🛶🛶বছরের প্রথম নৌকা বিলাস🛶🛶। ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য। আগষ্ট ৩০,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ 🇧🇩 থেকে।


PicsArt_08-30-11.25.38.jpg



আশা করি সবাই ভালো আছেন।আমি ভালো আছি।আমার বাংলা ব্লগে আমার নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম।আজ আমি বছরের প্রথম নৌকা বিলাসে গিয়েছিলাম। আজ সেই সম্পর্কে আপনাদের সাথে কথা বলব। আমার বাড়ির পাশে একটি সুন্দর বিল বা লেক আছে। এই জায়গায় একটি নৌকা আছে এবং আমরা মাঝে মাঝেই নৌকায় করে ঘুরতে যেতাম।আগে প্রায় প্রতিবছরই যেতাম।কিন্তু এই বছর এক দিনও যাওয়া হয়নি। তাই গতকাল আমি এবং আমার বন্ধুরা নৌকায় উঠে ঘুরতে গিয়েছিলাম। সেই কথা আপনাদের সাথে শেয়ার করব সবাই সাথে থাকবেন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য।



IMG_20210829_153334.jpg

IMG_20210829_154242.jpg

IMG_20210829_154246.jpg

IMG_20210829_153330.jpg

IMG_20210829_153547.jpg


w3w:



ঘড়িতে সময় তখন বিকেল চারটা। আমি ঘরে বসে স্টিমে আমার বাংলা ব্লগে পোস্ট পড়ছি এবং কমেন্ট করছি। এমন সময় আমার বন্ধু মেহেদী আমাকে ফোন দেয় এরপর সে বলে চল আজকে নৌকায় ঘুরতে যাব।বলে তাড়াতাড়ি চলে আয়। আমি এক মুহূর্ত দেরি না করে দ্রুত তৈরী হয়ে চলে যাই।গিয়ে দেখি শিমুল রয়েছে। এরপর আমরা কিছুদুর হেটে বিলের কাছে যাই।গিয়ে দেখি নৌকা ঘাটে বাঁধা আছে। আজ অন্য কেউ নিয়ে ঘুরতে বের হয়নি।তখনই আমরা নৌকায় উঠে পড়ি।এবং ঘুরতে শুরু করি। আমরা প্রতিবছরই এখানে নৌকায় ঘুরতে আসি। বছরে আমরা কমপক্ষে ১৫ থেকে ২০ বার এই বিলে নৌকায় উঠে থাকি। এটা খুবই আনন্দদায়ক একটি ভ্রমণ ছিল। এই বিলটা অনেক বড়। এবং এখানে অনেক বড় বড় মাছ আছে।এই বিলের মাছ গুলো খুবই সুস্বাদু হয়ে থাকে। মূলত বিলটা এত বড় নয় কিন্তু বর্ষার পানি আসার কারণে মাঠ-ঘাট পানিতে একাকার হয়ে গেছে। এজন্য বিলটা এখন অনেক বড় হয়ে গেছে।ওটা ঘুরতে আমাদের প্রায় দেড় ঘন্টা সময় লাগে। এ সময়টা আমরা সুন্দর দৃশ্য অবলোকন করি। সত্যিই খুবই মনোরম দৃশ্য।



আমাদের নৌকার মাঝি ছিল আমার বন্ধু শিমুল।আমরা যখনই নৌকা ভ্রমণে যাই একসাথে সব সময় শিমুলি নৌকা চালিয়ে থাকে। এই কাজটা সত্যি ও অনেক ভালো পারে। যদিও নৌকা চালানো খুব একটা সহজ কাজ নয়,এতে দক্ষতা এবং পরিশ্রম দুটোই সমান প্রয়োজন হয়। কিন্তু শিমুল দক্ষতার সাথে কাজটি করে থাকে। শিমুল নৌকাটা দক্ষতার সাথেই চালাচ্ছিল। এবং আমি আর মেহেদী অপর প্রান্তে বসে বসে ছিলাম। আমরা প্রায় সমবয়সী ছোটবেলা থেকেই আমরা একসাথে খেলাধুলা লেখাপড়া করি। শিমুল এখন লেখাপড়ার পাশাপাশি একটি ফোন সার্ভিস এর দোকানে থাকে। এই বিষয়েও ও খুব দক্ষ। ফোনের কাজটা ও খুব ভালো বুঝে।



IMG_20210829_153152.jpg

IMG_20210829_153039.jpg

IMG_20210829_153152.jpg

IMG_20210829_153156.jpg


w3w:


