💵💶আমার সংগ্রহিত বিভিন্ন দেশের কারেন্সি💵💵। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার,৯ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে আমার নতুন একটি পোস্টে আপনাদের স্বাগতম। বিভিন্ন দেশের নোট সংগ্রহ করা আমার একটি শখ। এর পূর্বেও আমার সংগ্রহিত বিভিন্ন দেশের অনেক গুলো নোট আপনাদের সাথে শেয়ার করেছি। আজ এই রকম আরও কিছু নোট আমি আপনাদের সাথে শেয়ার করব। যেগুলো মাএ কিছুদিন পূর্বেই আমার সংগ্রহে যোগ হয়েছে। সবাই সাথেই থাকবেন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।




IMG_20211008_150450.jpg

IMG_20211008_150437.jpg



  • এটা হলো ব্রাজিলের ১০ রিয়েল। ব্রাজিলের মুদ্রার নাম ব্রাজিলিয়ান রিয়েল। এটা ব্রাজিল সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১০ সালে বের করা হয়। এই নোটের বাহ‍্যিক গঠন খুবই সুন্দর। এই নোটটা আমার সংগ্রহে আসে ২০২১ সালের অক্টোবর মাসে। এক ব্রাজিলিয়ান রিয়েল=১৫.৫৫ বাংলাদেশী টাকা প্রায়। এটা একটা পলিমার নোট।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

IMG_20211008_150511.jpg

IMG_20211008_150503.jpg



  • এটা হলো ব্রাজিলের ২০ রিয়েল। আমার সংগ্রহিত এটা ব্রাজিলের দ্বিতীয় নোট। এটা ব্রাজিল সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১০ সালে প্রায় ১১ বছর পূর্বে বের করা হয়। এই নোটের একপাশে একটি নারীর মুখ এবং অন‍্যপাশে একটি সিংহ এর ছবি দেওয়া রয়েছে। এই নোটটাও আমার হাতে আসে ২০২১ সালের অক্টোবর মাসে অর্থ‍্যাৎ এই মাসে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

IMG_20211008_150351.jpg

IMG_20211008_150309.jpg



  • এটা হলো সুদানের ৫০ পাউন্ড। সুদানের মুদ্রার নাম পাউন্ড। এই নোটটা সুদান সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৫ সালের মার্চ মাসে বের করা হয়। এই নোটের একপাশে কিছু হাতি গন্ডার এবং অন‍্যপাশে মহিষের ছবি দেওয়া রয়েছে। সুদানের এক পাউন্ড =০.২০ বাংলাদেশী টাকা। এই নোটটা আমার সংগ্রহে আসে কয়েকমাস পূর্বে। এই নোটের বাহ‍্যিক গঠনও খুব সুন্দর।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

IMG_20211008_150250.jpg

IMG_20211008_150240.jpg

  • এটা হলো সার্বিয়ার ৫০ দিনার এর একটি নোট। সার্বিয়ার মুদ্রার নাম দিনার। এটা সার্বিয়া সরকারের বৈধ একটি নোট। সার্বিয়া সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৪ সালে এই নোটটা বের করা হয়। এই নোটের উভয় পাশে দুইজন ভিন্ন ব‍্যক্তির ছবি দেওয়া রয়েছে। এই সার্বিয়ান দিনার=০.৮৫ বাংলাদেশী টাকা। এই নোটটা আমার সংগ্রহে আসে আগষ্ট মাসে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

IMG_20211008_150211.jpg

IMG_20211008_150123.jpg



  • এটা হলো সার্বিয়ার ২০০ দিনার এর একটি নোট। সার্বিয়ার মুদ্রার নাম দিনার। এটা সার্বিয়া সরকারের বৈধ একটি নোট। সার্বিয়া সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৪ সালে এই নোটটা বের করা হয়। এই নোটের একপাশে একজন নারী এবং অন‍্যপাশে একজন পুরুষের ছবি দেওয়া রয়েছে। এক সার্বিয়ান দিনার=০.৮৫ বাংলাদেশী টাকা। এটা আমার সংগ্রহে থাকা দ্বিতীয় সার্বিয়ান নোট। এই ছিল আমার সংগ্রহে থাকা আজকের নোটগুলো। আশাকরি এগুলো আপনাদের ভালো লেগেছে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

আমি অপেক্ষা করছিলাম, আবার কবে তোমার নোটের সম্ভার দেখতে পাবো। অবশেষে।

ব্রাজিলের নোটটা বেশ সুন্দর। বিশেষ করে ওদের ম্যাকাউয়ের ছবিটা। সুদানেরটাও নোটটাও, গন্ডার, হাতি, মহিষ, ছাগল, গোরু সব মিলিয়ে মিশিয়ে।

 3 years ago 

ধন্যবাদ দাদা। শুনে খুব ভালো লাগল আপনি আমার নোটের পোস্টের জন্য অপেক্ষায় ছিলেন। ধন্যবাদ আপনার সুন্দর এবং অনুপ্রেরণা মূলক মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

ভাইয়া অনেকদিন মনে মনে ভাবছিলাম কে যেনো মুদ্রার কালেকশন দেখায়! কিন্তু মনে পরছিলোনা।এতোদিন পর আপনার পোস্ট দেখে মনে পরলো আপনিই সেই মানুষ।
নোটটা খুব সুন্দর।

 3 years ago 

হুম আপু আমিই সেই মানুষ 😄। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

অনেক নতুন নতুন নোট দেখতে পেলাম। আমার কাছে সার্বিয়ার ৫০ দিনার এর নোট টি ভালো লেগেছে।

 3 years ago 

হুম আপু ঐ নোট টা আমার কাছেও ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

নোটগুলো আগে কখনো দেখা হয়নি। আপনার পোস্টের মাধ্যমে কয়েকটি দেশের কারেন্সি সম্পর্কে জানতে পারলাম। ব্রাজিলের নোটটা ভালো ছিল। বাংলাদেশী মূল্যও একটু বেশি ব্রাজিলিয়ান রিয়েল।

 3 years ago 

হুম ভাই ঠিকই বলেছেন। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

তোমার মুদ্রার সংগ্রহ দেখলে আমি বেশ অবাক হয়ে যায়। এতোটা ইচ্ছার মাধ্যমে তুমি সব দেশের কারেন্সি গুলো সংগ্রহ করো। তোমার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ 🙂🙂।

 3 years ago 

ইমন ভাই আপনি খুব সুন্দর একটি পোস্ট করেছেন আপনার মাধ্যমে আমরা বিভিন্ন দেশের টাকা এবং টাকার মান সম্পর্কে জানতে পারলাম এবং বিভিন্ন দেশের টাকার ছবি দেখতে পেলাম

 3 years ago 

ধন্যবাদ ভাই। আমার পোস্ট টা আপনার কোনো উপকারে এসেছে এতেই আমি খুশি।।

 3 years ago 

আপনার মাধ্যমে বিভিন্ন দেশের মুদ্রা গুলোর চিনতে পারলাম এবং সেইসাথে এগুলোকে দেখার একটা সৌভাগ্য হলো। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48