চাপ থাকলে সব সম্ভব।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শুক্রবার, ২৩ ই, ডিসেম্বর, ২০২২।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20221219_080500.jpg



কেমন আছেন আপনারা। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। তবে আজ আমাদের দিকে একটু বেশিই শীত। ডিসেম্বরের শেষ প্রায়। বাংলাদেশে এইসময়ে সবচেয়ে বেশি ঠান্ডা পড়ে থাকে। আমার আজকের পোস্টের টাইটেল চাপ থাকলে সব স‍ম্ভব। এই বিষয়ে আমার বেশ কিছু অভিজ্ঞতা আছে। আজ সেটাই আপনাদের সঙ্গে শেয়ার করে নিব। ধরেন আপনাকে একটা কাজ করতে বলা হলো যদি কোনো প্রেসার না থাকে তাহলে আপনি খুব একটা গুরুত্বের সঙ্গে কাজটাকে নিবেন না এটাই স্বাভাবিক। কিন্তু ঐ কাজের ক্ষেএেই যদি আপনার কোনো স্বার্থ থাকে বা প্রেসার থাকে তাহলে আপনি সেটা একটু বেশিই গুরুত্বের সঙ্গে নিবেন এটাই স্বাভাবিক। এটাই বতর্মান সময়ের নিয়ম হয়ে দাঁড়িয়েছে। চাপ থাকলে আমরা একটু গুরুত্বের সঙ্গে নেয় যেকোনো কাজ।


IMG_20221218_081131.jpg


আমাদের জেনারেশন টা লেট নাইট ঘুমাতে যাওয়া জেনারেশন। এই প্রযুক্তির যুগে দশটাই ঘুমাতে যাওয়া এবং ভোর ছয় টাই ঘুম থেকে উঠা ছেলে মেয়ের সংখ্যা খুবই কম। এখনকার ছেলে মেয়েদের রাত যেন শুরুই হয় দশটার সময়। ২০২০ সালের আগে আমি কখনোই সেরকম রাত জাগতাম না। কিন্তু ২০২০ সালে শুরু হয় করোনা মহামারী তখন বাড়ি থেকে বের হতাম না। সারাদিন বাড়িতে থাকতে হতো। সেজন্য তখন দিনের বেলা আমি ঘুমাতাম। এবং তখন থেকেই শুরু হয় রাত জাগা। বলতে পারেন তারপর থেকেই আমি রাত জাগা পাখি। আমার শরীর যদি ঠিক থাকে আমি কখনোই রাত একটার আগে ঘুমাতে যায় না। বেশি রাত জেগে থাকা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর সেটা জানি। কিন্তু আমাদের অভ‍্যাসে দাঁড়িয়ে গেছে। এছাড়া সারাদিন কলেজ লেখাপড়া নিয়ে ব‍্যস্ত থাকি সেজন্য মোটামুটি ঐ রাতেই স্টিমিট এ সময় দেয়। এটা একটা রুটিনে দাঁড়িয়ে গেছে।


IMG_20221218_081129.jpg


আমি প্রতিনিয়ত যে একটার দিকে ঘুমাই এটা সাধারণ ঘটনা হয়ে গেছে। কিন্তু ঝামেলা তো হয় সকালে যখন উঠতে হয় তখন। সাধারণত ছুটির দিনগুলোতে কোনো সমস্যা হয় না। একেবারে ঘুম পুরো কমপ্লিট করে ঐ নয়টা দশটার দিকে উঠি। সেজন্য খুব একটা সমস্যা হয় না। কিন্তু যেদিন আমর কলেজ থাকে সমস্যা হয়ে যায় সেদিন। কারণ আমার ক্লাস শুরু ৮ টার সময়। এবং আমাকে বাড়ি থেকে বের হতে হয় ৭ টার সময়। এবং ঘুম থেকে উঠতে হয় ৬ টার সময়। একটার সময় ঘুমিয়ে ছয়টার সময় উঠা এটা বেশ কষ্টকর হয়ে যায় আমার পক্ষে। এবং এই রুটিন সপ্তাহে মোটামুটি পাঁচদিন চলে। ঐ পাঁচদিন আমার ক্লাসের চাপ থাকে সেজন্য শীত বলেন ঘুম বলেন কিছুই আমাকে আটকে রাখতে পারে না। আমি ঠিকই ঘুম থেকে উঠে পড়ি। কারণ আমার উপর চাপ থাকে।


