🏏🏏গতবারের মতো এবারে আর ব‍্যর্থ হয়নি🏏🏏। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার, ১৭ ই জানুয়ারি ২০২২।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



প্রথমেই দুঃখ প্রকাশ করছি। কারণ গতকাল আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার ফ‍্যান্টম দাদা এর জীবনসঙ্গী আমাদের তনুজা বৌদির জন্মদিন ছিল। সবাই মোটামুটি পোস্ট কমেন্ট এর মাধ্যমে বৌদিকে অভিনন্দন জানিয়েছে। কিন্তু আমি কারণবশত করতে পারিনি। তাই আজকে আমার পোস্টের শুরুতেই আমি তনুজা বৌদিকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন বৌদি। এই দিনটা যেন আরও শতবার আপনার জীবনে আসুক সেই শুভকামনা করি। ভালো থাকবেন আমাদের সাথেই থাকবেন।



Picsart_22-01-16_21-23-11-771.jpg



এবার চলুন আমার পোস্টের বিষয়ে ফিরে যায়। আপনাদের হয়ত মনে আছে কয়েক মাস আগে আমি অনাকাঙ্ক্ষিতভাবে হয়ে যাওয়া একটি ফুটবল ম‍্যাচ সম্পর্কে বলেছিলাম। এই ম‍্যাচে আমরা বিনা প্রস্তুতিতে খেলেছিলাম ফলস্বরুপ ম‍্যাচটা আমরা ২ গোলের ব‍্যবধানে হেরে যায়। যাইহোক গত শনিবার আবার আমার সাথে এইরকম একটি ঘটনা ঘটেছে। সেদিন অনাকাঙ্খিতভাবেই আমরা একটা ক্রিকেট ম‍্যাচ খেলি। যদিও ফুটবল ম‍্যাচের চেয়ে ক্রিকেট ম‍্যাচের ফলাফল ভিন্ন হয়েছে। আজ সেই সম্পর্কেই আপনাদের সাথে কথা বলব।



IMG_20220115_121343.jpg

IMG_20220115_121347.jpg

IMG_20220116_103012.jpg

IMG_20220116_102929.jpg



আমাদের কলেজে বিশাল একটি খেলার মাঠ রয়েছে। এবং এই মাঠে ছাএরা প্রায় সারাদিন ক্রিকেট খেলে থাকে। আমিও খেলি তবে এবার এখনো খেলা হয় নাই। ক্রিকেট আমার বেশ পছন্দের খেলা। তো গত শনিবারের কথা। শনিবারে আমাদের ক্লাস শেষ ১১:৪৫ এর সময়। শেষ ক্লাসের আগে ১১ টার সময় আমার এক বন্ধু সবুজ সিভিল ডিপার্টমেন্টে পড়ে। ও আমাকে বলে আজ আমাদের সাথে একটা ফ্রেন্ডলি ক্রিকেট ম‍্যাচ খেলবি। আমি প্রথমে বলি আমার কোনো প্রস্তুতি নেই। যাইহোক তারপর আমাদের ক্লাসে যখন বলি সিভিল ডিপার্টমেন্টের সাথে এখন খেলা হলে কেউ খেলতে পারবা। ও বাবা দেখি আমি বাদে আমাদের ক্লাসের সবাই অর্থাৎ যে এগারজন খেলি তার দশজনই তৈরি। তো আর কী আমিও তৈরি। ওদেরকে বলে দিলাম ১১:৪৫ এর পর গ্রাউন্ডে থাকবি। যাইহোক ঠিক সময়ে ওরাও চলে এলো। বলে রাখা ভালো আমি বাদে আমার দলের সবাই ভালো খেলে। বোলিং ব‍্যাটিংয়ে ফাটাফাটি একটা একাদশ বলা যায়। আমি মূলত দলের ক‍্যাপ্টেন। কারণ ওরা বলে আমার নাকী ক্রিকেটের তাত্বিক বিষয়ে ভালো জানা আছে। ওরা বলে দোস্ত ক্রিকেট সম্পর্কে তোর ব‍্যাট বল থেকে কৌশল জ্ঞান ভালো। এজন্যই তুই আমাদের দলের ক‍্যাপ্টেন।



