মালয়েশিয়ার একটি কয়েন। মালয়েশিয়া অর্থনৈতিকভাবে বেশ সাবলম্বি একটা দেশ। এটা মালয়েশিয়ার ২০ সেন্ট এর একটি কয়েন। এই কয়েনটার রং সোনালী। এই কয়েনটা ২০১৭ সালে মালয়েশিয়ার কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। এটা খুবই হালকা একটা কয়েন। এটা মোটামুটি খুবই সুন্দর একটি কয়েন। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৮ সালে। এই কয়েনের উপরে কিছু ফুল এবং তারার ছবি দেওয়া আছে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_175444.JPG

_20211015_175453.JPG



  • এটা হলো আমেরিকার ১ সেন্ট এর একটি কয়েন। এটাই আজকে আমার শেষ কয়েন। আমেরিকা বলে কথা কয়েনটা সুন্দর হতেই হবে। এই কয়েনটি ২০১৩ সালে আমেরিকার কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। এই কয়েনে একপাশে আমেরিকার বিখ্যাত প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের ছবি দেওয়া রয়েছে। এই কয়েনটা অনেকটা তামার বর্ণের। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৮ সালে। আজকে আমার সংগ্রহ এই পর্যন্তই। পরবর্তী দিন এর দ্বিতীয় পর্বে আরও কিছু নতুন কয়েন নিয়ে আমি আপনাদের মাঝে হাজির হবো। সবাই সাথে থাকবেন।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Fox.png

Sort:  
 3 years ago 

ইমন তোমার প্রশংসা না করে পারা যায়না।তুমি কতো যত্ন সহকারে বিভিন্ন মুদ্রা নিজের কাছে সংগ্রহ করেছো।এবং তোমার মাধ্যমে অনেক অপরিচিত মুদ্রা দেখার সুযোগ হলো।আরেকটা জিনিস দেখে ভালো লাগলো এটা ছিলো প্রথম পর্ব অর্থাৎ তোমার কাছে আরো আছে।অপেক্ষায় রইলাম বাকি গুলো দেখার।

 3 years ago 

হুম পরের পর্ব আরও আছে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে কয়েন গুছিয়ে রেখেছেন। আমার কাছে কয়েন আসলেই বিরক্ত লাগে। ব্যাগ ভারী হয়ে যায় মনে হয়। তাছাড়া হারিয়ে যায়। আপনার কাছে দেখছি অনেক দেশের কয়েন আছে।

 3 years ago 

হুম। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

এতোদিন নোট আর এখন কয়েন।
আপনি তো মনে হচ্ছে টাকা, পয়সার ছোট খাটো একটা জাদুঘর।😜
আসলে, ব্যাপারটা বেশ ইউনিক। আপনি আপনার শখকে কত সুন্দর করে বাস্তবে রূপ দিচ্ছেন। পরের পর্বের অপেক্ষায় রইলাম।

 3 years ago 

হুম আপ খুব দ্রুতই পরের পর্ব দেব। ধন্যবাদ আপনার সুন্দর অনুপ্রেরণা মূলক মন্তব‍্যের জন্য।।

তোমার সংগ্রহ দেখে আমি সব সময়ই অবাক হই গো।
তোমার বাড়িতে একদিন ডেকে নিয়ে গিয়ে সবগুলো দেখায়ে। অনেকগুলো মুদ্রা সম্পর্কে জানতে পারলাম। শুভ কামনা রইল।

 3 years ago 

অবশ্যই কবে দেখবা বলো। তোমার মন্তব‍্যের জন্য ধন্যবাদ।।

 3 years ago 

তোমার সংগ্রহে অনেক অনেক নোট আর কয়েন আছে দেখলাম। দারুন কাজ করেছ। এসব শখ দেখতেও ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার অনুপ্রেরণা মূলক মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

ভাইয়া আপনার বিভিন্ন দেশের কয়েন সংগ্রহ করার বিষয়টি বেশ ভালো লেগেছে। ভারত বাদে অন্যান্য দেশের কয়েন আগে কখনো আমি দেখিনি। আপনার পোস্টটি পড়ে তা দেখা হয়ে গেল। কয়েন নিয়ে পরের পর্বটি দেখার জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

জী ধন্যবাদ। আশাকরি আজকেই পরবর্তী পর্বের কয়েনগুলো দিয়ে পোস্ট করতে পারব।।

 3 years ago 

শখের তোলা লাখ টাকা।
তাই আমার কাছে মনে হচ্ছে বেশ কিছু কয়েন দেখবো সামনে। শুভ কামনা রইল।

 3 years ago 

জী ভাই অবশ্যই। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।।

 3 years ago 

মিশর ভারত সিঙ্গাপুর মালয়েশিয়া আমেরিকা। অনেক কালেকশন আপনার। আগামীতে আরো কিছু কালেকশন দেখার অপেক্ষায় রইলাম।

 3 years ago 

জী ভাই অবশ্যই। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57307.38
ETH 2434.94
USDT 1.00
SBD 2.32