রসগোল্লা সম্পূর্ণ মুভি রিভিউ। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার,৮ ই নভেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



Screenshot_20211107_203347.jpg



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমি প্রায় নিয়মিত মুভি দেখে থাকি। এর মধ্যে যে মুভিগুলো আমার খুব ভালো লাগে সেগুলো আমি রিভিউ করি থাকি। রসগোল্লা মুভিটা আমার খুবই পছন্দের। এখন পযর্ন্ত আমি ১০ বার এর বেশি দেখেছি। রসগোল্লা তৈরির ইতিহাস কিছুটা প্রেম ভালোবাসা এসব নিয়েই এই মুভিটা তৈরি। আজ আমি এই মুভির সংক্ষিপ্ত একটি রিভিউ দেব আপনাদের কাছে। আশাকরি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যায়। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



মুভির গুরুত্বপূর্ণ কিছু তথ‍্য:

------------
পরিচালকপাভেল
প্রযোজকনন্দিতা রায়
রচয়িতাপাভেল
সুরকারকালিকাপ্রসাদ বন্দ‍্যোপ‍্যাধ‍্যায়
প্রযোজনা কোম্পানিউইন্ডোজ প্রডাকশন হাউজ
মুক্তি২১ ডিসেম্বর ২০১৮
দেশভারত
ভাষাবাংলা


অভিনয়ে,

নামচরিত্র
উজান গাঙ্গুলিনবীনচন্দ্র দাস
খরাজ মুখার্জীমহেষ দা
রজতাভ দওকালীদাস সিংহ
অপরাজিতাজমিদার গিন্নি
অবন্তিকা বিশ্বাসনবীনের বউ
বিদীপ্তা চক্রবর্তীনবীনের মা
অন‍্যান‍্য চরিএআরো অনেকে


Screenshot_20211107_203352.jpg

Screenshot_20211107_203356.jpg



মুভির কাহিনি সংক্ষেপ:



ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরের কথা। সেখানে থাকত এক ছেলে। নাম তার নবীনচন্দ্র। নবীনের ময়রা(মিষ্টির কারিগর ) হওয়ার খুব শখ। সে রান্নাটা ভালো করে। নবীনের বাবা মারা গেছে। সে এবং তার মা তার কাকাদের সাথেই থাকত। কিন্তু তার কাকারা মেয়েদের মতো রান্না করা নবীনের স্বভাব এটা পছন্দ করত না। কিন্তু নবীন তো ময়রা হবেই। সেজন্য সে এবং তার মা ঐ বাড়ি ছেড়ে অন‍্য এক বাড়ি ভাড়া নিয়ে থাকতে শুরু। এরপর নবীন অএ এলাকার বিখ‍্যাত মিষ্টির দোকান কালীদাস সিংহের দোকানে কাজে লাগে। সেখানে সে কাজ করতে থাকে। সেখান থেকেই এক বয়স্ক লোক নাম মহেষ। তার সাথে নবীনের পরিচয় হয়ে যায়।



Screenshot_20211107_203541.jpg

Screenshot_20211107_203538.jpg



কালীদাস সিংহের দোকানে কাজ করতে করতে ঐ এলাকার এক দূরন্ত সুন্দর মেয়ের প্রেমে পড়ে নবীন। ঐ মেয়ে নবীনের থেকে অনেকগুলো মিষ্টি খাই কিন্তু দাম দেয় না। বলে আমার পছন্দের মিষ্টি তৈরি করতে পারলে দাম দেব। মেয়েটা বর্তমান রসগোল্লা মিষ্টির বর্ণনা দেয়। নবীন শুরু করে দেয় রসগোল্লা তৈরির চেষ্টা। কিন্তু একটা ভূল থাকায় সে বারবার ব‍্যর্থ হয়। এদিকে এসব দেখে কালীদাস সিংহ নবীন কে তার দোকানের কাজ থেকে তাড়িয়ে দেয়। এরপর নবীন ধার দেনা করে নিজেই ব্রজো পালোয়ান এর দোকান ভাড়া নিয়ে একটা মিষ্টির দোকান দেয় যেটা ঠিক কালীদাস সিংহের দোকানের উল্টোপাশে।



Screenshot_20211107_203514.jpg

Screenshot_20211107_203428.jpg



এরই মধ্যে নবীন এবং ঐ মেয়ের বিয়ে হয়ে যায় ঘটনাচক্রে। নবীন ভালোবাসার মানুষকে পেলেও তার দেওয়া কথা ভুলে নাই। অর্থাৎ সে নিজের দোকানেও রসগোল্লা তৈরির চেষ্টা করতে থাকে কিন্তু ব‍্যর্থ হয়। এরই মধ্যে সে অনেকগুলো নতুন মিষ্টি তৈরি করে ফেলে। এর মধ্যে আম সন্দেশ বেকুন্ঠ‍্যভোগ অন‍্যতম। নবীনের সহযোগী ছিল মহেষদা। কিন্তু এভাবে তো আর দোকান চলে না। নবীনের বউ এসব নিয়ে নবীনের সাথে রাগারাগি করে। সেজন্য সে বাড়ি ছেড়ে নদীর ঘাটে গিয়ে বসে থাকে।



