🏝দ্বারুচিনি দ্বিপ 🏝সম্পূর্ণ মুভি রিভিউ। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার,২৪ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



Screenshot_20211023_233654.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমরা সবাই মোটামুটি সিনেমা দেখি। আজ আমি আমার পছন্দের একটি মুভির রিভিউ করব। ছবিটি এখন পযর্ন্ত আমি কমপক্ষে ২০ বার এর অধিক দেখেছি। এই মুভিটার নাম দ্বারুচিনি দ্বিপ। দ্বারুচিনি দ্বিপ বলতে এখানে সেন্টমার্টিন দ্বিপের কথা বলা হয়েছে। মুভিটা একদল বন্ধুর ভ্রমণ কাহিনী নিয়ে নির্মিত। এই ভ্রমণে যাওয়ার সময় প্রায় সবাই সমস‍্যায় পড়ে। এবং সেগুলো কাটিয়ে সবাই কীভাবে ভ্রমণে যায় একসঙ্গে সেটাই এই ছবিতে দেখানো হয়েছে। চলুন শুরু করা যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



---------------
পরিচালকতৌকির আহমেদ
চিএনাট‍্যকারহুমায়ূন আহমেদ
গল্প লেখকহুমায়ুন আহমেদ
সুরকারএস আই টুটুল
মুক্তি৩১ আগষ্ট ২০০৭
মুভির দৈর্ঘ্য১২৬ মিনিট
দেশবাংলাদেশ
ভাষাবাংলা


অভিনয়ে.

নামচরিএ
মোশারফ করিমবল্টু
জাকিয়া বাড়ি মুমজোরি
রিয়াজশুভ্র
আফসানা আরাবিন্দু
ফজলুর রহমান বাবুমনির
মামুনুল হাসান ইমনসনজু
আবুল হায়াতসনজুর বাবা
আসাদুজ্জামান নূরবিন্দুর বাবা
আবদুল্লাহ আল মামুনশুভ্রর বাবা
ডলি জহুরশুভ্রর মা
রুমানা মালিক মুনমুনমুনা
অন‍্যান‍্যআরো অনেকে।


মুভির কাহিনী সংক্ষেপ:

Screenshot_20211023_233708.jpg

Screenshot_20211023_233811.jpg



মুভিটা শুরু হয় একদল বন্ধুর কলেজ থেকে। তারা সবাই ঘুরতে যাবে। কিন্তু কোথায় যাবে? বল্টু বলে দ্বারুচিনি দ্বিপ যাব। দ্বারুচিনি দ্বিপ বলতে এখানে সেন্টমার্টিন দ্বিপের কথা বলা হয়েছে। এখানে ৬ ছেলে এবং বাকি চারজন মেয়ে। প্রথমে ছেলেরা মেয়েদের ঘুরতে নিতে অস্বীকার করলেও পরে তা নিতে রাজি হয়। বন্ধুরা সবাই ঘুরতে যাবে আর তাদের একটি গান থাকবেনা তা কী করে হয়। গানটি লেখা এবং সুর করার দায়িত্ব পড়ে বল্টুর উপর। যথারীতি গান তৈরি হয়ে যায়। গানটি ছিল এইরকম,

যাব...ও..যাব..ও...যাব ও
যাব যাব যাব যাব যাব
সাগরের নীল জলে
ডিগবাজি খাব।
লাফালাফি ঝাফাঝাফি নৃত্য।
আমরা আমরা সমুদ্রের ভৃত‍্য।

কিন্তু গানটা অনেকেরই পছন্দ হয় না। কিন্তু এক পর্যায়ে সবাই বাধ‍্য হয়ে গানটা মেনে নেয়। এটাই হবে আমাদের ভ্রমণের গান। কিন্তু ভ্রমণে যাওয়ার আগে সবাই ভিন্ন ভিন্ন সমস্যায় পড়ে যায়।



Screenshot_20211023_234054.jpg

শুভ্রর সমস্যা: শুব্রর বাবা অনেক বড় মন্ত্রীগোছের একজন লোক। সে এই রকম ছেলেদের সাথে তার ছেলের মেলামেশা পছন্দ করে না। কিন্তু শুভ্র ছিল খুবই শান্ত স্বভাবের এবং উদার মনের ছেলে। এবং সে নিজের অনেক কাজ করতে পারে না এজন্য তার বাবা তাকে ট‍্যুরে যেতে দেবে না। অনেক অনুরোধের পর শুভ্রর বাবা শুভ্রকে ঘুরতে যেতে রাজি হয়।



