অবশেষে নতুন ফোন।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার, ২৬ ই, নভেম্বর, ২০২২।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20221109_124145.jpg



বেশ অনেকদিন ধরে একটা ফোনের অভাববোধ করছি। কিন্তু কোনো কিছুতেই সম্ভব হচ্ছিল না ফোন কেনা। কারণ ঐ একটাই ফোন কেনার জন্য প্রয়োজনীয় টাকা ছিল না। তবে ইদানিং সময়ে ফোনের বিকল্প কিছু নেই। একটা স্মার্টফোন এখন সময়ের দাবি। সেজন্য অনেকের কাছে খোঁজ করা হয় কোনো সেকেন্ড হ‍্যান্ড বা ব‍্যবহৃত ফোন আছে নাকী। কিন্তু তারা সবাই প্রায় নিরাশ করে। এভাবে কয়েক মাস কেটে যায়। ততদিনে টাকার যোগার হয়ে গেছে। তখন সিদ্ধান্ত নিলাম এবার নতুন একটা ফোন কিনব। এটা বললাম আমার চাচাতো ভাইয়ের কথা। তার কথাটা আমি আমার ভাষায় লিখলাম। কয়েকদিন আগে আমার চাচাতো ভাই নাজমুল আমাকে এসে বলে একটা ফোন কিনব। বাজেট কম ১০-১১ হাজার টাকা। তবে যেহেতু ভারী কোনো কাজে ব‍্যবহার করবে না। এই দামে ভালো মোটামুটি ভালো একটা ফোন হয়ে যাবে। আমার ঐ ভাই আমাকে জিজ্ঞেস করল এই দামে কী ফোন কেনা যায়।


IMG_20221109_124051.jpg

IMG_20221109_123314.jpg


তখন আমি গুগলে সার্চ করে প্রায় সব ভালো ব্রান্ডেরই ফোন দেখি। এরমধ্যে এই দামে মোটামুটি রিয়েলমি ব্রান্ডের ভালো কোয়ালিটি কয়েকটা পেলাম। নাজমুল ভাইরে বললাম কোনটা নিবি বল। ও বলল যেটা তোর ভালো মনে হয় সেটা নিব। আমি দেখলাম মোটামুটি সবদিক থেকে রিয়েলমি C21 ফোনটা ভালো হবে। এখন ও বলল আমাকে ওর সঙ্গে যেতে হবে ফোন কিনতে। আমি বললাম ঠিক আছে সমস্যা নাই যাওয়া যাবে। আমি থাকি একটা মফস্বল শহরে। আমাদের শহরে মোটামুটি ফোনের কয়েকটা দোকান আছে। সেজন্য আমরা সিদ্ধান্ত নেয় ফোন কিনব কুষ্টিয়া থেকে। আমি প্রতিনিয়ত কুষ্টিয়া যায়। কারণ আমার কলেজ ওখানেই। নাজমুল ভাইয়াকে বললাম যেদিন কিনতে চাস চলে যাস এবং আমাকে ফোন দিস আমি চলে যাব। তারপরের দিন এগারো টার দিকে নাজমুল ভাইয়া আমাকে ফোন দিয়ে বলে আমি আসছি। আমি তখন ক্লাসে ছিলাম। আমি ক্লাস শেষ করে চলে গেলাম কুষ্টিয়া বড় বাজার।