Screenshot_20211107_203426.jpg

Screenshot_20211107_203423.jpg



এরপর সে দেখতে পায় সাহেব পাড়ায় সাহেবদের গান শোনাতে এক গানের দল যাচ্ছে। নবীনের আবার গানের শখ ছিল। সেজন্য সেও চলে যায়। এরপর তার গান শুনে সাহেবরা খুব খুশি হয়। এরপর সাহেবরা নবীনকে কেক খাওয়াই। নবীন বলে সাহেব আপনাদের ছানা তৈরির পদ্ধতি আমাকে দেখাবেন। সাহেব রাজি হয়। রসগোল্লা তৈরি না হওয়ার কারণ তখন নবীন বুঝতে পারে। মানে তখন বাঙালিরা যে উপায়ে ছানা তৈরি করত সে ছানা মোটা হত আর ঐ মোটা ছানি দিয়ে রসগোল্লা তৈরি সম্ভব ছিল না। কিন্তু ইংরেজদের ছানা ছিল মিহি। নবীন এটা দেখেই নিজের ভুল বুঝতে পারে।



Screenshot_20211107_203121.jpg

Screenshot_20211107_203233.jpg



এরপর সে ফিরে আসে নিজের মিষ্টির দোকানে। এসে ঐ উপায়ে ছানা তৈরি করে রসগোল্লা তৈরির চেষ্টা করে। এবং সে এবার সফল হয়। সফল হওয়ার পর নবীন সর্বপ্রথম তার বউকে এই মিষ্টি খাওয়াই। কারণ তার জন‍্যই নবীন এই মিষ্টি বানিয়েছে। মূহুর্ত্তের মধ্যেই দেশ বিদেশে নবীনের রসগোল্লার সুনাম ছড়িয়ে পড়ে। ভারতের বিভিন্ন রাজ‍্য এমনকি বাংলাদেশ থেকেও মানুষ যায় নবীনের কাছে রসগোল্লা তৈরি শিখতে। শুরু হয়ে যায় রসগোল্লার প্রচলণ। কিন্তু কলকাতার রসগোল্লায় শ্রেষ্ট্র।



আইএমডিবি রেটিং : ৭.৫/১০

ব‍্যক্তিগত রেটিং : ৯/১০



মুভির অফিশিয়াল ট্রেলার.







সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

মুভিটা আমিও দেখেছি,আপনার রিভিউ দেখে মনে হলো আবার দেখলাম।খুব সুন্দর রিভিউ দিয়েছেন।শুভ কামনা রইলো 🥰🥀

 3 years ago 

ধন্যবাদ ভাই💖💖

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে এই চলচ্চিত্রটি বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা সত্যিই খুব সুন্দর হয়েছে যেভাবে খুশি আপনি লিখেছেন তাদের পুরো চলচিত্র টাই চোখের সামনে ভেসে উঠলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে রিভিউ লেখার জন্য। শুধু ব্যক্তিগত রেটিংয়ে মনে হয় ১০ এর জায়গায় ১৯ হয়ে গেছে, একবার দেখে নেবেন।

 3 years ago 

ধন্যবাদ ভাই। হতে পারে টাইপিং মিসটেক।

 3 years ago 

মুভিটা জলসা মুভিজ এ অনেক এদ দেখতাম কখুনো দেখা হয়নায়।তবে তোমার রিভিউ দেখে দেখার আগ্রহ বেরে গেলো।অনেক দারুন ভাবে গুছিয়্র রিভিউ করেছো।শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ। সময় পেলে দেখ।

ছবিটা আমি দেখেছি।আমার কাছে ছবিটা খুব ভালো লেগেছি। তুমি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছো।।

শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ 💖

অসাধারণ একটি মুভি আমি দেখেছি।

ইমন ভাই অনেক ধন্যবাদ এতো সুন্দর করে রিভিউ দেয়ার জন্য।
শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।

 3 years ago 

যদিও আমি মুভি দেখি নাই কিন্তু নামটা শুনে অনেক ভালো লাগলো। আসলেই এরকম ছবি আমার সত্যিই দেখার খুব শখ। আপনার মাধ্যমে আমি জানতে পারলাম। অনেক কিছু তথ্য। দেখার প্রতি আরো আরো আগ্রহ বেড়ে গেল। আমি চেষ্টা করব দেখার অনেক সুন্দর ভাবে আপনি বর্ণনা করেছেন। খুবই ভালো ছিল ভাইয়া

 3 years ago 

এই মুভিটি আমি দেখেছি। আমার কাছে যে কত বেশি ভালো লেগেছে তা বলে বুঝাতে পারবোনা। আমার খুব ভালো লেগেছিলো মেয়েটির ছেলে মানুষী গুলো। আর মেয়েটির ছেলে মানুষীর কারণেই নবীন ময়রা এতপ বিখ্যাত হতে পেরেছিলো যা দেখতেই ভালো লেগেছিলো। আপনি খুব সুন্দর ভাবে লিখেছেন।

 3 years ago 

এই মুভিটা দেখা হয়নি। আসলে এ ধরনের মুভির প্রতি আমার তেমন একটা আগ্রহ নেই। তবে মুভির রিভিউ দেখে ভালই লাগলো। খুব সুন্দর এবং গোছালোভাবে সম্পূর্ণ মুভির কাহিনী উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48