IMG_20211230_130046.jpg

IMG_20211230_130053.jpg

IMG_20211230_130056.jpg



যাইহোক এরপর আমি চলে গেলাম। গিয়ে টস করে নিলাম। এবং আমি টসে জিতে ব‍‍্যাটিংয়ের সিদ্ধান্ত নেই। কারণ আমাদের লোকাল ক্রিকেটে টসে জিতে সবাই ব‍্যাটিং করে। যাইহোক চলুন দেখে আসা যাক আমাদের খেলোয়ার লিস্ট।


4EA1 এর একাদশ



---নামভূমিকা
ইমনঅধিনায়ক ও ব‍্যাটসম‍্যান
আকাশব‍্যাটসম‍্যান
আরাফব‍্যাটসম‍্যান
শফিকুলঅলরাউন্ডার
সৈকতঅলরাউন্ডার
সাগরউইকেটরক্ষক ব‍্যাটসম‍্যান
মাহফুজ ১ব‍্যাটসম‍্যান
মাহফুজ ২বোলার
তুহিনবোলার
১০হুরাইরাবোলার
১১সাকলাইন মুসতাকস্পিনার


যাইহোক আমাদের নিজেদের এইরকম খেলায় সাধারণত নিজেদের থেকে আম্পায়ার দেওয়া হয়। আমি যে ক্রিকেট ম‍্যাচে অংশগ্রহণ করি সেগুলোতে হয় আমাকে স্কোর ম‍্যান না হয় আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়। তো এইদিন আমি আর আম্পায়ারের দায়িত্ব নেয় নাই। ফলস্বরুপ স্কোর এর খাতা আমার হাতে ধরিয়ে দেওয়া হয়।



IMG_20211230_130235.jpg

IMG_20211230_130212.jpg

IMG_20211230_130228.jpg



তো মাঠে নেমে পড়ে আমাদের ব‍্যাটসম‍্যান। ম‍্যাচটা ছিল ১০ ওভারের। টি টেন ক্রিকেট বলতে পারেন। সিভিল ডিপার্টমেন্টেও বেশ ভালো ভালো খেলোয়ার আছে। প্রথমেই আমরা চাপে পড়ে যায়। কারণ দুই ওভারে আমাদের দুই উইকেট পড়ে যায়। এরপর আমাদের দুই ব‍্যাটসম‍্যান শফিকুল এবং সৈকত চাপটা সামলে নেয়। আমাদের রান এগিয়ে যেতে থাকে। যাইহোক দশ ওভারে আমরা ১১৯ রান করি ৫ উইকেট হারিয়ে। এরপর আমরা বোলিংয়ে নেমে পড়ি। আমাদের দলের বোলিংয়ে সবচেয়ে বড় শক্তি ছিল সাকলাইন মুসতাক। কী চমকে গেলেন। না এ পাকিস্তানি লিজেন্ড স্পিনার না তবে ও অসাধারণ বোলিং। বিকেএসপিতে বর্তমানে প্রাক্টিস করছে। এভাবেই ম‍্যাচটা শেষ হয়ে যায়।



আমাদের স্কোর বোর্ড



নামরানবল
শফিকুল৪২২৪
সৈকত২৫১২
সাগর১৮*
মাহফুজ১০১৫
আরাফ
আকাশ

4EA1: ১১৯/৫(১০.০)


নামওভারউইকেট
সাকলাইন মুসতাক
তুহিন
মাহফুজ ২


4CA1: ৯৪/৮(১০.০)



আমরা ২৫ রানে বিজয়ী✌✌✌💖💖।

----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনি অধিনায়ক ছিলেন এটা দেখে খুবই ভালো লাগ্লো,এবং আপনি এবং আপনার দল নিয়ে জয় লাভ করছেন এই জন্য অভিনন্দন। ক্রিকেট আমার পছন্দের খেলা আমি ব্যাটিং এবং বলিং দুইটাই ভালো করতে পারি।কিন্তু এখন আর খেলা হয় ব্যস্ততার কারণে। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ও আচ্ছা।
ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

বহুদিন হয়ে গেছে ক্রিকেট খেলা হয় না। সেই স্মৃতি গুলো আজও মনে পড়ে। আপনাদের খেলার ছবি দেখে খুব ভালো লাগলো। খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন ক্রিকেট খেলার। ভালো থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

