প্রথম ডোজ করোনা ভ‍্যাকসিন গ্রহণের অভিজ্ঞতা। ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য। সেপ্টেম্বর ০২,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ থেকে।


আশা করি সবাই ভালো আছেন।আমি ভালো আছি।আমার বাংলা ব্লগে আমার নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম।আজ আমি করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করলাম।এর অভিজ্ঞতা সম্পর্কে আপনার সাথে কিছু কথা বলবো।আশা করি সবাই সাথে থাকবেন। চলুন শুরু করা যাক। এবং এই পোস্টের ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য।



PicsArt_09-02-10.40.39.png



7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png

2019 সালে চীনের উহান থেকে মারাত্মক ভাইরাস কোভিড-19 বা করোনা ভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত এর প্রভাবে পুরো বিশ্ব ব্যতিব্যস্ত।এখনো এর মোকাবেলা করছে পুরো মানব জাতি।এখনো দেশে দেশে মৃত্যুর মিছিল আক্রান্তের হার এবং লকডাউন বেড়েই চলেছে।এরই মধ্যে একটি সুসংবাদ হচ্ছে বেশ কয়েকটি বড় বড় প্রতিষ্ঠান করোনার ভ্যাকসিন বা টিকা বের করেছে।এবং সেটা পুরো বিশ্বে সমস্ত দেশে তাদের জনগণদের দেয়া হচ্ছে।বাংলাদেশে প্রায় পাঁচ মাস যাবত করোনা ভ্যাকসিন বা টিকা প্রদান করা হচ্ছে।কিন্তু সেটা নিয়মিত নয়। আজ আমি করোনা ভ্যাকসিন বা টিকা গ্রহণ করলাম। এক অসাধারণ অনুভূতি ছিল। আশা করি এতে করে আমার শরীরের মধ্যে করোনা ভাইরাসের এন্টিবডি তৈরি হবে। এবং করণা প্রতিরোধ করতে সক্ষম হবে।



IMG_20210902_081221.jpg

IMG_20210902_082024.jpg

w3w:

আমি প্রায় 10 দিন আগে করোনা ভ্যাকসিন এর জন্য সরকারের নির্দিষ্ট ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করি। কিন্তু এখন পর্যন্ত আমার মেসেজ আসেনি। সেজন্য আমি এবং আমার বন্ধু ইকরা আজ করনা ভ্যাকসিন গ্রহণের জন্য কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়।আজ আমার অনলাইন ক্লাস ছিল না। এজন্য আমি আজ সকাল সকাল ঘুম থেকে উঠি।ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিই।তারপর আমার বন্ধুর সাথে কথা বলে বাসা থেকে টিকা কার্ড নিয়ে বের হয়।এরপর আমি এবং আমার বন্ধু ইকরা কুমারখালী রেলওয়ে স্টেশনে দেখা করি।এবং দুইজন কুমারখালী হাসপাতালে যাই।


7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png


কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আমরা প্রথমে যেখানে পুরুষদের ভ্যাকসিন দেয় সেখানে যাই।ভ্যাকসিন দেয়া শুরু করার কথা নয় টার সময়। কিন্তু আমরা দুজন যাই সাড়ে আটটার সময়।গিয়ে দেখি অনেক বড় একটি লাইন। কি করার কি আর করার আমরা দুজনা লাইনে দাঁড়িয়ে যায়।কিছুক্ষণ এইভাবে লাইনে দাঁড়িয়ে থাকি দেখি আমাদের আগেই সব লোক চলে এসেছে। যা বুঝলাম লোকজন সাড়ে সাতটার পর থেকে আসা শুরু করেছে।আমাদের আগে প্রায় 70 জন লোক ছিল।