এই বিলটা অনেক বড়। বিলটা সম্পন্ন ভ্রমণ করতে গেলে প্রায় দুই থেকে আড়াই ঘন্টা সময়ের প্রয়োজন হয়।কিন্তু এত সময় আমাদের হাতে ছিল না। আমরা বিলটার বেশিরভাগ অংশই ঘুরেছি প্রায় দেড় ঘণ্টা সময়ে।নৌকায় সবাই মিলে ঘুরাঘুরি করি।বিলের মাঝে কিছুক্ষণ অবস্থান করি এবং ফটোগ্রাফি করি।সুন্দর বাতাস ছিল এবং তিনি অনেক শাপলা ছিল।বিকেল হয়ে যাওয়ায় একটা শাপলাও ফোটা ছিল না।মূলত বর্ষার সময় নদীর পানি আসে। সে সময় এখানে আমাদের এলাকার কিছু লোক মাছ চাষ করে এখানে অনেক ভালো ভালো মাছ পাওয়া যায়। এই বিলটা আমার বাড়ি থেকে দশ মিনিট পথের দূরত্বে অবস্থিত। গতকাল থেকে ভ্রমণ শুরু করেছি। আশা করছি এই বছরে আরো বেশ কিছুদিন বিলে নৌকায় ঘুরতে আসবো। সেই সময়ের ভ্রমণটা আপনাদের সাথে শেয়ার করব।আশাকরি আপনাদের ভাল লেগেছে।সবাই সাথে থাকবেন ধন্যবাদ।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rdF5QeHKz2uSpZVdREbdwbmFL53MPFfRYNur1nEn6m3tXosGzTz8nLGaYV98bLM3AL1CcHAhxQ1APsEw37jUFmefbCPbE1AGw2MGTUkeCfJbuHQ.png

----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

আমাদের এখানে এরকম একটি বিল ছিল। কিন্তু এখন আগের রূপটা হারিয়ে গেছে বিলের।বিলের মধ্যে নৌকা চালিয়ে বিল ভ্রমণ করার মজাই অন্যরকম।আপনার কাটানো মুহূর্ত পড়ে ভালো লাগলো ভাই।ধন্যবাদ

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছেন।এত সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই। আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

নৌকার মাঝি হিসাবে শিমুলকে বেশ মানিয়েছে, আমি তো প্রথমে মনে করছিলাম উনি মনে হচ্ছে মেইন মাঝি। যাইহোক আপনার নৌকাভ্রমণ টা সুন্দর হোক এটাই কামনা করি ধন্যবাদ আপনাকে আপনাকে।

 3 years ago 

যা বলেছেন ভাই।🤣🤣। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

কি অদ্ভুত সুন্দর মুহূর্ত গুলো আপনি কাটিয়েছেন... আপনার জন্য শুভকামনা রইল। এরকম বিল দেখতে আমার অনেক ভালো লাগে তাই কিছুদিন আগেও নীলফামারী একটি বিল আমি ভিজিট করে এসেছি যেখানে অনেকগুলো পদ্ম ফুল ছিলো।

 3 years ago 

কুষ্টিয়াতে চলে আসেন ভাই একদিন ঘুরাবো।ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

কুষ্টিয়াতে যাবো না ভাই।

 3 years ago 

কেন?🙄🙄🙄

 3 years ago 

সময় নিয়ে বলবো একদিন।।।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

নৌকা ভ্রমণ আমারও অনেক ভালো লাগে। আমাদের গ্রামের বিলে আমরা নৌকা ভ্রমণ করতাম। খুব সুন্দর ভাবে আপনার ভ্রমণ কাহিনি উপস্থাপন করেছেন। ছবিগুলোও অনেক সুন্দর ছিল। সেই সাথে আপনাদের বিল সম্পর্কে ছোট্ট ধারণা পেলাম।
ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া লেখাগুলো এবং সবচেয়ে ছবি গুলো আমার অনেক ভালো লেগেছে ...❤️❤️

 3 years ago 

ধন্যবাদ।

বিলে ঘোরার মূহূর্তগুলো গুলো খুব সুন্দর ছিলো। নদীতে নৌকায় ঘুরতে বেশ সুন্দর লাগে। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইল।

 3 years ago 

ঠিকই বলেছে। এই অনূভুতি তোমার থেকে বেশি আমার নেই। তোমার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ভাইয়া।নৌকা ভ্রমণ খুবই মজার।ছোটবেলায় নৌকা ভ্রমণ করেছি আমি।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ দিদি আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

নৌকা ভ্রমন সত্যিই বেশ মজার। চমৎকার সময় কাটিয়েছেন। ধন্যবাদ♥

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

সাথে ছিপ নিয়ে গেলে পারতে। টপাটপ মাছ তুলে বাড়িতে এসে মাছের ঝোল

 3 years ago 

ভালো বলেছেন ভাই। কিন্তু সেটা হতো ডাকাতি 🙂🙂🙂

 3 years ago 

হাঃ হাঃ

 3 years ago 

🙂🙂

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61023.73
ETH 2948.98
USDT 1.00
SBD 2.51