আমার সংগ্রহিত কয়েনসমূহ: পর্ব:২। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার, ১৬ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_10-16-02.16.47.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। গতকাল আমি আমার সংগ্রহিত কয়েন সমূহের মধ্যে কিছু সংখ্যক কয়েন আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে আমি আমার সংগ্রহিত বাকি কয়েনগুলো আপনাদের সাথে শেয়ার করব। কয়েনগুলো অনেক যত্মসহকারে এবং সাবধানে রাখতে হয়। কয়েনগুলো হারিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। সবাই সাথেই থাকুন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_180111.JPG

_20211015_180028.JPG



  • এটা হলো শ্রীলঙ্কার একটি কয়েন। শ্রীলঙ্কা এশিয়ার মধ্যে অবস্থিত। আমাদের প্রতেবেশি বলা যায়। এটা শ্রীলঙ্কার ২ রুপীর একটি কয়েন। শ্রীলঙ্কার মুদ্রার নাম রুপী। এটা শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব‍্যাংক থেকে কবে বের করা হয় সালটা কয়েনের উপর লেখা নাই। এই কয়েনের একপাশে একটি মন্দির এবং অন‍্যপাশে একজন মানুষের ছবি দেওয়া রয়েছে। এই কয়েনে শুধুমাত্র শ্রীলঙ্কান ভাষা ব‍্যবহার করা হয়েছে। এই কয়েনটি সোনালী বর্ণের। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৮ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_180120.JPG

_20211015_180130.JPG



  • এটা হলো আমেরিকার একটি কয়েন। আমার সংগ্রহে থাকা এটা আমেরিকার দ্বিতীয় কয়েন। একটা গত পর্বে আমি শেয়ার করেছিলাম। এটা আমেরিকার ৫ সেন্ট এর একটি কয়েন। কয়েনটা আমেরিকার কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৮ সালে বের করা হয়। এটা সিলভার বর্ণের কয়েন। এই কয়েনের একপাশে হোয়াইট হাউজ এবং অন‍্যপাশে সম্ভবত জর্জ ওয়াশিংটন এর ছবি দেওয়া রয়েছে। এই কয়েনে শুধু ইংরেজি ভাষার ব‍্যবহার করা হয়েছে। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০২০ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_180148.JPG

_20211015_180139.JPG



  • এটা হলো চীনের একটি কয়েন। আমার সংগ্রহে থাকা একমাএ চীনা মুদ্রা এইটা। এইটা হলো চীনের ১০ ইয়েন। চীনের মুদ্রার নাম ইয়েন। এই কয়েনটা তামা বর্ণের। এই কয়েনটি খুবই হালকা। এই কয়েনে শুধুমাত্র চীনা ভাষা ব‍্যবহার করা হয়েছে যা আমার পক্ষে পড়তে পারা অসম্ভব বলা যায়। আমার সংগ্রহে থাকা আমার পছন্দের একটি কয়েন বলা যায় এটাকে। এই কয়েনের উপর কোনো সাল উল্লেখ করা নেই। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_180159.JPG

_20211015_180224.JPG



  • আমার সংগ্রহে থাকা এটা শ্রীলঙ্কার দ্বিতীয় কয়েন। এই কয়েনটাও বেশ সুন্দর। এটা শ্রীলঙ্কার ১ রূপী এর একটি কয়েন। এই কয়েনটি সিলভার বর্ণের। এই কয়েনেরও একপাশে মন্দির এবং অন‍্যপাশে একজন ব‍্যক্তির ছবি দেওয়া রয়েছে। এনি অবশ্যই শ্রীলঙ্কার গুরুত্বপূর্ণ কোনো ব‍্যক্তি। এই কয়েনের উপর ও নির্মিত সাল লেখা নাই। এই কয়েনের উপর শুধুমাত্র শ্রীলঙ্কান ভাষার ব‍্যবহার করা হয়েছে। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০২০ সালে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


_20211015_180008.JPG

_20211015_180233.JPG



  • এটা হলো সংযুক্ত আরব আমিরাতের একটি কয়েন। আমার সংগ্রহে থাকা আরব আমিরাতের একমাত্র কয়েন এইটা। সত্যি বলতে কয়েন কত অঙ্কের কয়েন সেটা আমি জানি না। কারণ এখানে শুধু আরবী ভাষা ব‍্যবহার করা হয়েছে। আর আমি আরবী খুব একটা ভালো জানি না। তবে এটা সম্ভবত ১০ দিনারের একটা কয়েন। এই কয়েনের একপাশে একটি হরিণের ছবি দেওয়া রয়েছে। এই কয়েনটা আমার সংগ্রহে যোগ হয় ২০২০ সালে। আজ এই পর্যন্তই। আমার সংগ্রহে এই কয়েনগুলো ছিল। পরবর্তীতে সংগ্রহ করতে পারলে আবার আপনাদের সাথে শেয়ার করব। সবাই সাথেই থাকবেন।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Fox.png

Sort:  
 3 years ago 

আপনার সংগ্রহিত কয়েনসমূহ দেখে ভালো লাগলো এর আগে আপনি বিভিন্ন দেশের টাকা সংগ্রহ করেছিলেন এবার কয়েন অনেক ভালো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

বাহ আপনি অনেক কয়টি দেশের কয়েন সংগ্রহ করেছেন। এর আগেও এখনই টাকা সংগ্রহ করেছিলেন বিভিন্ন দেশের। আমার মনে আছে। পরবর্তীতে আরও কিছু নতুন নতুন কয়েন দেখতে চাই এই কামনাই করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

আপনার কয়েকটি দেশের কয়েন সংগ্রহ করেছেন দেখে ভালো লাগলো। এর আগেও আপনি টাকা সংগ্রহ নিয়ে পোস্ট করেছিলেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই।।

 3 years ago 

পর্ব 2 দিয়ে ফেললেন এত তাড়াতাড়ি। পর্ব 2 পেয়ে যাব তা কিন্তু আশা করিনি। আপনার এই কয়েন তারপর নোট। এগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ অনেক অজানা বিষয় দেখতে পাই আসলে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর এবং অনুপ্রেরণা মূলক মন্তব্যের জন্য।।

 3 years ago 

বাহহ!!! অনেকগুলো কয়েন সম্পর্কে জানতে পারলাম। এর আগে আমি কখনো এমন কয়েন দেখিনি। এবার দেখে ভালো লাগলো ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আপনার সংগ্রহিত কয়েনসমূহ এমন দিন আসবে যেগুলা মূল্য এখন এর চাইতে অনেক বেশি হবে। এগুলা দেখার জন্য পাগল হয়ে যাবে। অসাধারন পোস্ট করেছেন প্রিয় ভাই আমার। অনেক অনেক দোয়া রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

এতো দেশের কয়েন কোথায় পান আপনি? খুব ভালো লাগে দেখতে। আমার কাছে আমেরিকার ৫ সেন্ট এর কয়েন টি বেশ ভালো লেগেছে।

 3 years ago 

অনেকদিন ধরে সংগ্রহ করছি আপু। এগুলো সংগ্রহ করার জন্য আমাদের একটা গ্রুপ আছে স‍্যোসাল মিডিয়ায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45