😞😞।

ধন্যবাদ ভাই

 2 years ago 

ক্রিকেট যে লাস্ট কবে খেলেছি মনেই নেই। আপনার এই ফটোগুলো দেখে সেই পুরনো স্মৃতি আবারো মনে হয়ে গেল। যাইহোক আপনারা যে জয়লাভ করেছেন সেজন্য শুভকামনা রইলো আপনাদের পুরো টিমের জন্য। 🖤

 2 years ago 

ধন্যবাদ ভাই💖💖

 2 years ago (edited)

যাক গতবারের মতো এবারও হারেননি। জিতে গেছেন শুনে ভালো লাগছে । আর আপনি অধিনায়ক ও ব্যাটসম্যান ছিলেন সেটা শুনেও ভালো লাগলো। গতবার অনেক কষ্ট পেয়েছিলাম যে আপনারা দুই গোলের ব্যবধানে হেরে গিয়েছিলেন। খুব সুন্দর ভাবে খেলার বর্ণনা দিয়েছেন এবং খেলাটা একেবারে ডিটেলসে তুলে ধরেছেন পোষ্টের মাধ্যমে দেখে অনেক ভালো লাগছে। কংগ্রাচুলেশন আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু💖👌

 2 years ago 

অধিনায়কত্ব বলেন আর দলের প্রতিনিধিত্ব বলেন এবং কি যেকোনো কাজের লিড দেওয়া এটা খুব সেনসিটিভ এবং কি গুরুত্বপূর্ণ একটা দায়িত্ব । এটা খুবই কঠিন একটা কাজ এবং সতর্কতার সাথে করতে হয়। এবং সবার মন রক্ষা করে চলতে হয়। আপনি খুব সুন্দর করে আপনার টিমটি পরিচালনা করেছেন এবং শেষ পর্যন্ত বিজয় লাভ করেছেন। এবং অনেক সুন্দর করে প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর করে একটি পোস্ট আমাদেরকে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করেছেন।

বিগত এক বছর হল ক্রিকেট খেলা হয়নি করোনার কারণে সব বন্ধুবান্ধবরা কোথায় যে হারিয়ে গেল তার ঠিকানা নাই। আগে বন্ধুবান্ধবের সাথে কতইনা ক্রিকেট খেলতাম সেই স্মৃতি গুলো এখনো মনে পড়ে। আপনার স্কট এর স্কোর বোর্ড দেখে ভালো লাগলো যে আপনার দলের প্লেয়ার গুলো মোটামুটি ভালো খেলে। অভিনন্দন যে আপনারা খেলায় জয় লাভ করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে, আপনার পোষ্টটি পড়ে আমার অনেক ভালো লেগেছে, আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ছবির মধ্যে আমার কলেজের ফুটবল মাঠ মীর মোশারফ হোস্টেল ও লালন শাহহোস্টেল দুটোই দেখতে পেলাম অনেকদিন পর। অনেক অনেক ভালো লাগলো, শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

💖💖💖। ধন্যবাদ ভাই।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ক্রিকেট আসলেই অনেক স্মার্ট খেলা আমার অনেক ভালো লাগে। আমি নিজেও অনেক ক্রিকেট খেলি। প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই ২৫ রানে বিজয়ী হওয়ার জন্য৷ আপনার পুরো টিমের জন্য শুভকামনা রইলো। আর আপনাকে অনেক ধন্যবাদ আপনার এই পোস্টটি আমাদের সবার সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

ভাইয়া ক্রিকেট খেলেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন বলে আরো বেশি ভালো লাগলো। আর বিশেষ করে আপনি আপনার দলকে নিয়ে বিজয় লাভ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু।

আপনি আসলে সকল কাজের কাজি। আপনার কথা মিস্টি ও বন্ধুু ভাবাপন্ন। তানা হলে, নেতা। দোয়া করবেন।

 2 years ago 

অসাধারণ ধন্যবাদ আপনাকে। সুন্দর একটি মন্তব্যের জন্য।।

আসবেন আবার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60855.42
ETH 3369.56
USDT 1.00
SBD 2.50