বৃষ্টিমূখর দিনের সৌন্দর্য। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার,২০ ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_10-20-09.10.45.jpg

বন্ধুরা বৃষ্টি ভালো লাগে না এরকম লোকের সংখ্যা কম। বৃষ্টির দিনে প্রকৃতির এক আলাদা রুপ দেখা যায়। যার কথা বলে বোঝানো যাবে না। বর্ষাকাল বিদায় নিয়েছে। কিন্তু কিছুদিন যাবৎ একভাবে বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে আমাদের অনেক কাজ বিঘ্নিত হলেও আমি কিন্তু বৃষ্টির এ ঠান্ডা পরিবেশের মজা নিচ্ছি। সারাদিন আকাশ মেঘলা চারিদিকে থমথমে একটি পরিবেশ বিরাজ করতে থাকে। আজ আমি বৃষ্টি দিনের সুন্দর কিছু মূহুর্ত নিয়ে আপনাদের সাথে আলোচনা করব।



IMG_20211018_161925.jpg

IMG_20211018_161933.jpg

w3w



  • এটা হলো রেললাইন। এটা আমার বাড়ির খুব কাছে অবস্থিত। এই ছবিটি গতকাল সকাল ১১ টার দিকে তোলা হয়েছে। সবসময় তপ্ত রেলওয়ে বৃষ্টিতে ভিজে একাকার। রেলের পাতের উপর দিয়ে পানির হালকা একটা আস্তরণ রয়েছে। রেললাইন এবং এর পাথরগুলো ভিজে রয়েছে। উপরে মেঘলা আকাশ। এবং রেললাইন বরাবর যতদূর চোখ যায় ভেজা সে রেললাইন চোখে পড়ে। ছবিটি সকালের দিকে তোলা হলেও মনে হচ্ছে এখন সন্ধ্যা হবে এবং কিছুক্ষণ পরেই রাত।


IMG_20211018_072538.jpg

IMG_20211018_072544.jpg

IMG_20211018_072451.jpg

IMG_20211018_072503.jpg

w3w



  • এই ছবিগুলো হাইওয়ে থেকে তুলেছিলাম। সকাল ৭ টার সময় সবে মাএ বৃষ্টি শেষ হয়েছে। আমি তখন কলেজে যাবার উদ্দেশ্যে বের হয়ে হাইওয়েতে গাড়ির জন্য অপেক্ষা করছি। এবং আমি দেখতে পাই বৃষ্টির পরে কালো পিচের রাস্তার উপর পানির একটি আস্তরণ রয়ে গেছে। তখন আমি ফোনের ক‍্যামেরা টা বের করে একেবারেই রাস্তার সাথে সমান্তরাল করে ছবিগুলো তুলি। আমি যখন একটি ছবি আমাদের ডিসকোর্ড সার্ভারে শেয়ার করি। ছবিটি দেখে দাদা তো বলেই ফেললেন এটা হাইওয়ে আমি তো লেক ভাবছিলাম। হাইওয়ের কালো পিচের উপর যেন পানিটা খুব কমই জমে। যাই হোক এটাও কিন্তু অসাধারণ একটি দৃশ‍্য। যদি কেউ নিজের থেকে উপলব্দি করতে পারে।


IMG_20211018_162535.jpg

IMG_20211018_162511.jpg

IMG_20211018_162516.jpg

w3w



  • এই ছবিটি কিন্তু দেখে বোঝার উপায় নেই ছবিটি কখন তোলা। এই ছবিটি বিকেল চার টার সময় তোলা হয়েছে। হাইওয়ে দিয়ে আমি কোচিং এ যাচ্ছি। অনেকক্ষণ বৃষ্টি হয়নি আকাশটা পরিষ্কার হলেও চারিদিকে বৃষ্টি মূখর একটি পরিবেশ কিন্তু ঠিকই রয়েছে। কখন যে আবার এই পরিষ্কার আকাশের পালা শেষ হয়ে ঝমঝমিয়ে বৃষ্টি নেমে পড়বে তার কোনো ঠিক ঠিকানা নেই।


