শহরের উষ্ণতম দিনে(দ্বিতীয় পর্বে)।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ২১ ই মে, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20230520_210055.JPG



রাতে বাসায় গিয়ে ফ্রেশ হয়ে ল‍্যাপটপ নিয়ে মুভি দেখতে বসেছি। হঠাৎ ফেসবুকের একটা নোটিফিকেশনের শব্দ। আমি যেন এই শব্দটার জন‍্যই ঐ দুপুর থেকে অপেক্ষা করছিলাম। হ‍্যা অদিতি আমার ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করছে। প্রথমে গিয়ে ওর প্রোফাইল টা ঘেটে দেখলাম। না বিয়ের পরেও কিছু পরিবর্তন হয়নি। আগের মতোই এখন রিশেনশীপ স্ট‍্যাটাস টা সিঙ্গেল। ঐ সাদামাটা গোলাপ ফুলের ছবি প্রোফাইল পিকচার দেওয়া। আমি খুজছিলাম প্রোফাইলে কোনো বাচ্চার ছবি আছে কীনা। ছেলে মেয়ে কিছু একটা হলে তার ছবি তো দেবেই। না তার চিহ্নমাএ নেই। মানে কী! ওর কী তাহলে এখনো কিছু হয়নি?? বেশ কিছুক্ষণ ভাবলাম ম‍্যাসেজ কী দিব? কী মনে করবে ও? আচ্ছা ও কী এখনো আমাকে মনে রেখেছে না অন‍্য ছেলেদের মতো মানে যারা ওর পেছনে ঘুরতো তাদের মতোই ভুলে গিয়েছে। সব কিছুর অবসান ঘটিয়ে ম‍্যাসেজ দিলাম।

কেমন আছেন আপু?

এই তো আলহামদুলিল্লাহ্ ভালো।

আপনি কেমন আছেন।

আলহামদুলিল্লাহ্ ভালো। আমাকে চিনতে পেরেছেন?( আমি বললাম )

হ‍্যা চিনতে পারব না কেন।

তবে আপনি বললেন যে আমাকে।

ও ওটা সেটা তো সৌজন্যতার জন্য। আপনিও তো আমাকে আপনিই বললেন।

মূহুর্ত্তের মধ্যে আপনি থেকে তুমিতে নেমে এলাম। জিজ্ঞেস করলাম এখন কোথায় থাক? কী করো? এসব সাধারণ প্রশ্ন। ওর স্বামীর কথা আগেই জিজ্ঞেস করলাম না।

ও বলল এখন যশোরে থাকি সবকিছুই ঠিকঠাক চলছে। তোমার কী অবস্থা এখন কী করছ?

ঐ ছোটখাট একটা চাকরি করছি।

অদিতি বলল তোমার বেশ পরিবর্তন হয়েছে তো। বিয়ে করেছ?প্রোফাইলের স্ট‍্যাটাস তো দেখলাম সিঙ্গেলই আছে। বউয়ের ছবি তো দেখলাম না। মেয়ে দেখতে কেমন? নাম কী? একসঙ্গে অসংখ্য প্রশ্ন জুড়ে দিল।

আমি আমার সহজ সরল উওর দিয়ে দিলাম না এখনো বিয়ে করিনি। এখনো সিঙ্গেল।

আরে কেন এখনো করো নি কেন??

তোমার মতো কাউকে আর পাইনি সেজন্য করিনি। এটা লিখে বেশ কয়েকবার ভাবলাম ম‍্যাসেজটা কী পাঠাব কী মনে করবে ও। শেষমেশ পাঠিয়ে দিলাম।


bridge-gc9da6bc73_1920.jpg

Source


সেই উচ্চস্বরে হাসির একটা ইমোজি দিল। বলল বেশ মজা করা শিখেছ তো।

জিজ্ঞেস করলাম তোমার স্বামীর কী খবর। কেমন আছে। আর তোমার কোনো ছেলেমেয়ে হয়নি এখনো।

আমার প্রশ্ন শুনে ও চু হয়ে গেল। ম‍্যাসেজ সিন করছে কিন্তু কোনো রিপ্লাই নেই। জিজ্ঞেস করলাম কোনো সমস্যা।

ও বলল আরে না। তারপর অফলাইন চলে গেল। সেদিন আর কথা হয়নি। সেদিন রাতে আমার ঘুম হয়নি। চার বছর পর ওর সঙ্গে কথা বলছি তবে কেন মনে হচ্ছে ওপাশের মানুষটার এতদিনেও কোনো পরিবর্তন হয়নি। ভাবতে ভাবতে রাত টা কেটে গেল। ভোর রাতে হঠাৎ ম‍্যাসেজ আসল তোমার নাম্বারটা দেওয়া যাবে? আমি তখন হালকা ঘুমের ঘোরে। ম‍্যাসেজটা দেখে লাফিয়ে উঠলাম। দ্রুত নাম্বার টা দিলাম। জিজ্ঞেস করলাম এতো সকালে ঘুম থেকে উঠেছ যে।

ও হ‍্যা স্বামী অফিসে যাবে তার জন্য আগে থেকে উঠে সবকিছু প্রস্তুত করছ। ম‍্যাসেজটা দেখা মাএই অফলাইন হয়ে গেল। বেশ চিন্তায় পড়ে গেলাম অবশ‍্য আমি। রাগিয়ে দিলাম নাকী ওকে।

অফিসে গেলে সাধারণত এক মূহুর্তও ফ্রী থাকিনা। সবসময় দৌড়ের উপরই থাকতে হয়। সেজন্য আর সারাদিনে অনলাইনে গিয়ে তার খোঁজ নেওয়া হয়নি। সন্ধ‍্যায় বাসায় ফিরে অনলাইন যেতেই দেখি ওর বেশ কিছু ম‍্যাসেজ। লিখে রেখেছে

আমাকে আর আমার স্বামী সংসার সম্পর্কে প্রশ্ন করবা না। সময় হলে আমিই সব বলব। আর এতদিন পর কী মনে করে আবার আসলে? আরও অনেক কিছু।

বুঝলাম একটু রাগিয়ে দিয়েছি। সঙ্গে সঙ্গে রিপ্লাই করলাম আমি কী তোমাকে রাগিয়ে দিয়েছি। দুঃখিত ওসব নিয়ে আর প্রশ্ন করব না।

ও বলল ঠিক আছে। তারপর যথারীতি ফরমাল কিছু কথা হলো। ও আমাকে জিজ্ঞেস করল, আচ্ছা এখনো কী আমাকে ভালোবাসো? মনে পড়ে আমার কথা।

কিছুক্ষণ ভেবে বললাম এসব এখন না বলি কোনোদিন সামনাসামনি দেখা হলে বলব। দেখা করবা আমার সঙ্গে?

আমার কোনো সমস্যা নেই। শুধু সময় আর জায়গাটা বলে দিও চেষ্টা করব।

চলবে......



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67