Screenshot_20211023_234235.jpg

Screenshot_20211023_234231.jpg

জোরির সমস্যা: জোরি খুব শান্ত স্বভাবের মেয়ে। তার বাবা প‍্যারালাইসিস হয়ে বিছানায় পড়ে আছে। সে এবং তার পরিবার তার চাচার বাসায় থাকে। তার চাচা তার বিয়ে একজনের সাথে ঠিক করে। ছেলেটা ব‍্যবসায়ী টাকা পয়সা ভালোই আছে। কিন্তু ছেলেটা খুব হারামি। তার বর হলো মনির। সে জোরি কে ঘুরতে যেতে দেবে না। এরই মধ্যে জোরির বিয়ের তারিখ ঠিক হয়ে যায়। যেদিন সবাই যাবে সেদিনই জোরির বিয়ে। জোরি কী যেতে পারবে? এটা শেষে বলব।



Screenshot_20211023_234027.jpg

Screenshot_20211023_234136.jpg

বল্টুর সমস্যা : বল্টু ছেলেটা ঢাকা শহরে খুব কষ্ট করে কোনোরকম টিউশনি করে লেখাপড়া করে থাকে। বল্টুর ভালো নাম অনল। কিন্তু ওই নামে কেউ ডাকে না। বল্টু ঘুরতে যাওয়ার জন‍্য সে যে জায়গাই টিউশনি করে তার মধ্যে এক জায়গা থেকে ৩ মাস টাকা নেয়নি। কারণ সে সেখান থেকে টাকা গুলো নিয়ে ঘুরতে যাবে। ঘুরতে যাওয়ার আগের দিন বল্টু টাকা আনতে গিয়ে দেখে তারা বাড়ি নেই। কবে আসবে তার ঠিক নেই। বল্টু এখন টাকা কোথায় পাবে। তার আর যাওয়া হয়তো হবে না।



Screenshot_20211023_233921.jpg

Screenshot_20211023_233916.jpg



সনজুর সমস্যা : সনজুর বাবা একজন মধ‍্যম মানের বেসরকারী অফিসের কর্মচারী। কোনোরকম সংসার চালায়। সনজুর মা সনজুর বাবাকে বললে তার বাবা কষ্ট করে টাকা টা যোগাড় করে দেয়। কিন্তু সনজুর বোন টাকাটা চুরি করে নিয়ে বল্টুকে কিছু শার্ট প‍্যান্ট কিনে দেয়। কারণ সে বল্টুকে ভালোবাসে। যাওয়ার আগের দিন দেখতে পাই টাকা নেয়। এরপর সনজুর বাবা টাকাটা আবার যোগার করে দেয় যে তুই ঘুরতে যা।



Screenshot_20211023_234209.jpg

Screenshot_20211023_234202.jpg



ঘুরতে যাওয়ার দিন সবাই ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে চলে এসেছে। কিন্তু রিয়াজ বাসা থেকে রিক্সায় রওনা দেয়। এবং রিক্সাটা পথে এক্সিডেন্ট করে এবং শুভ্রর চশমাটা ভেঙ্গে যায়। শুভ্র চশমা ছাড়া কিছুই দেখতে পাই না। এই সময় সে হতাশ হয়ে রাস্তার পাশে বসে রয়েছে। এমন সময় জোরি আসে। জোরি বিয়ের আসর থেকে পালিয়েছে। জোরি বলে তুমি এখানে। তারপর জোরি শুভ্রর ব‍্যাগ থেকে আরেকটি চশমা বের করে পড়িয়ে দেয়। এরপর তারাও স্টেশনে চলে যায়। এখন বাকি শুধু বল্টু। সে কী যাবে? কিন্তু টাকা পাবে কোথায়।



Screenshot_20211023_234340.jpg

Screenshot_20211023_234349.jpg



এরপর ট্রেন ছাড়ার ঠিক আগ মূহুর্তে। সবাই ট্রেনে উঠে পড়ে এমন সময় বল্টু আসে স্টেশনে। সনজুর বাবা জিজ্ঞেস করে তুমি যাবে না। বল্টু বলে আসলে চাচা আমি টাকাটা যোগাড় করতে পারিনা তো তাই আমি যাব না। এর সাথে সাথে সনজুর বাবা পকেট থেকে টাকা বের করে বল্টুর হাতে দেয় বলে যাও। ট্রেন দিয়েছে ছেড়ে। বল্টু দৌড় দেয়। এবং সে ট্রেনে উঠে পড়ে। এই পর্যন্তই ছবিটি। আশাকরি আপনাদের ভালো লাগবে।



মুভির আইএমডিবি রেটিং : ৭.৮/১০

ব‍্যক্তিগত রেটিং : ৯/১০



মুভির লিংক।





সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Fox.png

Sort:  
 3 years ago 

এই মুভিটা আমি অনেক আগে দেখেছিলাম বন্ধু ও ভাই ব্রাদারের একসাথে বসে। মুভিটা অনেক ভালো লেগেছিল তারপর থেকেই ভ্রমণের ইচ্ছা জাগে আর ইচ্ছা আছে দারুচিনির দ্বীপ অর্থাৎ সেন্টমার্টিন প্রবাল দ্বীপে যাওয়া। মুভি রিভিউ দেখে সিনেমার কাহিনী টা আবার মনে পড়ে গেল।
আপনি অনেক সুন্দর রিভিউ করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই। সিনেমা টা ভালো সত্যি খুবই ভালো। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