IMG_20211018_080623.jpg

IMG_20211018_082942.jpg

IMG_20211018_080601.jpg

IMG_20211018_083004.jpg

w3w



  • বৃষ্টির দিনে ফুলের সৌন্দর্য যেন বৃদ্ধি পাই। আমি এখন কিছু ফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করব। ছবিগুলো বৃষ্টির পরে তোলা। এই ফুলটির নাম আমি জানি না। এই ছবিটি আমার কলেজ ক‍্যাম্পাস থেকে তোলা হয়েছে। আমার কলেজ ক‍্যাম্পাসে রাস্তার দুই পাশ দিয়ে এইরকম অনেক ফুলগাছ লাগানো আছে। এই ফুলটার ছবি বৃষ্টির পর তোলা। প্রতিটা ফুলে বৃষ্টির পানির স্পষ্ট একটা ছাপ রয়েছে। এই সময় যেন ফুলের ছবিটি আরও বেশি ভালো লাগে। ফুল এবং গাছের পাতার উপর ফোটা ফোটা পানি এক অপরুপ দৃশ‍্য। দেখেই যেন স্বর্গীয় অনূভুতি পাওয়া যায়।


IMG_20211018_163246.jpg

IMG_20211018_163305.jpg

IMG_20211018_163236.jpg

w3w



  • এটা হলো রঙ্গন ফুল। এই ফুলটার ছবি আমার বন্ধু নাভিদের ফুল বাগান থেকে তোলা। যেহুতু সারাদিন থেমে থেমে বৃষ্টি তাই ফুলগুলো বারে বারে বৃষ্টির পানিতে ভিজে যেন সৌন্দর্য বেড়েই যাচ্ছে। রঙ্গন ফুল অনেক বড় হয়। একটি ফুলে অনেক গুলো পাপড়ি থাকে। এই ফুলের প্রতিটা পাপড়িতে ফোটা ফোটা আকারে পানি জমে রয়েছে। এই ফুলটা আমার খুবই পছন্দের একটি ফুল।


IMG_20211018_163112.jpg

IMG_20211018_163204.jpg

w3w



  • এই ফুলটা কারুর অচেনা হওয়ার কথা না। হ‍্যা ঠিকই ধরেছেন এটা গোলাপ ফুল। এই ফুলের ছবিটাও বৃষ্টির পরে তোলা হয়েছে। বার বার বৃষ্টিতে ভিজে যেন ফুলটার সৌন্দর্য বেড়েই চলেছে। ফুলটা কিন্তু আমার কাছে অসাধারণ লাগছিল। সাধারণত রোদ হলে ফুলগুলো রুক্ষ লাগে। কিন্তু বৃষ্টির পরে হওয়াই ফুলটার সৌন্দর্য টের পাওয়া যাচ্ছে।


IMG_20211018_174614.jpg

IMG_20211018_174423.jpg

IMG_20211018_174411.jpg

w3w



  • এই ছবিগুলো ঠিক সন্ধ‍্যার সময়ে তোলা। কিন্তু বৃষ্টির দিনে আকাশ কালো হয়ে আসলে সকাল সন্ধ্যা সমান। এই ছবিটি যখন আমি তুলি তখন হালকা বৃষ্টি হচ্ছে এবং বৃষ্টিতে ভিজেই আমি ছবিটি তুলেছিলাম। তখন বেশ ঠান্ডা অনূভূত হচ্ছিল। এবং পাশেই ছিল একটি চপের দোকান। আর যাবে কোথায়। আমি এবং আমার বন্ধু দোকানে গিয়ে আলুর চপ বেগুন এবং পিয়াজী খাই। অসাধারণ ছিল চপগুলো। আসলে পরিবেশটাই ছিল এমন। আস্তে আস্তে রাত ঘনিয়ে আসছে এবং বৃষ্টির তীব্রতা যেন বাড়ছে। আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন।


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

আপনার প্রত্যেকটা ছবি খুব বেশি সুন্দর হয়েছে ।রেললাইনের ছবিগুলো আসলেই দেখতে অনেক চমৎকার লাগে ।আমিও তো রাস্তার উপর বৃষ্টির ফোঁটা দেখে প্রথম দেখাতে মনে করেছিলাম এটা বুঝি পুকুর কিন্তু পরে পড়ে দেখলাম এটা রাস্তা অসাধারণ লাগছে। রঙ্গন ফুল গুলো চমৎকার লাগছে দেখতে। প্রতিটি ফুলের ফটোগ্রাফির সাথে বর্ণনাটা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আমার পোস্ট টা এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।।

