সাবধানতা এবং উপস্থিত বুদ্ধি। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ২৮ ই ডিসেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20211226_125355.jpg



আজকে আমি অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়ে আপনাদের সাথে কথা বলব। এই ঘটনাটি কিছুদিন পূর্বেই আমার সাথে ঘটেছে। এবং আমরা যারা পাবলিক ট্রান্সপোর্ট বাস,ট্রেনে যাতায়াত করি তারা হয়তো এটার স্বীকার হয়েছেন। আজ আমি কথা বলব পকেটমার নিয়ে। এই গত বৃহস্পতিবারই আমাদের সাথে এইরকম একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়। এবং পূর্বে এইরকম অভিজ্ঞতা না থাকায় পকেটমার আমাদের হাত থেকে পালিয়ে যায়। তাই বলছি যাদের অভিজ্ঞতা নেই পোস্ট টা পড়ুন কিছুটু ধারণা পাবেন এবং সাবধানতা অবলম্বন করতে পারবেন। তো চলুন শুরু করা যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



আপনাদের আগেও বলেছি আমি বাসা থেকে কলেজে যাতায়াত করি। আমার বাসা থেকে কলেজের দূরত্ব প্রায় ১৫ কিলোমিটার। এবং এই যাএাপথে আমি বাস এবং ট্রেনই বেশি ব‍্যবহার করি। বলতে পারেন যোগাযোগ ব‍্যবস্থা ভালো। সেজন্যেই বাসা থেকে প্রতিদিন ক্লাস করা সম্ভব হয়। যাইহোক আসল বিষয়ে আসি। গত বৃহস্পতিবার আমার ক্লাস শেষ হয় ১২:৩০ টা এর সময়। এরপর আমি বাড়ি যাওয়ার উদ্দেশ্যে কুষ্টিয়া লাহীনী বটতলা আসি। আমার সাথে ছিল আমার বন্ধু তুহিন এবং শাওন। শাওন সিভিল ডিপার্টমেন্টে পড়ে। যাইহোক বাস চলে আসে। এবং বৃহস্পতিবার হওয়াই বাসে ছিল অতিরিক্ত ভীড়। আমার অনিচ্ছা সত্বেও তুহিন এবং শাওনের জোড়াজুড়িতে আমি বাসে উঠি। যাইহোক ভালোভাবেই যাচ্ছিলাম। বাসের ভাড়াও পরিশোধ করলাম। আগেই বলছি বাসে খুব ভীড়। এবং যারা লোকাল বাসে চলাফেরা করেছেন তাদের এই সম্পর্কে বলতে হবে না এমনি বুঝবেন। আমি সবার পেছনে আমার সামনে তুহিন এবং তুহিনের সামনে শাওন। এবং শাওনের একপাশে রয়েছে একজন পুরুষ ও মহিলা। পুরুষ এবং নারী ছিল পূর্ব পরিচিত।



যাইহোক বাস আলাউদ্দিন নগর থামল। কিছু যাএী নেমে পড়ল। এরপরেই কুমারখালী। অল্প সামান্য দূরত্ব। বাস ছেড়ে দিল। হঠাৎ আমার বন্ধু শাওন বলছে আমার ম‍্যানিব‍্যাগ পাচ্ছি না। ম‍্যানি ব‍্যাগে ১৫০০ এর মতো টাকা ছিল। আমি এবং তুহিন রীতিমতো চিন্তায় পড়ে গেলাম। তখন শাওন বলছে তার পাশে দাঁড়িয়ে থাকা ঐ লোকই নিয়েছে। কারণ ঐ লোক নাকী বেশ কয়েকবার শাওনের পকেটে হাত দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু শাওন খুব একটা গুরুত্ব দেয়নি। এরই মধ্যে ঐ লোকের সাথে থাকা মহিলা একটি সিটে বসে পড়ে। ততক্ষণে আমি এবং তুহিন বাসে তোলপাড় শুরু করে দিয়েছি। যে চেক করব। এই কথা শুনেই ততক্ষণে ঐ লোক বাসের একেবারে সামনে চলে গেছে। আমি তুহিন এবং শাওনও চলে গিয়েছি। প্রথমে গিয়ে ঐ লোককে বললাম এই ঘটনা। আমরা আপনাকে চেক করব। ঐ লোক তো খুব গরম নিচ্ছে। কিন্তু আমাদের উপর কী আর গরম খাটে। আমি এবং তুহিন জোড়ে এক তাড়া মাড়ি। লোকটা চুপ হয়ে যায়। এরপর লোকটাকে চেক করে আমরা শাওনের ম‍্যানিব‍্যাগ পায়নি। শাওন শান্ত স্বভাবের ছেলে। ও বলে আচ্ছা থাক। কিন্তু আমার সন্দেহ হচ্ছে ঐ মহিলার উপর।