IMG_20221109_124516.jpg

IMG_20221109_124512.jpg

IMG_20221109_124239.jpg

IMG_20221109_124234.jpg


কুষ্টিয়া শহরে অনেক শো রুম রয়েছে ফোনের। আমি আগে গিয়ে কয়েকটি শো রুমে চলে গেলাম। গিয়ে ফোনের খোঁজ করলাম। মোটামুটি সবাই আমাকে নিরাশ করল। বলল আপনি যেটা নিবেন সেই মডেলটা আপাতত নেই। কয়েকটা শো রুম ঘুরে দেখলাম কিন্তু রিয়েলমি C21 ফোনটা পেলাম না। কিন্তু ঐ দোকানদার আমাকে অন্য একটা সমাধান দিল বলল আপনি যে ফোন নিবেন সেই বাজেটে রিয়েলমি ব্রান্ডের অন্য একটা ফোন আছে। আমি বললাম দেখি। ফোনের মডেল ছিল রিয়েলমি C30। আমি ফোনের যাবতীয় তথ‍্য চেক করলাম। দেখলাম যেটা নিতে চেয়েছিলাম সেটা এবং এটার কোয়ালিটি প্রায় এক। তবে এই মডেল এর ব‍্যাটারি টা বেশি।। সেজন্য আমি মোটামুটি ঠিক করে ফেলি আমি এটাই সাজেস্ট করব। যাইহোক কিছুক্ষণ আমি দোকানে বসে ছিলাম। কারণ নাজমুল ভাইয়া পথে ছিল। এরইমধ‍্যে আমি আমার একটা পছন্দের ফোনের মডেল বললাম। ফোনটা হচ্ছে Redmi note 11 pro lite 5G. কিন্তু উনারা বললেন এখানে এই মডেলের অফিশিয়াল ফোনটা নেই তবে আনঅফিসিয়াল পাওয়া যাবে। আমি বললাম সমস্যা নেই আমি কবে নিব তার ঠিক নেই শুধু খোঁজ নিলাম। দেখলাম আপানারা কতটুকু ডিসকাউন্ট দিতে পারেন। উনারা বললেন সমস্যা নেই আপনি নিয়েন ভালো ডিসকাউন্ট দিয়ে দেব।


IMG_20221109_130218.jpg

IMG_20221109_130213.jpg


এরই মাঝে নাজমুল ভাইয়া চলে আসলো। আমি বললাম আমরা যেটা নিব ঠিক করছিলাম সেটা তো নেই। তবে এই মডেল টা নিতে পারিস ভালো ফোন। সবদিক থেকে ঠিকঠাক। ও কিছুক্ষণ দেখে কালার টা পছন্দ করল। এই মডেলের দুইটা কালার ছিল কালো এবং হলুদ। নাজমুল ভাইয়া কালো কালারের ফোনটাই পছন্দ করল। কালো ছেলেদের জন্য পারফেক্ট একটা কালার। যাইহোক এরপর ফোনের পেমেন্ট করলাম। মোটামুটি একটা ডিসকাউন্ট দিয়েছিল তবে খুব একটা বেশি না। তবে অফিশিয়াল প্রাইজ থেকে কম নিয়েছে। মোটামুটি ফোন কেনা শেষ। এরপর ফোনের উপরের প্রটেকশন স্কিন এবং একটা কভার কিনে নিলাম পাশের দোকান থেকে। এখন ফোন একেবারে তৈরি।। শেষ ফোন কিনতে গিয়েছিলাম আমার ফোন এবং অনেকদিন পর এই ফোনটা কিনলাম আমি গিয়ে। ফোনটা বেশ ভালো হয়েছে। এখন দেখার বিষয় কেমন সার্ভিস দেয়।





-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়নভেম্বর,২০২২


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_-akkhy.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 2 years ago 

১০ থেকে ১১ হাজার টাকার মধ্যে এই ফোনটা আমার মনে হয় বেশ ভালোই সার্ভিস দিবে। আমিও ভাবছি পরের বার নতুন ফোন কিনলে আনঅফিসিয়াল ফোন করবো কারণ আনঅফিসিয়াল ফোনের দাম অনেকটা কম। আপনি কুষ্টিয়া থেকে না কিনে এই ফোনটাই যদি ঢাকা থেকে কিনতেন তাহলে আরো কমে কিনতে পারতেন।

 2 years ago (edited)

