💶💶আমার সংগ্রহ করা আরও কিছু দেশের নোট সমূহ💶💶। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য। সেপ্টেম্বর ০৭,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ 🇧🇩 থেকে।


_20210907_184822.JPG



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে আমার নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। এর আগে আমি আমার সংগ্রহে থাকা কিছু বিদেশী নোট আপনাদেরকে দেখিয়েছি। আজ এইরকম আরও কিছু নোট আমি আপনাদের সাথে শেয়ার করব। সবাই সাথেই থাকবেন। চলুন শুরু যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

ভারতের নোট:

IMG_20210907_184043.jpg

IMG_20210907_184000.jpg



  • এটা হলো আমাদের প্রতিবেশী দেশ ভারতের ১০ রূপি। ভারতের মুদ্রার নাম রুপি এটা আমরা প্রায় সবাই জানি। ভারত সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৪ সালে এই নোটটা বের করা হয়। এটা ভারত সরকারের বৈধ একটি নোট এই নোটের একপাশে ভারতের মহান জাতীয় নায়ক মোহন দাস করম চাঁদ গান্ধীজীর ছবি দেওয়া আছে। এবং অন‍্যপাশে দেওয়া আছে একটি বাঘের ছবি। এই নোটটা আমার সংগ্রহে আসে ২০২১ সালের মে মাসে। এই নোটটা সংগ্রহ করতে আমাকে ব‍্যয় করতে হয় প্রায় ৫০ টাকা।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

IMG_20210907_183826.jpg

IMG_20210907_183841.jpg



  • এটা হলো ভারতের ১০০ রুপির একটি নোট। এটা ভারত সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৮ সালে বের করা হয়। এটা ভারতের একটি বৈধ নোট। এই নোটের একপাশে ভারতের মহান জাতীয় নায়ক গান্ধীজী এবং অপর প্রান্তে একটি স্থাপনার ছবি দেওয়া রয়েছে। এবং এ নোটের উপর ভারতের গুরুত্বপূর্ণ কিছু ভাষায় একশ টাকা লেখা রয়েছে। আমি শুধু বাংলা লেখা টাই বুঝেছি। এই নোটটা আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালের মে মাসে। এই নোটটা সংগ্রহ করতে আমাকে ব‍্যয় করতে হয় ১৭০ টাকা।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

আমেরিকার নোট:

IMG_20210907_183748.jpg

IMG_20210907_183726.jpg



  • এটা আমেরিকার ১ ডলারের একটি নোট। আমেরিকার মুদ্রার নাম ডলার এটা আমাদের সবারই জানা। এটা আমেরিকা সরকারের বৈধ একটি নোট। এই নোটটা আমেরিকা সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০০৬ সালে বের করা হয়। এই নোটের উপর আমেরিকার কিছু চিহ্ন দেওয়া আছে। এই নোটটা আমার সংগ্রহে যোগ হয় ২০১৯ সাল। এই নোটটি আমার চাচাতো ভাই রোহান আমাকে উপহার দেয়।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

সৌদি আরবের নোট:

IMG_20210907_183657.jpg

IMG_20210907_183642.jpg

  • এটা সৌদি আরবের ১ রিয়ালের একটি নোট। সৌদিআরবের মুদ্রার নাম রিয়েল। এটা সৌদি সরকারের বৈধ একটি নোট। এটা সৌদি সরকারের কেন্দ্রীয় ব‍্যাংক থেকে ২০১৬ সালে বের করা হয়। এই নোটের একপাশে রয়েছে সৌদি বাদশার ছবি। এই ছবিটি আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালের মে মাসে। এই নোট টা সংগ্রহ করতে আমাকে ব‍্যয় করতে হয় ৪০ টাকা প্রায়।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

ওমানের নোট:

IMG_20210907_183607.jpg

IMG_20210907_183550.jpg

  • এটা হলো ওমানের ১০০ বাইসা। ওমানের মুদ্রার নাম রিয়াল। কিন্তু বাংলাদেশের টাকা নিচে যেমন পয়সা ঠিক একইভাবে ওমানের রিয়ালের নিচে বাইসা। এই ওমান সরকারের বৈধ একটি নোট। এই নোটটা ওমান সরকার ২০১৯ সালে বের করে। এই নোটের উপর ওমানের বাদশাহ ছবি দেওয়া রয়েছে। এই নোটা আমার সংগ্রহে যোগ হয় ২০২১ সালে আগষ্ট মাসে। এই নোটটা খুবই সুন্দর একটি নোট। এই নোটটা সংগ্রহ করতে আমাকে ব‍্যয় করতে হয় প্রায় ৫০ টাকা। আজ এই এই এই পর্যন্তই।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

বাহ,অনেক দেশের নোট একসঙ্গে দেখে ভালো লাগলো।আপনি যে দেশেই ভ্রমণ করতে যাবেন আপনার টাকার জন্য অসুবিধা হবে না দেখছি।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

হা হা হা কী যে বলেন দিদি। ধন্যবাদ আপনার মতামতের জন্য।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এরকম বিভিন্ন দেশের নোট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমরা অনেকেই হয়তো এরকম নোট আগে কখনো দেখিনি আপনার মাধ্যমে আজকে দেখতে পারলাম। ভাই আমাদের বাংলাদেশের নোটগুলোকে যদি তুলে ধরতেন তাহলে আরো ভালো লাগতো কারণ আমাদের বাংলাদেশের নোটগুলো সারা ওয়ার্ল্ডে মানুষেরা দেখতে পেত আপনার মাধ্যমে।

 3 years ago 

জ্বী অবশ্যই ভাই। আমাদের দেশের নোটগুলো নিয়েও একদিন পোস্ট করব। ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ যে আপনি বিভিন্ন দেশে নোটগুলো সংগ্রহ করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।।

অনেক সুন্দর ভাবে বিদেশি নোট গুলোর বর্ণনা দিয়েছেন।সেই সাথে অনুমোদন সাল ও উল্লেখ করেছেন।খুব সুন্দর হয়েছে আপনার পোস্টটি।অনেক ধন্যবাদ আপনাকে বিদেশি নোট গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার মন্তব‍্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া বিভিন্ন দেশের বিভিন্ন নোট সংরক্ষণ করে আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্ট উপহার দিয়েছেন তাই আপনার জন্য প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা রইল ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্ত‍্যব‍্যের জন্য।।

 3 years ago 

আপনি একটা অনেক ভালো কাজ করতেছেন। ভিন্ন ভিন্ন দেশের টাকা সংগ্রহ করছেন। আপনার পোস্ট দেখে অনেক দেশের টাকার সাথে পরিচিত হলাম আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

ধন্যবাদ 🙂🙂

 3 years ago 

আমাদের ১০ টাকার নোটটাও বদলে গেছে। পুরোনো নোটটা এখন চলে তবে নতুন নোটের আধিক্যই বেশি। আর কয়েকবছরে হয়তো নোটটা আর থাকবে না। তখন তোমার ১০ টাকার ভ্যালু অনেক বেশি হবে।

 3 years ago 

জ্বী দাদা। ঠিক বলেছেন এই জন‍্যই রেখে দেব।।

 3 years ago (edited)

আপনি মনে হয় টাকা সংগ্রহ করতে ভালোবাসেন৷ ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

জী ভাই ঠিক বলেছেন। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

ভাই আপনার শখ কে আমি সেলুট করি। দুর্দান্ত ভাই। এর জন্য মন লাগে। খুব ভালো লাগলো বিভিন্ন দেশের নোট সংগ্রহ করেন। শুভেচ্ছা অবিরাম ভাই

 3 years ago 

ধন্যবাদ ভাই।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32