7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png


আমরা বুঝলাম এদের অপেক্ষায় থাকলে আজ আর ভ্যাকসিন নেওয়া হবে না। কারণ যে গতিতে ভ্যাকসিন দেয় তাতে করে আমাদের সিরিয়াল আস্তে আস্তে একটা দুইটা বাজবে।তাই আমরা একটু অন্য রাস্তা দেখতে শুরু করি।ইতিমধ্যে আমার বন্ধু ইকরা তার এক বড় ভাইকে খুঁজে পাই। যে কিনা ভ্যাকসিন দেয়ার কাজের সাথে সম্পৃক্ত।এটা তার ভাইকে বলে আমাদের কোন ব্যবস্থা করা যাবে।ওর ভাই বলে তোরা এই পাশে এসে একটু বস আমি দেখছি । ওই ভাইয়ের কথামত আমরা লাইন থেকে বের হয়ে একটি বেঞ্চের উপর কিছুক্ষণ বসি। আসলে এখানে কিছু করার নেই।পুরো দুনিয়াতে এখন এরকম। সবাই যে যার সার্থ খোজে। সবার সব জায়গাতে স্বজনপ্রীতি। সেজন্য কী আর করার আমিও বাধ্য হয়ে গেলাম। দেখা গেলে লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন নেওয়া হযল না। এভাবে আমি বেঞ্চের উপর প্রায় 15 মিনিট মতো বসে থাকি।এরপর ওই ভাই আমাদের ডাকে বলে ভেতরে এসো।আমি এবার ভেতরে যায়।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png

IMG_20210902_093507.jpg

IMG_20210902_093352.jpg

IMG_20210902_093527.jpg

টিকা নেওয়ার সময়।

w3w:

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png

-------------
টিকা গ্রহণকারীইমন হোসেন
বয়স১৯ বছর
টিকা দিয়েছেনজান্নাতুল আরা দিয়া
স্থানকুমারখালী উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্স
টিকার নামমর্ডানা
টিকা নেওয়ার সময়৯:৩০
প্রথম ডোজ০২ সেপ্টেম্বর,২০২১
দ্বিতীয় ডোজ০২ নভেম্বর,২০২১

ভেতরে ঢুকলে প্রথমে আমার হাত থেকে টিকা কার্ডটা নিয়ে নেওয়া হয়। এরপর স্বাস্থ্যকর্মী আমাকে বলে বাম হাতের গেঞ্জির উপরে তোল এবং বস।আমি সেরকমভাবে বসি। স্বাস্থ্যকর্মী আমার শরীরে ভ‍্যাকসিন প্রেরণ করে। সত্যি কথা বলতে আমি কিছুই বুঝতে পারিনি।একটা পিঁপড়ে কামড়ালে যতটা অনুভূতি হয় ভ‍্যাকসিন নেয়ার সময় ততটা অনুভুতি হয়নি।কিন্তু এখন আমার হাত কিছুটা ব্যথা। এবং আমার শরীরে এখন কিছুটা জ্বর অনুভূত হচ্ছে।যাইহোক ভ্যাকসিন নেয়া শেষ করে আমি এবং ইকরা বাইরে চলে আসি। আশা করছি আমার টিকা নেওয়ার অভিজ্ঞতা আপনাদেরকে টিকা নেয়ার জন্য অনুপ্রেরণা দিয়ে দেবে। এবং আপনার খুব দ্রুত টিকা নিয়ে নিন।সবাইকে ধন্যবাদ।



----------
ফটোগ্রাফার@emon42 এবং ইকরা
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png

Sort:  
 3 years ago 

আপনি টিকা নিয়ে একটি ভালো কাজ করেছেন। অনেকেই আছে টিকার বিষয়ে বিভিন্ন গুজবে বিশ্বাস করে বসে আছে। টিকা নিচ্ছে না। আমিও প্রথম ডোজ নিয়েছি। দ্বিতীয় ডোজ নিতে পারিনি। কারণ তার আগেই আমি করণা আক্রান্ত হয়েছি। তবে ভাই সবাই স্বজনপ্রীতি করে এই অজুহাতে যদি আমি আপনিও একই কাজ করি। তাহলে সিস্টেম কখনোই পরিবর্তন হবে না। আমাদের যার যার নিজের জায়গা থেকে সঠিক থাকতে হবে। তাহলে একসময় সমাজটা পরিবর্তন হয়ে যাবে। যদিও আমি জানি আপনি ঝামেলা থেকে বাচতে অন্য পথ খুঁজছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জী ভাই আপনি যথার্থই বলেছেন। আমার বুদ্ধির পর আমি প্রথমবার এই রকম কাজ করলাম 😢😢। এতে আমার খারাপই লাগছে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।।।

