💶💶আমার সংগ্রহ করা বিদেশী কিছু নোট💶💶। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য। সেপ্টেম্বর ০৫,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ🇧🇩 থেকে।


_20210905_150610.JPG



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে আমার নতুন পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। আগেও আমি আমার সংগ্রহিত বিভিন্ন দেশের নোটের সাথে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিয়েছি। আজও আমি এইরকম কিছু নোট নিয়ে চলে এসেছি। আজ আমি আমার সংগ্রহিত আরও কিছু নোট নিয়ে আপনাদের সাথে আলোচনা করব। সবাই সাথেই থাকবেন। এবং পোস্টের ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য।



ইরানের নোট:

IMG_20210905_145205.jpg

IMG_20210905_145218.jpg

  • এটা হলো ইরানের ৫০০০ রিয়ালের একটি নোট। ইরানের মুদ্রার নাম রিয়াল। ইরান বিশ্বের বুকে সামরিকভাবে শক্তিশালী একটি রাষ্ট্র। কিন্তু ইরানের রিয়ালের দাম বাংলাদেশী টাকার থেকে কম। এটা ২০১৪ সালে ইরানের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়। এটা ইরান সরকারের বৈধ একটি নোট। এই নোটটা কিনতে আমাকে ব‍্যয় করতে হয় ২৩০ টাকা। এই নোটটা আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালের আগষ্ট মাসে। এই নোটের একপাশে ইরানের বর্তমান প্রেসিডেন্টের ছবি দেওয়া রয়েছে। এবং অন‍্যপাশে একটি পাএের ছবি দেওয়া আছে।


কম্বোডিয়ার নোট:

IMG_20210905_145304.jpg

IMG_20210905_145320.jpg

  • এটা হলো কম্বোডিয়ার ১০০ রিয়েল। কম্বোডিয়ার মুদ্রার নাম রিয়াল। এই নোটটা কম্বোডিয়া সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৪ সালে বের করা হয়। এটা কম্বোডিয়া সরকারের বৈধ একটি নোট। এই নোটটা সংগ্রহ করতে আমাকে ১৫০ টাকা ব‍্যয় করতে হয়। যদিও এই নোটের দাম এতো না। এই নোটটা আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালের জুলাই মাসে। এই নোটের একপাশে গৌতম বৌদ্ধ এই অন‍্যপাশে একজন বৌদ্ধ ধর্মযাজককের ছবি দেওয়া আছে। এটা একটা পলিমার নোট।


ইন্দোনেশিয়ার নোট:

IMG_20210905_145353.jpg

IMG_20210905_145406.jpg

  • এটা হলো ইন্দোনেশিয়ার ২০০০ রূপিয়া। ইন্দোনেশিয়ার মুদ্রার নাম রিয়েল। এটা ইন্দোনেশিয়া সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৬ সালে বের করা হয়। এটা ইন্দোনেশিয়া সরকারের বৈধ একটি নোট। ইন্দোনেশিয়ার রুপিয়ার মূল‍্য বাংলাদেশী টাকার থেকে অনেক কম। এই নোটাটা সংগ্রহ করতে আমাকে ২০০ টাকা ব‍্যয় করতে হয়। এই নোটটা আমার সংগ্রহে আসে ২০২১ সালের জুলাই মাসে। এই নোটটা একটি পলিমার নোট। এবং নোটটা খুবই সুন্দর।


উজবেকিস্তানের নোট:

IMG_20210905_145118.jpg

IMG_20210905_145135.jpg

  • এটা হলো উজবেকিস্তানের ২০০ সোম। উজবেকিস্তানের মুদ্রার নাম সোম। এই নোটটা ১৯৯৭ সালে উজবেকিস্তানের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে বের করা হয়।। এটার ঐতিহাসিক একটি মূল‍্য আছে। এই নোটটা আমার সংগ্রহে আসে ২০২১ সালের জুন মাসে। এই নোট টা খুব সুন্দর। এই নোটটা সংগ্রহ করতে আমাকে ৩০০ টাকা ব‍্যয় করতে হয়।


মঙ্গোলিয়ার নোট:

