"আমার বাংলা ব্লগ." 🌧🌧একটি বৃষ্টিমূখর দিন 🌧🌧। ১১ জুলাই ২০২১.

in আমার বাংলা ব্লগ3 years ago



সবাইকে স্বাগতম।
আমি @emon42.
বাংলাদেশ থেকে।



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আজ আমি একটি বৃষ্টির দিন নিয়ে আমি আপনাদের সাথে কথা বলব। আমি কীভাবে একটি বৃষ্টির দিন অতিবাহিত করি এবং বৃষ্টির দিনের মানুষের পছন্দের কাজগুলোর বিষয়ে আপনাদের সাথে আলোচনা করব। সারা বছরের মধ্যে আমি বৃষ্টির এই সময়টাকে খুব পছন্দ করি। এবং বৃষ্টির দিনগুলো আমি খুব উপভোগ করি। আমার মনে হয় অধিকাংশ লোকের কাছে বৃষ্টির দিন প্রিয়। সবাই সাথে থাকুন।



IMG_20210620_172500.jpg


W3W:
https://w3w.co/reload.rougher.impervious


এই বৃষ্টি নিয়ে অনেক লেখক, কবি তাদের কবিতা গল্প উপন‍্যাসের মাধ্যমে বৃষ্টির দিনের ভালোলাগা দিকগুলো তুলে ধরেছে। বৃষ্টি দিনে আমার মন খুবই উচ্ছসিত থাকে। একটি বৃষ্টির দিনে পুরোটা সময় আমি উপভোগ করি। বৃষ্টির দিনে আমার পছন্দের একটি জিনিস হচ্ছে ফটোগ্রাফি। বৃষ্টির দিনে আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। বৃষ্টি হলে আমি ছাতা নিয়ে বাইরে ঘুরতে বের হয়। সম্পূর্ণ এলাকা আমি ঘুরে দেখি। আমি আমার বন্ধুদের সাথে দেখা করি। সবাই একসঙ্গে বসে আড্ডা দেয়।



IMG_20210620_172555.jpg

IMG_20210620_172519.jpg


W3W:

https://w3w.co/reload.rougher.impervious


এটা আমার এলাকার একটি স্থান। প্রথম জায়গাটি হলো আমার গ্রামের পশ্চিম দিকের মাঠের। বৃষ্টির পর আকাশ মেঘলা থাকা অবস্থায় ছবিটি তোলা হয়েছিল। প্রতিটি ফসলের ডগায় বৃষ্টির পানি লেগে আছে। এবং এখানে যেন সারাজীবন তাকিয়ে থাকতে ইচ্ছে আমার। এত সুন্দর প্রাকৃতিক দৃশ‍্য আমি কীভাবে অবহেলা করব। এবং দ্বিতীয় ছবিটি হলো আমার গ্রামের ঈদগাহ ময়দানের। এখানে বৃষ্টির স্পষ্ট ছাপ রয়েছে।



IMG_20210702_183042.jpg

IMG_20210620_175235.jpg

IMG_20210620_175138.jpg


W3W:

https://w3w.co/abounding.outlive.launched


এটা আমার গ্রামের পাশ দিয়ে বয়ে চলা রেললাইন। এই রেললাইনটা ব্রিটিশ আমলে তৈরি। কিন্তু এটা এখনো খুব মজবুত আছে। এটা আমার খুব প্রিয় একটি জায়গা। বৃষ্টির দিনে আমি এখানে যায়। এবং আমি এখানে আমার অনেকটা সময় অতিবাহিত করি। বৃষ্টি হলে আমি এখানে গিয়ে বসে থাকি এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করি। এ যেন এক অপরুপ দৃশ‍্য। বর্ষাকালে এই জায়গাটি যেন প্রাণ ফিরে পাই। এছাড়া আমার যখন মন খারাপ থাকে আমি এখানে এসে বসে থাকি। এতে করে আমার মন ভালো হয়ে যায়। এই জায়গাটির সাথে আমার গভীর একটি সম্পর্ক রয়েছে।



IMG_20210612_175121.jpg

IMG_20210612_175332.jpg


W3W:

https://w3w.co/wiggles.artless.pinball


বৃষ্টির দিনে ফুটবল খেলা যেন স্বর্গ সুখের সমান। বৃষ্টির দিনে গ্রামের ছেলেরা ফুটবল নিয়ে মাঠে ছোটে। এবং তারা বৃষ্টিতে খুব আনন্দের সাথে ফুটবল খেলে। আমি প্রতিনিয়ত ফুটবল খেলি। এবং বৃষ্টি হলে এই খেলা যেন অন‍্যমাএায় রুপ নেয়। কিশোর থাকা অবস্থায় আমরা সবাই বৃষ্টিতে ফুটবল খেলেছি। এবং এর মজা আমরা জানি। বৃষ্টির দিনের অন‍্যতম প্রধান কাজ হয় ফুটবল খেলা। এই দিন ফুটবল মাঠ প্রাণ ফিরে পাই।



আমি এভাবেই আনন্দের সাথে আমার বৃষ্টির দিনগুলো অতিবাহিত করি। এবং বিশেষ প্রতিবন্ধকতা না থাকলে আমি এর ব‍্যতিক্রম করি না। বৃষ্টির দিনে আপনাদের কাছে সবচেয়ে পছন্দের কাজ কোনটা সেটা বলে যাবেন। এবং বৃষ্টির দিন আপনাদের কাছে কেমন লাগে সবাই বলে যাবেন। সবাই ভালো থাকবেন। আবার দেখা হবে।



সবাইকে ধন্যবাদ💖💖।

CC:
@rme
@blacks
@shuvo35
@rex-sumon
@amarbanglablog




Sort:  

Hi, @emon42,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

আমার পোস্টে আপভোট দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আমাদের সাথেই থাকুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44