সত্যি বলতে ১০ থেকে ১১ হাজার টাকার মধ্যে ভালো কোনো সেট পাওয়া যাবে না। শুধু গতানুগতিক ভাবে ইউজ করার মত। তবে ফটোগ্রাফি ভালো আসবে না। যাই হোক অবশেষে একটি নতুন ফোন চাচাতো ভাইয়ের জন্য কিনতে পেরেছেন এটাই সব চাইতে বড় কথা ধন্যবাদ।

 2 years ago 

প্রথম দিকটায় কথাটা পড়ে ভাবলাম আপনার জন্য ফোন নেওয়ার চিন্তাভাবনা করছেন। কিন্তু যখন বললেন আপনার চাচাতো ভাইয়ের জন্য তখনই বুঝলাম। যাইহোক কয়েক দোকান ঘুরে পছন্দ মত একটি ফোন পেয়েছেন নিজেদের বাজেটের মধ্যে এটাই বড় কথা। তবে একটা ফোনের বিকল্পে অন্য ফোন পেয়েছেন, এখন সার্ভিস কেমন দেয় সেটাই তো বিষয়। খুব ভালো লাগলো আপনার আজকের পোস্ট পড়ে, ভাল থাকবেন।

 2 years ago 

বর্তমানে হাতে ফোন না থাকলে নিজেকে অসহায় অসহায় লাগে😁।যাইহোক প্রতীক্ষার ফলাফল সবসময় দারুন হয়।আর এই ফোনের মডেলটাও কিন্তু সুন্দর।

 2 years ago 

প্রথমে তো ভেবেছিলাম আপনি বোধহয় ফোন কিনবেন। যাইহোক ভারী কোন কাজ না করলে এই বাজেটের ফোনগুলাই যথেষ্ট চালানোর জন্য। আপনার ফোন কেনার অভিজ্ঞতাটা পড়লাম বেশ ভালই লাগলো। রিয়েলমি c21 না পেলেও ওই বাজেটে রিয়েলমি c30 পেয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আপনার নাজমুল ভাইয়ের ফোন কেনার অনুভূতিটা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি প্রথম থেকে যেভাবে বললেন আমি তো ভেবেছিলাম নিজের কথাই বলছেন। এখন তো দেখলাম আপনার চাচাতো ভাইয়ের কথা বললেন। আসলে ১০-১১ হাজার টাকা ওনার বাজেট, আর সেই বাজেট অনুসারে আপনি যে realme ব্যান্ডের একটা ফোন ঠিক করেছেন এটা দেখে ভালো লাগলো। তবে হ্যাঁ realme আমি নিজেও ইউজ করি। আমার হাতেরটা realme note 9। আপনার পছন্দ দেখছি 11 pro lite 5G। মনে হচ্ছে আপনি যদি কিনেন তাহলে বেশ ভালই হবে। আর শেষমেষ আপনার চাচাতো ভাইয়ের জন্য একটা ফোন কিনতে পেরেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

আসলেই একটা স্মার্ট ফোন এখন সময়ের দাবি। রিয়েলমি আর শাওমির ফোন গুলো বেশ ভালোই সার্ভিস দেয়। অল্প বাজেটের মধ্যে ভালো ফোনই কিনে দিয়েছেন আপনার ভাইকে। আপনার ভাইয়ের ফোন ভালো সার্ভিস দিক এই কামনা করি।

 2 years ago 

১০ থেকে ১১ হাজারের মধ্যে মোবাইল কিনতে গেলেন মনে হয় ভালো একটি মোবাইল কিনলেন। আমি তো প্রথম ভাবলাম আপনার জন্য মোবাইল কিনবেন। পরে দেখলাম আপনার চাচাতো ভাইয়ের জন্য মোবাইল নিলেন। তবে অনেক দোকান ঘুরাঘুরির পর সুন্দর একটি মোবাইল নিয়েছেন। ধন্যবাদ মোবাইল কিনার অনুভূতিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81