"আমার বাংলা ব্লগ". পদ্মার পাড়ে একটি সুন্দর বিকেল। আগষ্ট ২২,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে.
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ থেকে।


_20210822_170233.JPG


আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি।মাঝে মাঝে একঘেয়েমি দূর করার জন্য ভ্রমণের কোনো বিকল্প আমার কাছে নেই। আমি যখন আমার জীবনের উপর বোরিং অনুভব করি। তখন আমি একটু ঘুরে আসি। এবং সেটা আশপাশের একটা খোলামেলা জায়গা থেকে। জায়গাটাতে অবশ্যই মুক্ত হাওয়া এবং নীল আকাশ থাকতে হবে। গতকাল বিকেলে আমি এবং আমার বন্ধু লিখন পদ্মা নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। সময়টা আমরা দুজন খুবই উপভোগ করি।



IMG_20210820_171742.jpg

IMG_20210820_171932.jpg

যাওয়ার সময়।
w3w:

এইদিন আমরা দুজন বাড়ি থেকে বের হয় বিকেল ৪:৩০ টার সময়। এরপর আমরা গ্রামের রাস্তা দিয়ে যাএা শুরু করি। খুব সুন্দর অনুভব হয় আমাদের গ্রামের মুক্ত বাতাসে। এভাবে কিছুক্ষণ যাএার পর আমরা আমাদের কাঙ্ক্ষিত স্থানে পৌছায়। গিয়ে যা দেখলাম আমি ভাষায় প্রকাশ করতে পারব না। এর পূর্বে যখন দেখেছিলাম তখন নদীতে খুব একটা পানি ছিল না। কিন্তু আজ গিয়ে দেখি শুধু পানি আর পানি। এই পানির যেন কোনো শেষ নেই। এবং নদীতে যথেষ্ট পরিমাণ স্রোত ছিল।



IMG_20210820_172729.jpg

IMG_20210820_173010.jpg

IMG_20210820_172639.jpg

IMG_20210820_172635.jpg


w3w:

এরকম সুন্দর দৃশ্য দেখে আমি এবং লিখন দুজনই খুব উচ্ছসিত হয়। এরপর আমরা ঠিক করি একটি নৌকায় উঠে কিছুক্ষণ এই ভরা নদীতে ঘুরব। এজন্য আমরা একজন মাঝির সাথে কথা বলি। কিন্তু আমরা যথটা আশাকরছিলাম মাঝি তার থেকেও বেশি টাকা চাই। এতে তার কোনো দোষ নেই। মূলত সে যথার্থ মূল‍্যই চেয়েছিল কিন্তু আমাদের কাছে সেই পরিমাণ টাকা ছিল না। সেজন্য আর আমাদের বিকেলে ভরা নদীতে মুক্ত বাতাসে ঘোরা হয়নি। এরপর আমরা ঠিক করি পরে যেদিন আসব সেদিন আমরা অবশ্যই নৌকায় উঠব। আশাকরি সেই ভ্রমণ টাও আপনাদের সাথে শেয়ার করব। এরপর আমরা এখান থেকে বাদাম ক্রয় করি। এখানে আমাদের মতো আরও অনেক লোক ঘুরতে এসেছিল।



IMG_20210820_173045.jpg

IMG_20210820_172937.jpg

IMG_20210820_172949.jpg


w3w:

এরপর আমরা এখানে বসে বাদাম খেতে খেতে গল্প করি। এবং আমরা দুজন নদীর ওই পাড়ের মানুষের কষ্টকর জীবন নিয়ে কথা বলি। তাদের যেকোনো প্রয়োজনে তাদের নৌকায় এইপাশে আসার প্রয়োজন হয়। এটা খুব কষ্টের একটি কাজ। এছাড়া একজন অসুস্থ হলে তাকে হাসপাতালে নিতে অনেক দেরী হয়ে যায়। আমরা এসব বিষয়ে অনেকক্ষণ আলোচনা করি। এরই মধ্যে আমরা দুজন কিছু ছবি উঠি। এরপর সন্ধ‍্যা হয়ে যায়। এবং আমরা ঠিক করি আমাদের বাড়ি ফেরা উচিত। কিন্তু আমরা নদীর পাড়ে সূর্যাস্তের অপরুপ দৃশ‍্যটা উপভোগ করি। এরপর আমরা ধীরে ধীরে বাড়ির পথে যাএা করি। এখানে কাটানো সময়টা মনে রাখার মতো ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন। আবার দেখা হবে।

-----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসস্মার্টফোন
মডেলVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

বছরের এই সময়টাতে নদীগুলো সবচেয়ে সুন্দর থাকে। নদীগুলো তার যৌবন ফিরে পায় এই সময়। আমিও নদির পাড়ে সময় কাটাতে খুব পছন্দ করি। আপনার ছবিগুলো সুন্দর হয়েছে।

 3 years ago 

জ্বী ভাই। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

পদ্মার পাড়ে সুন্দর বিকেল টি আপনার সুন্দর ভাবে কেটেছে জন্য অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার ফটোগ্রাফি গুলো হয়েছে অসাধারণ শুভকামনা আপনারজন্য♥

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সুন্দর বিকেলের সুন্দর কিছু ছবি ভালো লাগলো অনেক ছবি গুলো দেখে। এসব জায়গা সময় কাটাতে পারলে সত্যি অনেক ভালো লাগে। মন খারাপ থাকলেও মন ভালো হয়ে যাবে এসব জায়গায় গেলে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

সুন্দর একটি সময় আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

নদীর পাশে মুহূর্ত গুলো সত্যি মন মাতানো হয়। সেই অনুভূতি পুরোপুরি বোঝা যাবে নদীর পাড়ে যারা সময় কাটিয়েছেন ।অনেক ধন্যবাদ ভাই। সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 3 years ago 

জী দাদা আপনি ঠিক বলেছেন। ধন্যবাদ আপনার মূল‍্যবান মতামতের জন্য।

পদ্মা নদীর মত এমন সুন্দর একটি নদীতে ভ্রমণ করার মধ্যে আলাদা ফিলিংস থাকে। পাশাপাশি নদীর পাশের সময় কাটানোর মধ্যে আলাদা মজা রয়েছে। অনেক ভালো পোস্ট করেছেন ভাই আপনার জন্য অনেক শুভকামনা।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাই! আপনার সকল ছবি দেখে মনটা ভরে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনি প্রতি বিকেল এভাবে উপভোগ করেন আর আমি ঘরে বসে বেকার সময় কাটাই।প্রচুর হিংসা হয় আমার😐

 3 years ago 

🤣🤣🤣🤣। বলেন কী ভাই।

 3 years ago 

বাহ আপনার দিনগুলো খুব মজার হবে।

আপনার ছবিটিও খুব ভালো।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল‍্যবান মতামতের জন‍্য।

 3 years ago 

অনেকের মুখেই শুনেছি কুষ্টিয়ার পদ্মার পার নাকি অনেক সুন্দর তবে আপনার পোস্ট দেখে কনফার্ম হলাম, আসলেই অনেক সুন্দর খুব ইচ্ছা সেখানে একদিন ঘুরতে যাবো। আপনার বিকেলটি অনেক সুন্দর কেটেছে।

 3 years ago 

নিশ্চয়ই অবশ্যই আসবেন ভাই। আপনার আমন্ত্রণ রইল। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

গেলে তোমার বাসায় উঠবো কিন্তু।

 3 years ago 

অবশ্যই কেন নয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67644.39
ETH 3483.63
USDT 1.00
SBD 2.65