বাসের মধ্যে সবাই ঘটনাটা জেনে গিয়েছে। এরই মধ্যে পকেটমার এবং তার সাথে থাকা মহিলা টা কুমারখালী বাসস্ট্যান্ড আসার আগেই নেমে পড়তে চাই। কিন্তু বাস চালক কৌশল করে বাস থামায়নি। কুমারখালী বাসস্ট্যান্ডে এসে বাসের কয়েকজন ভাই ঐ পুরুষ এবং মহিলাকে আমাদের হাতে দিয়ে বলে চেক কর। আমরা তো পুরুষ টাকে চেক করেছি। কিন্তু কিছু পায়নি। এখন মহিলা টাকে চেক করার পালা। প্রথমে আমার মহিলার হাতে থাকা ব‍্যাগ চেক করেছি।কিন্তু কিছু পায়নি। আমি একজন ছেলে আমি তো আর ঐ মহিলার শরীরে হাত দিতে পারিনা। তাই একজন মহিলা খুজছি চেক করার জন্য। হঠাৎ মহিলা মাথা ঘুরে পড়ে যায়। এতে আমার বন্ধু শাওন এবং তুহিন কিছুটা ঘাবড়ে যায় বলে থাক আর চেক করা লাগবে না। কিন্তু আমার ঘটনা বোঝা শেষ। ওদের সাথে কথা বলতে বলতে মূহুর্ত্তের মধ্যে দুজন হাওয়া। কোথায় গেল দেখতে দেখতে দেখি রিকশা নিয়ে চলে যাচ্ছে। এবং রিকশা টা খুবই জোড়ে যাচ্ছে। আমি দেখেই রিকশার পেছনে দৌড় ধরেছি। আমি জোড়ে বলছি এই রিকশা দাড়া। কিন্তু দাড়াচ্ছ‍ে না। আর ওরা দুজন ওখানেই দাঁড়িয়ে আছে। এভাবে আর কতক্ষণ দৌড়াব। হঠাৎ রিকশাটা চোখের আড়ালে চলে যায়। আমি ফিরে আসি। তখন শাওন বলে বন্ধু ব‍্যাপার না। গেছে গেছেই আমার একটা শিক্ষা হলো। আমি বললাম তোরা দুজন আমার সাথে থাকলে ঠিকই ধরে ফেলতাম। তো ঘটনা টা বুঝেছেন আপনারা। শুধুমাত্র উপস্থিত বুদ্ধি এবং পূর্বের অভিজ্ঞতা না থাকায় পকেটমার আমাদের হাতে থেকে পালিয়ে যায়।





সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif

Sort:  
 3 years ago 

সত্যি আপনার পোস্টটি অত্যন্ত সতর্কতামূলক একটি পোস্ট। কিন্তু শুধু বসে না যেকোনো ভিড়ে চলাচল করার জন্য আমাদের অবশ্যই সাবধানতা ও সর্তকতা অবলম্বন করা উচিত। পকেটমার কর্তৃক আপনার টাকা হারানোর বিষয়টি খুব খারাপ লেগেছে আমার। বিষয়টি সত্যিই খুব দুঃখজনক যে পাবলিক জায়গা থেকে যখন একজন মহিলা ছিনতাই করে বা চুরি করে তার লজ্জাজনক।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু😞। তবে টাকাটা আমার না আমার বন্ধুর হারিয়েছে।।

 3 years ago 

ভাই আপনার পোস্টটি সম্পুর্ণ পড়লাম এবং অনেক সর্তকতা সম্পর্কে বুঝতে পারলাম, কিন্তু আফসোস রিক্সাটি আর ধরা গেল না, আমার তো হাত কামড়াতে ছিল আপনার চোর ধরা থেকে শুরু করে, কখন চোর ধরবো আর কখন পেটাবো এই অপেক্ষায়। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই🙂🙂

 3 years ago 

ভাইয়া আপনার পকেট থেকে টাকা হারানোর বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। এখন আমাদের দেশে এ ধরনের কাজ চলতেছে এটা জানতে পেরে আমার খুবই খারাপ লাগলো। ভাইয়া শুধুমাত্র বাস গাড়িতে নয় যেকোনো জনাকীর্ণ জায়গাতেই এ ধরনের ঘটনা ঘটতে পারে। তাই আমাদের এসমস্ত জায়গাতে চলাচল করতে হলে অবশ্যই সাবধানতার সাথে চলাচল করতে হবে। একটি সুন্দর সচেতনতামূলক পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

আপনার বিষয়বস্তু খুবই আকর্ষণীয়, ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ, ছবির একটি সুন্দর নিয়ে যাওয়া

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম

 3 years ago 

এই ঘটনাগুলো প্রায় অহরহ হচ্ছে। ট্রেনে কয়েকবার এমন হয়েছিল আমার সাথে যদিও পরে পেয়ে গেছিলাম। তবে সাবধানতার মাইর। বাসে বা কোনো যানে চললে অবশ্যই আমাদের চোখ কান খোলা রেখে উচিত।

 3 years ago 

হ‍্যা ভাই😞

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68091.64
ETH 2633.74
USDT 1.00
SBD 2.68