ভুবন মাঝি মুভি নিয়ে আমার জীবনে স্মরণীয় একটি মূহুর্ত। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ২ রা জানুয়ারি ২০২২।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



Screenshot_20220101_192258.jpg



মুভির প্রেক্ষাপট



মুভিটাতে অভিনয় করেছেন ভারতের পরমব্রত। আমার অনেক পছন্দের একজন অভিনেতা। যাইহোক ছবিটি নাকী ১৯৭১ এবং ২০১৩ এর কিছু সত‍্য ঘটনা অবলম্বনে নির্মাণ করা। ১৯৭০ সালে নহির নামে এক যুবক কুষ্টিয়া শহরে আসে ডিগ্রি পড়তে। আসার পর তার এক মেয়ের সাথে পরিচয় হয়। যাইহোক এরপরই দেশজুড়ে শুরু হয় মুক্তিযুদ্ধ। এবং অন‍্য সব দেশ প্রেমিকের মত নহরও যোগ দেয় যুদ্ধে। এবং এই ছবিতে গড়াই নদীর বিশেষ একটি ভূমিকা আছে। মূলত মুক্তিযোদ্ধ এবং একটি প্রেমের কাহিনীর উপর মুভিটা নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে এই মুভির একটি গান আমি তোমারই তোমারই তোমারই নাম গাই গানটা খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। আমার খুবই পছন্দের একটি গান।



মুভিটা নিয়ে আমার কিছু স্মৃতি



Screenshot_20220101_192145.jpg

Screenshot_20220101_192129.jpg



এই মুভিটা আমি রিভিউ করব না। মুভিটার প্রেক্ষাপট আপনাদের বললাম। এই মুভিটার সাথে আমার একটা আবেগ জড়িয়ে আছে। বলতেও ভালো লাগছে এই মুভিটার বেশ অনেকটা অংশের শুটিং করা হয় আমাদের কুমারখালীতে। এবং সেই সময়ে এই মুভির শুটিং আমি দেখেছিলাম। নায়ক পরমব্রত এবং নায়িকা অর্পনা ঘোষকে আমি খুব কাছ থেকে দেখেছিলাম। এবং এখন পযর্ন্ত এটাই ছিল একমাত্র মুভি যেটার শুটিং আমি দেখেছি। তো চলুন শুটিং দেখা নিয়ে মজার একটা ঘটনা বলা যাক।



Screenshot_20220101_192142.jpg

Screenshot_20220101_192147.jpg



২০১৫ সালের এপ্রিল মাস সম্ভবত। আমি তখন ক্লাস সেভেনে পড়ি। আমার বাসা থেকে আমার বিদ‍্যালয় কুমারখালী এম এন পাইলট মাধ্যমিক বিদ‍্যালয় বেশ অনেকটা দূর। আমি সাইকেল নিয়ে স্কুলে যেতাম। প্রতিদিনের রুটিন অনুযায়ী কুমারখালীর কুন্ডুপাড়ার মধ্যে দিয়ে আমি সাইকেল চালিয়ে স্কুলে যাচ্ছি। সেদিন একটু দেরি করেই বের হয়েছিলাম। যাইহোক মাঝপথে গিয়ে দেখি রাস্তা আটকানো। এবং অনেক লোকজন গাড়ি ক‍্যামেরা। জিজ্ঞেস করতেই বলল বাবু অন্য রাস্তা দিয়ে যাও। এখানে শুটিং হবে রাস্তা তাই বন্ধ। আমি বললাম কী সমস্যা। অন‍্য রাস্তা দিয়ে যেতে গিয়ে হয়ে গেল দেরী। সমাবেশ মিস করে ফেললাম। আমাদের স‍্যার আবার সমাবেশের ব‍্যাপারে বেশ কঠোর ছিলেন। কী আর করার শাস্তি পেতে হলো। জীবনে প্রথমবার সারা স্কুলের শিক্ষার্থীদের সামনে কান ধরলাম আমি সহ বেশ কয়েকজন। স‍্যার কোনো অজুহাত শুনলেন না। খুব রাগ হচ্ছির ঐ শুটিংয়ের লোকদের উপর।



