"আমার বাংলা ব্লগ." ☁☁বর্ষাকালের মেঘাচ্ছন্ন একটি দিন ☁☁। জুলাই ৩১,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago



আমার বাংলা ব্লগে,
সবাইকে স্বাগতম।



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আজ কয়েকদিন ধরেই বাংলাদেশের বিভিন্ন স্থানে বৃষ্টির অতিরিক্ত প্রভাব দেখা যাচ্ছে। আজ তিনদিন ধরে কুষ্টিয়া জেলাতেও অনবরত বৃষ্টি হচ্ছে এবং আকাশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। আজ আমি এই বিষয়ে কিছু আলোকচিত্র এবং কিছু কথা আপনাদের সাথে শেয়ার করব। সবাই সাথে থাকুন।



IMG_20210729_111402.jpg

সকালের মেঘাচ্ছন্ন আকাশ।
w3w:
https://w3w.co/advent.fearing.pushed


না জানা কারণেই বৃষ্টির দিনগুলো আমার কাছে খুব ভালো লাগে। একটি মেঘাচ্ছন্ন বৃষ্টির দিন আমি খুব উপভোগ করি। এই আলোকচিত্র গুলো কিছুদিন আগের। আমি সকালে ঘুম থেকে উঠে দেখি আকাশের এই অবস্থা। আকাশে মেঘ দেখে আমার মনটা আনন্দে ভরে উঠে। আমি এই দৃশ‍্যটা কিছুক্ষণ উপভোগ করি। এরপর আমি ফ্রেশ হয়ে নেয়। এরপর আমি বৃষ্টির দিনে আমার প্রিয় একটি কাজ করতে চলে যায়। সেটা হচ্ছে আমি সকালের ঠাণ্ডা পরিবেশে মেঘাচ্ছন্ন পরিবেশে হাঁটতে যায়। এই কাজটি অনেকেই করে থাকে।



IMG_20210729_111949.jpg

IMG_20210729_111917.jpg

IMG_20210729_111636.jpg

সকালে হাঁটার সময়ের কিছু আলোকচিত্র।
w3w:
https://w3w.co/pittance.staking.relies


আমাদের এলাকার পাশ দিয়ে একটি রেললাইন আছে। এই রেললাইনটি ব্রিটিশ আমলে তৈরি করি। কিন্তু এখনো এই রেললাইন ভালো আছে। এই লাইন দিয়ে প্রতিদান ট্রেন চলাচল করে। আমি রেললাইন ধরে কিছুক্ষণ হাটি। সারারাত বৃষ্টি হয়েছে। এজন‍্য রেললাইনের পাতগুলো ভেজা রয়েছে। ভেজা পাতের উপর দিয়ে সাবধানে হাঁটাহাঁটি করতে হয়। নাহলে পড়ে যাওয়ার সম্ভাবনা আছে। এরপর আমি হাঁটতে থাকি সবুজ মাঠের পাশ দিয়ে। এই মাঠে এখন বর্ষার পানি চলে এসেছে। মাঠটি কিছুদিনের মধ্যেই পানিতে স্বয়ংসম্পূর্ণ হয়ে যাবে। তখন দেখতে আরও সুন্দর লাগবে। এভাবে আমি প্রায় একঘণ্টার বেশি সময় ধরে হাঁটাহাঁটি করি। এরপর আমি আমাদের এলাকার শরিফ ভাইয়ের দোকানে এসে বসি চা খাওয়ার জন‍্য।



IMG_20210729_112152.jpg

IMG_20210729_112119.jpg

চা খাওয়ার ফাঁকে।
w3w:
https://w3w.co/fiction.trimmer.disabling


চা খাওয়ার ফাঁকে হঠাৎ ট্রেন আসার সময় হয়ে যায়। এবং এখানে রেল এবং হাইওয়ের সংযোগস্থল আছে। ট্রেন আসার সময় এখানে হাইওয়ের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এবং যানবাহন দাঁড়িয়ে থাকে। এবং এখানে যানবাহন দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। এবং অন‍্য একটি ছবিতে ট্রেন আসতে দেখা যাচ্ছে। এটা এখানের সাধারণ একটি দৃশ‍্য। প্রতিদিন এখান দিয়ে অসংখ্য ট্রেন যাতায়াত করে। যাই হোক এরপর আমি শরিফ ভাইয়ের দোকান থেকে লেবু চা খেয়ে বাড়ি ফিরে আসি। এরপর আমি বাড়িতে অবস্থান করি।



IMG_20210729_180013.jpg

IMG_20210729_175747.jpg

IMG_20210729_175627.jpg

বিকেলে ভ্রমণের কিছু দৃশ্য।
w3w:
https://w3w.co/festers.pacifist.redeployed


সারাদিন আকাশের অবস্থা একই মেঘাচ্ছন্ন এবং থেমে থেমে হচ্ছে বৃষ্টি। বিকেল হলে আমি এবং আমার এলাকার কিছু বড় ভাইয়েরা একসঙ্গে হাঁটতে যায়। আমরা আমার প্রিয় জায়গাই যায় হাঁটতে। এই জায়গাটা আমার খুব পছন্দের। আমার যখন মন খারাপ হয় তখন আমি এখানে এসে বসে থাকি। এছাড়াও আকাশ মেঘাচ্ছন্ন হলেই আমি এখানে আসি। কারণ তখন এই জায়গাটা দেখতে অসাধারণ লাগে। এই জায়গাটির দুই পাশে রয়েছে দুইটা দীঘি। এবং দীঘিতে এখন পর্যাপ্ত পানি রয়েছে। সবমিলিয়ে এই যেন বাংলার চিরচেনা এক রুপ যা শুধু কল্পনায় দেখা যায়। এখানে বিকেলটা আমার খুব ভালো কাটে। এরপর সন্ধ‍্যা হলে আমি বাড়ি ফিরে আসি। এভাবেই আমি এই সুন্দর মেঘাচ্ছন্ন দিনটা অতিবাহিত করি। আশাকরছি আপনাদের ভালো লাগবে।



সবাইকে ধন্যবাদ 💖💖।



cc:
@rme
@blacks
@shuvo35
@hafizullah
@rex-sumon
@amarbanglablog




Sort:  
 3 years ago 

সুন্দর হয়েছে প্রকৃতির ছবি গুলো এবং ভালোই লিখেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য ।চেষ্টা করুন আমাদের কমিউনিটির সঙ্গেই থাকার জন্য।

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44