সকালের আবওহাওয়াই শীতের আগমনী বার্তা। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার, ০৩ নভেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_11-03-06.05.21.jpg

বাংলাদেশ ষড় ঋতুর দেশ। এর মধ্যে শীত একটি প্রধান ঋতু। শীত কালটা আমার খুব ভালো লাগে। নভেম্বরের শুরুতেই শীতের আগমন ঠিক পাওয়া যায়। এবারেও তাই হয়েছে। তবে অন‍্যবারের তুলনায় এইবার এইসময়ে কিছুটা বেশি ঠান্ডা লাগছে। আজ সকালে আমি ঘুম থেকে উঠে এই পরিবেশটা আরও গভীরভাবে বুঝতে পেরেছি। শেষ যেদিন অনেক সকালে ঘুম থেকে উঠেছিলাম সেদিনের পরিবেশ এবং আজকের পরিবেশের মধ্যে অনেক পার্থক্য। আজ এই বিষয়ে আমি আপনাদের সাথে আলোচনা করব। সবাই সাথেই থাকবেন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211103_065103.jpg

IMG_20211103_065338.jpg

IMG_20211103_065322.jpg

IMG_20211103_065036.jpg

w3w



একেবারে ভোরে ঘুম থেকে উঠার অভ‍্যাস আমার নেই। কালেভদ্রে একদিন ভূল করে উঠে পড়ি বা কোনো কাজ থাকলে উঠি। তাছাড়া আমি সকাল ৮ টার আগে ঘুম থেকে উঠি না। আজ আমার কলেজে একটি গুরুত্বপূর্ণ ব‍্যবহারিক পরীক্ষা ছিল। সেটা শুরু হওয়ার কথা ছিল সকাল ৮ টায়। যেহুতু আমি বাড়ি থেকে কলেজে যায় তাই আমাকে ৭ টার আগে বাসা থেকে বের হতে হবে। এর পূর্বে আমাকে তৈরি হতে হবে। এজন্য আমি সকাল ৫:৪৫ এর সময় ঘুম থেকে উঠি। এবং আমি অনেকদিন পর এইসময়ে ঘুম থেকে উঠলাম। যাই হোক এই সুযোগ কী আর মিস করা যায়। ভবলাম সকালের ঠান্ডা আবওহাওয়াই কিছুক্ষণ হেঁটে আসা যাক। এরপর বেরিয়ে পড়ি। আমার বাড়ি থেকে কিছুদূর দিয়েই রেললাইন চলে গেছে। রেললাইন ধরে কিছুদুর হাটলাম। এরপর আমি বাড়ি ফিরে আসলাম। কলেজের জন্য তৈরি হতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211103_065650.jpg

IMG_20211103_065730.jpg

IMG_20211103_065713.jpg

w3w

এটা হলো আমার বাড়ির পাশে পশ্চিম দিকের মাঠ। তখন কেবল মাএ পূর্ব আকাশে সূর্যটা উঠেছে তখন এই ছবিগুলো তুলেছিলাম। আহ কী সুন্দর।মাঠে ধানের উপরে দেখছি কুয়াশার একটি স্পষ্ট প্রভাব বুঝা যাচ্ছিল। কিন্তু আমি আর মাঠে যায়নি। কারণ তাহলে দেরী হয়ে যাবে। এইভাবে সকালের ঠান্ডা আবওহাওয়াই সূর্যের আলোয় কিছুক্ষণ বসে থাকি। সকালের রোদ মিষ্টি। কথা একেবারে ঠিক। এরপর আমি আমাদের এলাকার স্বনামধন্য চা এর জন্য বিখ‍্যাত শরীফ ভাইয়ের দোকানে যায় চা খেতে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211103_070500.jpg

IMG_20211103_070447.jpg

w3w

শরীফ ভাইয়ের দোকানে গিয়ে কিছুক্ষণ বসি। এরপর শরীফ ভাইয়া একটা আদা চা দেয়। সকালে আমি সাধারণত আদা চা খেয়ে থাকি। কিন্তু শরিফ ভাইয়ের লেবু চা সেরা। সকালে আমি সাধারণত লেবু চা খাইনা। যাইহোক চা খাওয়া শেষ হলে আমি শরিফ ভাইয়ের টাকা দেয়। এরপর আমি বাড়ি চলে আসি। বাসায় এসে আমি তৈরি হয়ে নেয় কলেজ যাওয়ার জন‍্য। আজকের হাটা শেষ।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211103_071059.jpg