Screenshot_20220101_192246.jpg

Screenshot_20220101_192229.jpg


এটা কুমারখালী কুন্ডুপাড়া

ক্লাসে গিয়ে আমার দেখি সবার মুখে ঐ শুটিংয়ের কথা। আসলে কুমারখালীতে এর আগে কখনো এত বড় শুটিং হয়নি তো তাই সবাই একটু উচ্ছসিত। যাইহোক রাগে রাগে আমি এবং আমার বন্ধু ঠিক করলাম আজ টিফিন টাইমে স্কুল পালাব। এবং শুটিং দেখতে যাব। যেই কথা সেই কাজ। আমি এবং আমার বন্ধু টিফিনে স্কুল পালাইলাম। চলে গেলাম কুন্ডুপাড়ার ঐ বাড়িতে যেখানে শুটিং হচ্ছে। অনেক লোকের ভীড়। ভেতরে যাওয়া আমাদের মতো বাচ্ছাদের পক্ষে সম্ভব না। কী আর করার বাইরে স্কুল ড্রেস পড়ে হা😵 করে তাকিয়ে আছি। এমন মূহুর্তে দেখি নায়ক পরমব্রত এবং নায়িকা অপর্না জানালা দিয়ে হাত বাড়িয়ে দর্শকদের দেখা দিলেন। তখন কারো নামই আমি জানি না। তবে পরমব্রত এর মুভি দেখেছিলাম তাকে চিনতে পারি। শুটিং কিন্তু দেখা হলো না। পরে শুনলাম এখন শুটিং শেষ। শুটিং হবে আবার বিকেলে। গড়াই নদীতে নায়ক নায়িকা নৌকায় ঘোরাঘুরি করবে এটাই সিন। এটার শুট হবে। উৎসাহ নিয়ে চলে গেলাম বাড়িতে। মা উচ্চস্বরে বলল কী রে তুই এখন কেন। সত‍্যটা তো আর বলতে পারব না। বললাম বিকেলে স্কুলে অনুষ্ঠান হবে তাই ছুটি দিয়ে দিয়েছে কিছুক্ষণ পর আবার যাব😄।



যাইহোক দেরি না করে বিকেলে চলে গেলাম নদীর পাড়ে। এবারও অনেক লোকের সমাগম। আমি একটা ছোট ছেলে। এবারও দেখতে পেলাম না শুটিং। নিজের উপর খুবই রাগ হচ্ছিল। রাগ করে ফাঁকে এসে বসে আছি। এমন সময় শুটিং ইউনিটের একজন বলছে কী হয়েছে বাবু। সব খুলে বললাম। উনি বললেন আসলেই তোমার কপাল খারাপ। বলল আগামীকাল দুপুরে কুমারখালী থেকে শুটিং ইউনিট চলে যাবে। অর্থাৎ এখানকার শুটিং শেষ। কিছুটা হতাশ হলাম। উনি আমাকে বললেন শোন। কাল সকালে একটা দৃশ্যের শুটিং হবে সেটা হবে বালুর চড়ে ঐ পাড়ে। এটা কেউ জানে না। দেখতে চাইলে সকাল সকাল চলে এসো।



Screenshot_20220101_192305.jpg

Screenshot_20220101_192452.jpg


নদীর চড়ে খেলার সেই দৃশ‍্য

শেষ একটা আশা ফিরে পেলাম। যথারীতি ঘুমানোর আগেই মাকে বললাম কাল খুবই সকালে আমাকে ডেকে দিবা। মা বলল কেন কী করবি। বললাম কাজ আছে। উওেজনায় আর ঘুম কী হয়। মায়ের ডাকের অপেক্ষা করা লাগল না। ফজরের আযান কানে আসল। দ্রুত কোনো রকম তৈরি হয়ে বেরিয়ে পড়লাম সাইকেলটা নিয়ে। ওইখানে গিয়ে দেখি পরমব্রত এবং অপর্না যাচ্ছে শুটিংয়ের স্থানে সাথে কিছু লোক। পেছন পেছন গেলাম। সত্যি বলছি ঐ শুটিং ইউনিট বাদে বাড়তি কোনো লোক ছিল না। এবারের দৃশ‍্য হলো। বালুর উপর গাদা ফুল দিয়ে ষোলপাতে খেলবে নায়ক নায়িকা। বেশ মজার সিন। ঐরকম সকালে আমার মত একটা বাচ্চাকে দেখে মোটামুটি সবাই একটু অবাক। খুবই কাছ থেকে দেখি শুটিংয়ের দৃশ‍্যটা। এখন আপনাদের কে বলতে খুবই ভালো লাগছে। এটাই ছিল মুভিটা নিয়ে আমার সুন্দর একটি স্মৃতি।



মুভির অফিশিয়াল ট্রেলার







সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif

Sort:  
 3 years ago 
 3 years ago 

আমাদের মনে আছে নদীর পারব সাইকেল চালিয়ে বন্ধুরা মিলে শুটিং টা দেখতে গেছিলাম।অসাধারন একটি মুহুর্ত। তুমি বেশ গুছিয়ে উপস্থাপন করেছো।ধন্যবাদ আবার সওই সৃতি মনে করিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

তোমাকেউ ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের জন্য।।

 3 years ago 
ভাইয়া খুবই চমৎকার ভাবে আপনি ভুবন মাঝি মুভি রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রিভিউ দেখে এখন এই ছবিটা দেখার আগ্রহ বেড়ে গেল। বাদ আপনাকে খুব সুন্দর ভাবে মুভি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য ভাইয়া।
 3 years ago 

আপনি হয়তো পোস্ট টা পড়েন নাই ভাই। আমি মুভি রিভিউ দেয়নি। আমি এই মুভি নিয়ে আমার সুন্দর একটি স্মৃতি শেয়ার করেছি।

 3 years ago 

মুভিটি কি এখনো বের হয়নি। আমি এর আগে বহুবার দেখার চেষ্টা করেছি। এই ট্রেইলার বারবার চোখের সামনে চলে আসে। ফুল মুভিটি পাইনি। যদি কখনো এটির লিংক পান অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ।

 3 years ago 

মুভি টি বের হয়েছে কিন্তু ইউটিউবে নাই। আমি কয়েকটি উপায় পেয়েছি যদি দেখতে পাই তাহলে আপনাকেউ দেব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51