IMG_20221218_081122.jpg


কিন্তু যেদিন আমার কলেজ থাকে না সেদিন শত কাজ থাকলেও আমি সকালে ঘুম থেকে উঠি না। ঘুমানোর টাইম কিন্তু ঐ টাই ১ টা। আসলে ঐদিন ছুটির দিনগুলোতে আমার চাপ থাকে না সেজন্য আমিও সকালে উঠি না। সেজন্য বলতেই পারেন আমার সকালে উঠা না উঠা নির্ভর করে চাপের উপর হি হি। তারপর এখন সকালে যে ঠান্ডা পড়ে আমার কলেজে যেতে বেশ কষ্ট হয়ে যায়। কিন্তু মোটামুটি নিজেকে প‍্যাকেট করা কলেজে চলে যায় হি হি। এটাও ঐ চাপের জন্য। কারণ আমার ক্লাস করা টা গুরুত্বপূর্ণ। এখানে আমি কখনোই আমার ক্লাসের সঙ্গে কম্প্রোমাইস করি না। আমাদের সবার ক্ষেএেই কিন্তু বিষয় টা এইরকম। ছুটির দিনে প্রায় সবাই এইরকম দেরীতে উঠে ঘুম থেকে। কারণ ঐ একটাই কাজের চাপ থাকে না হি হি। সবাই ভালো থাকবেন। সবাইকে শীতের উষ্ণ অভ‍্যর্থনা।





-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়ডিসেম্বর ,২০২২


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_-akkhy.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ছিলাম আর বারবার ভাবছিলাম আমার মত বোধহয় সবাই🤭।কাজের চাপ না থাকলে কেউ সকালে ঘুম থেকে উঠতে চায় না। বিশেষ করে আমরা যারা অনেক রাতে ঘুমাই তাদের ক্ষেত্রে এমনটা হয়। মনে হয় যেন আরেকটু ঘুমাই। আর একটু ঘুমাতে গিয়ে কখন যে দশটা পার হয়ে যায় বোঝাই যায় না। আর ঘুমাতে ঘুমাতেও প্রায় দুইটা। আসলে সবকিছু সামলাতে গিয়ে ঘুমটাই বেশি হয়ে যায় 😅😅।

 2 years ago 

সত্যিই চাপ থাকলে সব সম্ভব। ক্লাস যদি সকাল ছয়টায় থাকতো তাহলে সকাল ছয়টায় উঠাও সম্ভব ছিল। তবে ইদানিং সত্যিই রাত করে ঘুমানোর লোকের সংখ্যা অনেক বেশি। ঠান্ডার কারনে সোয়েটার মাফলার পরায় তোমাকে প্রথমে চিনতেই পারিনি 🤗

 2 years ago 

কাজের চাপ না থাকলে কেউ ঘুম থেকে উঠতে চায় না। এটা কিছুটা ঠিক। তবে আমি কাজ করতে কর‍তে ২ টা বাজলেও ঘুম থেকে ৬ টায় ই উঠি।সকালে কাজের চাপ না থাকলে ও দেখা যায় অভ্যাসবশত ৬ টায় ই উঠে পরি।আর একবার উঠে পরলে আর ঘুম হয় না। তবে শীতে না ঘুমালেও কম্বলের নীচে থাকতে ভালোই লাগে।আর আপনার কলেজ যেদিন থাকে, সেদিন আপনি ৬ টায় উঠেন ৮ টায় ক্লাস। চাপ থাকলে আসলেই সব সম্ভব কথাটা ঠিক।সত্যি এই শীতে কষ্টই।শীতে ক্লাসের সময়টা এগিয়ে দেয়া উচিত। খুব ভাল লিখেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39