 3 years ago 

খুব ভালো কাজ করেছেন ভাইয়া। করোনার জন্য টিকা নেয়া অতি অবস্যক। ধন্যবাদ ভাইয়া আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য।।

 3 years ago 

প্রথম ডোজ করোনা ভ‍্যাকসিন গ্রহণের অভিজ্ঞতা অনেক সুন্দর লিখেছেন ভাই আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মতামতের জন্য।

 3 years ago 

টিকা গ্রহণ করেছেন এটি সত্যি আনন্দের বিষয়, আমাদের সকলেই টিকা গ্রহণ করা উচিত। আমি এপ্লাই করেছি কিন্তু এখন পর্যন্ত ফোনে মেসেজ আসে নি।। আপনার জন্য অনেক শুভ কামনা।

 3 years ago 

চিন্তা নেই ভাই। ম‍্যাসেজ পেয়ে যাবেন। মন্তব‍্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

নীলফামারীতে টিকার ডোজ শেষ তাই হয় তো আসে নি।

 3 years ago 

চলে আসবে। চিন্তা নেই।

 3 years ago 

খুব ভালো একটি কাজ। আসলে আমাদের শরীরকে সুস্থ রাখার জন্য অবশ্যই এই টিকাটি গ্রহণ করা উচিত।। যদিও আমি একটি কাটিয়ে কোন গ্রহণ করিনি তার পরেও সকলকে উৎসাহিত করছি সবাই যাতে এই টিকাটি গ্রহণ করে।

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক পোস্ট শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর সুচিন্তিত মন্তব্যের জন্য।।

 3 years ago 

করোনার টিকা এখনও নেওয়া হয় নি তবে রেজিস্ট্রেশন করেছি অতি শীঘ্রই নিবো। আপনি আপনার ভ্যাকসিনের অভিজ্ঞতা সম্পর্কে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্যে দোয়া রইল, আল্লাহ সবাইকে করোনা থেকে দূরে রাখুক

 3 years ago 

জী ধন্যবাদ ভাই। দ্রুত টিকা টা নিয়ে নেন।

 3 years ago 

Hmm

 3 years ago 

অবশেষে কুমারখালী উপজেলা কমপ্লেক্স এ গিয়ে আপনার প্রথম ডোজ নেয়া হয়ে গেল। আশা করছি পরবর্তী ডোজ আপনি খুব সহজে নিতে পারবেন এবং করোণা টিকা সার্টিফিকেট পেয়ে যাবেন।

 3 years ago 

জী যথার্থ বলেছেন ভাই। আশাকরছি দ্বিতীয় ডোজ সহজেই পেয়ে যাব। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

আলহামদুলিল্লাহ যে, তুমি প্রথম ডোজ টিকা গ্রহণ করেছো। আশা করি তুমি সুস্থ থাকবা। প্রথম ডোজ গ্রহণের অভিঙ্গতাটা আমাদের সাথে শেয়ার করার জন্য, তোমাকে ধন্যবাদ। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আমার বন্ধু। তুমিও দ্রুত নিয়ে নাও টিকা।

হুম। ম্যাসেজ আসলেই নেবো।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

আমিও রেজিস্ট্রিেশন করেছি দুইদিন হলো।এখনও মেসেজ আসেনি।আপনার টিকা গ্রহণের অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো।ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

আমার এন আই ডি এখনো পাই নি। ওটা পেলে আমিও টিকা নিয়ে নিবো ভাই। আপনার জন্যে শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49