IMG_20210905_145436.jpg

IMG_20210905_145450.jpg

  • বন্ধুরা আমরা সবাই মঙ্গোলিয়ার কথা শুনেছি। এটা হলো মঙ্গোলিয়ার টগ্রোগ এর একটি নোট। মঙ্গোলিয়ার মুদ্রার নাম টগ্রোগ। নামটা কেমন যেন অদ্ভূত। এই নোটটা মঙ্গোলিয়া সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৪ সালে বের করা হয়। এই নোট টা আমার সংগ্রহে যোগ ২০২১ সালের জুন মাসে। এই নোট টা সংগ্রহ করতে আমাকে ব‍্যয় করতে হয় প্রায় ২০০ টাকা। এই নোটে মঙ্গোলিয়ার ভাষায় কিছু লেখা রয়েছে যা আমার বোধগম্য নয়। এবং এই নোটের একপাশে দুইটি ঘোরার ছবি দেওয়া রয়েছে।
----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

ইন্দোনেশিয়ার রুপিয়া টা ঠিকই ছিলো। ওদের টাকাকে তো রিয়েল বলে না। বাকি গুলো সব ঠিক আছে।

মঙ্গোলিয়ার প্রায় দেউলিয়া হয়ে যাওয়া একটা দেশ, তবে ওদের নোটটাই আমার বেস্ট লেগেছে।

 3 years ago 

মঙ্গোলিয়ার নোট টা আসলেই খুব সুন্দর। ধন্যবাদ আপনার মন্ত‍্যের জন্য দাদা।

আপনার এমন ইচ্ছা শক্তি আমাকে মুগ্ধ করেছে।আপনি অনেক গুলো দেশের টাকা নোট সংগ্রহ করেছেন।এটা আমার কাছে খুব ভালো লাগছে।নোট গুলোর সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন খুব সুন্দর হয়েছে পোস্ট টা।অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টা মনোযোগ সহকারে পড়ার জন্য।।

 3 years ago 

আপনার নোট সংগ্রহ করার ব্যাপারটা আমার কাছে অনেক ভালো লেগেছে।আর আমরাও বিভিন্ন দেশের নোট দেখতে পারলাম আপনার মাধ্যমে।আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ। আপনার ভালো লেগেছে এটা দেখে আমি খুবই আনন্দিত।

ভাই আপনি অনেক দেশের নোট সংগ্রহ করেছন এই টা আসলেই অনেক বড় ভালো লাগার বিষয়।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।।

 3 years ago 

ভালো লাগলো নোট গুলোর সাথে পরিচিতি পেয়ে ধন্যবাদ ভাই ।সুন্দর হয়েছে পোষ্টি

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।।

আমার প্রায় ৪৮ দেশের নোট আছে, ধন্যবাদ আপনাকে, অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

ও আচ্ছা তাই নাকি। ধন্যবাদ আপনার মতামতের জন্য।।

 3 years ago 

আমি ও আপনার মত অনেক দেশের টাকা সংগ্রহ করেছি।এবং আমি নতুন নতুন টাকা সংগ্রহ করি। আমার বিদেশী টাকা সংগ্রহ করা একটা শক। আপনার পোস্টটি আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ খুব ভালো। এটা আমরও শখ। আমার সংগ্রহে প্রায় ৫০ টি দেশের ১৩০ টা মতো নোট আছে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 3 years ago 

আপনি কি পৃথিবীর সব গুলো দেশে ঘুরে এসেছেন নাকি ? এত নোট কি পেলেন ? ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

বলতে পারেন আমি পৃথিবীর সবগুলো দেশ ঘুরেছি।

এত নোট কি পেলেন ?

ইচ্ছা এবং চেষ্টা থাকলে সবকিছুই সম্ভব। আমার কাছে ৫০ টি দেশের ১৩০ টা মতো নোট আছে। এবং সংগ্রহ চালিয়ে যাব। ধন্যবাদ আপনার মতামতের জন্য।।

আপনি এই যে বিভিন্ন দেশে কারেন্সিগুলো সংগ্রহ করে রাখেন। ব্যাপারটা খুবই ভালো লাগে আমার কাছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনার মাধ্যমে এগুলো দেখতে পেলাম

 3 years ago 

ধন্যবাদ ভাই। আপনার ভালো লাগে এটা জানতে পেরে আমারও ভালো লাগল।

 3 years ago 

দুর্দান্ত ভাই। আপনার শখের তারিফ করতেই হবে। শুভেচ্ছা অবিরাম

 3 years ago 

ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31