পুরো মুভিটা আমার বুঝা শেষ। মুভির কাহিনীটি বেশ লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ সুন্দর করে গুছিয়ে রিভিউ টি ব্যাখ্যা করার জন্য।

 3 years ago 

মুভিটা দেখবেন আরও ভালো লাগবে আপু। ধন্যবাদ মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

এই মুভিটি আমি অনেক আগে দেখেছি, এবং কয়েকবার দেখেছি। সত্যি অসাধারণ একটি মুভি। প্রত্যেক অভিনেতার অভিনয় আমাকে মুগ্ধ করেছে।
আপনি অনেক সুন্দর ভাবে মুভিটি রিভিউ দিয়েছেন, আপনার মুভি রিভিউ পোস্ট উপস্থাপন অনেক সুন্দর হয়েছে।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

এই মুভিটি আরো অনেক বছর আগে দেখেছি। সত্যিই অসাধারণ একটি মুভি এটি বিশেষ করে লাক্স ফটো সুন্দরীদের কে দিয়ে এই মুভিটি করা হয়েছে তাই সেই সময় এই মুভিটি অনেক জনপ্রিয় একটি মুভি ছিল। আপনি অনেক সুন্দর ভাবে রিভিউটি দিয়েছেন যারা এই মুভি দেখেনি আমি মনে করি তারা আপনার এই রিভিউ পড়ার পর মুভিটি দেখার জন্য উৎসাহিত হবে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

"দারুচিনি দ্বীপ" মুভিটি এর আগে আমি কখনও দেখিনি, আপনার এই মুভি রিভিউ পড়ে মুভিটির কাহিনী অনেক ভালো লেগেছে, অবশ্যই এই মুভিটি আমি দেখব। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মুভি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য। এটা অনেক ভালো একটি মুভি সময় হলে দেখে নিবেন।।

 3 years ago 

ধন্যবাদ ভাই, অবশ্যই

 3 years ago 

দারুচিনি দ্বীপ মুভিটা আমি অনেক আগেই দেখেছি ভুলে গিয়েছিলাম কাহিনীটা আপনার রিভিউটা দেখে আবার পুরোপুরি চোখের সামনে ভেসে উঠলো। নতুন হিসেবে মম এই মুভিতে দারুন অভিনয় করেছিল। মুভির গানগুলো অসাধারণ ছিল ।হুমায়ূন আহমেদের মুভি বলে কথা। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মুভির রিভিউ দেয়ার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু হুমায়ুন আহমেদ মানেই অন‍্যরকম কিছু। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

দারুচিনি দ্বীপ মুভিটা অনেক পুরানো। আমি অনেক আগে এই মুভিটা একবার দেখেছিলাম মনে হয়। মুভিটা অনেক ভালো লেগেছিলো। আপনি রিভিউটা ভালো দিয়েছেন।

 3 years ago 

😊। ধন্যবাদ দাদা আপনার সুন্দর একটি মন্তব‍্যের জন্য।

ভাইয়া অনেক সুন্দর একটা মুভি করেছেন। তবে নামটি শুনেছি কিন্তু কখনো দেখা হয়নি। আপনার রিভিউ পড়ে অনেক আগ্রহ প্লান মুভিটি দেখে আসার জন্য। মুভিটির মধ্যে অনেক সুন্দর কাহিনী বিরাজমান। কখনো সময় পেলে দেখে নিব মুভিটি।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

মুভিতে দেখেছি অনেক দেরি হচ্ছে আমার খুবই ভালো লাগে। হুমায়ূন আহমেদের লেখা মানেই দারুন কিছু আর হুমায়ূন আহমেদের চলচ্চিত্র মানে তো আরো সুপারহিট। অনেক বছর আগে প্রত্যেক ঈদে হুমায়ূন আহমেদের একটা করে নাটক বের হতো যা আমি কোনদিনও মিস করতাম না। তবে আজকাল খুব মিস করি কারণ তিনি নেই তাই নাটক নেই। অনেক ভালো লাগলো আমার পছন্দের একটি মুভি রিভিউ দেখে।

 3 years ago 

আমিও অনেক মিস করি হুমায়ুন আহমেদ কে। ইসস আমাদের একজন হুমায়ুন আহমেদ ছিল😞। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আমার পছন্দের মুভি গুলোর মধ্যে সব থেকে সেরা একটি সিনেমা এটি।অনেক দারুন ভাবে রিভিউ করেছো মুভিটী আমি অনেকবার দেখেছি এটা আমার কাছে কখুনো পুরাতন হইনা।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব‍্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63743.08
ETH 2657.15
USDT 1.00
SBD 2.87