IMG_20211103_071109.jpg

IMG_20211103_071219.jpg

IMG_20211103_071446.jpg

IMG_20211103_071429.jpg

w3w



এটা হলো হাইওয়ে। আমার বাড়ি থেকে মিনিট দুইয়ের দূরত্ব। এখানে আমি গাড়ির জন্য দাঁড়িয়ে আছি। খুব একটা দাঁড়ানো লাগেনা। কিন্তু আজ কেন যেন গাড়ির খুব অভাব ছিল। অনেক কম আসছিল। তাই একটু বেশি সময় ধরে রাস্তার পাশে দাঁড়াতে হয়। এরই মধ্যে আমি হাইওয়ে এর কিছু ছবি তুলে নেয়। হাইওয়ে দিয়ে একটু দুরে তাকালেই যেন কুয়াশা বোঝা যাচ্ছে। এবং আমার কিছুটা ঠান্ডা লাগছিল। এই জায়গা টাও বেশ সুন্দর ছিল। এরপর একটি ইজিবাইক আসলে আমি কলেজের উদ্দেশ্যে রওনা করে দেয়। কারণ এর থেকে বেশি দেরি করলে আর সঠিক সময়ে পৌঁছতে পারব না। এভাবেই আমি এইবছরের প্রথম শীতের সকাল অতিবাহিত করি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Amar_Bangla_Blog_logo_png.png

Sort:  
 3 years ago 

সকালের আবহাওয়াই শীতের আগমনী বার্তা নিয়ে দারুণ লিখেছেন ।প্রত্যেকটি ছবি অনেক সুন্দর হয়েছে। রাস্তাটা ঝকঝকে চকচকে লাগছে মনে হচ্ছে রাস্তা দিয়ে একটু হেঁটে আসি ।চায়ের কাপ দেখে মনে হচ্ছে এক চুমুক দিই। শীত এসে গেল এখন একটু ঠান্ডা ঠান্ডা লাগে ভালোই লাগে না শীত না গরম এ আবহাওয়া টা আমার কাছে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

😍। না শীত না গরম এই আবওহাওয়াটা আমাকে বেশ সমস্যা ফেলে দেয়।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই সকালের আবওহাওয়াই শীতের আগমনী বার্তা আর কিছু দিন পর শীত আসতেছে আর এখন সকালে একটু একটু ঠান্ডা লাগে এবং কুশাও পরে। অনেক সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

সত্যি বলতে কি ইমন ভাই আমরা তো প্রতিদিনই সুন্দর সকাল মিস করি ।এই সুন্দর সকালের ছোঁয়া যদি নিজের শরিলে লাগে সত্যিই অসাধারণ লাগে ।আমাদের সবার উচিত প্রতিদিন সকাল ভোরে ওঠা কিন্তু কি আর করার ভোরের একটু আগে যে আমরা ঘুমাতে যাই।

 3 years ago 

😄😄। একদিন আর ঘুমাবেন না ভোরে। না ঘুমিয়ে হেঁটে আসবেন। তাহলে তো হয়ে গেল।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। বিশেষ করে সকালে ও সন্ধ্যার পর থেকে শীত বেশ অনুভব করা যায়। শীতকাল আমার অনেক পছন্দের ঋতু। আপনার রাস্তার ছবি গুলো অনেক সুন্দর হয়েছে ভাই। অনেক ভাল লেগেছে ছবিগুলো আমার কাছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই💖

 3 years ago 

আমি বরাবরই ভোরে উঠি এবং অনুভব করি আসলে সত্যি শীত বুঝি এসে গেল । আকাশে বাতাসে ঠান্ডার একটা গন্ধ অনুভূত হয়। আপনার তোলা ছবি দেখে আরো বেশী অনুভূত হচ্ছে। সত্যি শীতের সকালে এক কাপ চা মানে শরীর ফিট । সুন্দর ভাবে প্রকাশ পাচ্ছে আপনার তোলা ছবিতে শীত আসছে। ভাল থাকবেন। শুভ কামনা রইল ।

 3 years ago 

ধন্যবাদ ভাই💖

 3 years ago 

আপনার পোস্টটিতে যে ছবিগুলো দিয়েছেন প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। কিন্তু একটি জিনিস আমার সকালে ঘুম থেকে ওঠা ভালো লাগে না কিন্তু সকালের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আসলেই ভাইয়া, সকালের আবহাওয়া কেমন যেনো একটু শীত শীত। মানে বের হলেই শরীরে কেমন যেনো হাল্কা একটু ঠান্ডা লেগে উঠে। আমার আবার আদা চা বা রঙ চা এর চেয়ে দুধ চা অনেক বেশি প্রিয়। দিনে দুই কাপ দুধ চা না হলে আমার চলেই না।সুর্যের ছবিগুলা খুব সুন্দর ছিলো ভাইয়া।

 3 years ago 

আমি নিয়মিত চা খাই। তবে দু বেলা না। ধন্যবাদ সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35