 3 years ago 

আপনার ছবিগুলো দেখে মন জুড়িয়ে গেল। কথায় সবগুলো ছবি অনবদ্য হয়েছে যা ভাষায় বলে বোঝানো যাবে না। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আসলে ভাই বৃষ্টি ভালো লাগে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে আর আপনাদের হাইওয়ে পুরো পানিতে ডুবে গেছে। ওটা রাস্তা মনে হচ্ছে না এমন অবস্থা হয়ে গেছে। আর এখন শীতকাল ভালো লাগে আর এমনি শীতকালে একটা খারাপ দিক হচ্ছে কোথাও ঘোরাফেরা করা যায় না এবং আপনি অত্যন্ত সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন এবং অত্যান্ত সাজিয়ে গুছিয়ে লিখেছেন।

 3 years ago 

কী বলেন ভাই শীতকালই তো ভ্রমণের জন্য উপযুক্ত। আপনার সুন্দর মন্তব‍্যের জন্য ধন্যবাদ।।

 3 years ago 

আপনার ছবি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
বৃষ্টি ভেজা রাস্তা খুব সুন্দর একটি মুহূর্ত আপনি কাটিয়েছন আপনি।
বৃষ্টির দিনটা আমার খুব প্রিয় একটা দিন।
ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে এতো সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্যের জন্য।।

 3 years ago 

বৃষ্টি সবারই পছন্দের। আমার তো খুব ভাল লাগে বৃষ্টির দিন, যদি বাইরে কোনো কাজ না থাকে। ঘরে বসেই বৃষ্টি খুব উপভোগ করি ।আমার মনে হচ্ছে আপনি খুব সুন্দর বৃষ্টির দিন উপভোগ করেছেন। ছবিগুলো খুব সুন্দর হয়েছে বিশেষ করে ফুলের ছবিগুলো। শুভেচ্ছা আপনাকে।

 3 years ago 

হুম আপু আমি খুব উপভোগ করেছি। ধন্যবাদ।।

 3 years ago 

বৃষ্টির দিনের প্রকৃতির বিভিন্ন ওরকম সৌন্দর্যের দেখা মেলে। আপনার পোস্টটিতে সকাল থেকে বিকেল পর্যন্ত একটি দিনের বিভিন্ন সময়ে সৌন্দর্যকে উপস্থাপন করেছেন যা অনেক ভালো লেগেছে। কলেজ ক্যাম্পাসে ফুলের ছবি গুলো অসাধারন ছিল।

 3 years ago 

বর্ষামুখর একটি দিনের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফিতে প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। বর্ষণমুখর দিন আমার কাছে খুব প্রিয়। সেই সাথে আপনি সুন্দর বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনার অনুপ্রেরণা মূলক মন্তব্যের জন্য।।

 3 years ago 

ধন্যবাদ ভাই😊

ওয়াও!!বৃষ্টির দিনে সব কিছুই দেখতে অনেক সুন্দর লাগে। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ । প্রতিটা ছবিই আমার কাছে ভালো লেগেছে। শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন সাথে অসাধারণ বর্ণনা দিয়েছেন। খুব ভালো লাগল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার পোস্টটা পড়ে আমার একটা জিনিস বেশি ভালো লেগেছে। সেটা হচ্ছে কোন বানান ভুল নেই। আপনার ছবিগুলো সুন্দর হয়েছে। বর্ষণমুখর দিন আমার কাছেও খুবই প্রিয়। এই দিনে একটা সমস্যা হয় সেটা হচ্ছে ইলেকট্রিসিটি থাকেনা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই। এবং ইলেকট্রিসিটি থাকে না এটা একটা সমস্যা হলেও ঐ সময়টা আমি খুব উপভোগ করি। কেমন যেন মনে হয় প্রাচীনকালে চলে গেছি😄।

 3 years ago 

ছবিটি দেখে দাদা তো বলেই ফেললেন এটা হাইওয়ে আমি তো লেক ভাবছিলাম।

আমি নিজেও তো ভাবলাম।ছবিটা দেখেই মনে হলো,
" কিরে এমন চারপাশে ঘর আর মাঝে লেক কেনো। "
ফুলের ছবিগুলো অনেক ফ্রেশ লাগছে।

 3 years ago 

হুম আপু। ধন্যবাদ আপনার মন্তব‍্যের জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 64359.49
ETH 2619.41
USDT 1.00
SBD 2.83