"আমার বাংলা ব্লগ." 🐇🐇আমার পোষা প্রাণী খরগোশ 🐇🐇। আগষ্ট ০৮,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,
সবাইকে স্বাগতম।
আমি @emon42.
বাংলাদেশ 🇧🇩 থেকে।



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আজ নতুন আরেকটি পোস্টে আপনাদের স্বাগতম। আজ আমি আমার পোষা একটি প্রাণী নিয়ে আপনাদের সাথে আলোচনা করব। এই প্রাণিটা হচ্ছে 🐇খরগোশ 🐇। আমার বাড়িতে আমি কয়েকটি খরগোশ পালন করে থাকি। আজ সেগুলোর বিষয়ে আপনাদের সাথে আলোচনা করব। সবাই সাথে থাকবেন।



IMG_20210805_112233.jpg

খরগোশ বা শশক একটি স্তন‍্যপায়ী প্রাণী। এ প্রাণীর সবাই প্রায় তৃণভূমী এলাকার বাসিন্দা। এরা কর্ডাটা শ্রেণীর প্রাণী। প্রাণী বিজ্ঞানের শ্রেণিবিন‍্যাস পড়লে খরগোশকে কর্ডাটা পর্যায়ে পাওয়া যায়। খরগোশ একটি সুন্দর প্রাণী এই প্রাণীটা আমার খুব পছন্দের। মূলত এই প্রাণীটা আমার বড় ভাই পালন করে থাকে।



IMG_20210805_111536.jpg

IMG_20210805_111825.jpg


বৈশিষ্ট্য : খরগোশ একটি ছোট প্রাণী। খরগোশের লেজ খাটো, কান লম্বা, এবং পিছনের পা লম্বাটে। খরগোশ অন‍্যান‍্য প্রাণীর মতো আওয়াজ করতে পারে না। এরা মূলত শান্ত প্রকৃতির প্রাণী। এদের প্রধান খাদ‍্য ঘাস বা তৃণ। খরগোশ খুব দ্রুত দৌড়াতে পাড়ে। খরগোশ সাধারণত সাদা এবং কালো বর্ণের হয়ে থাকে। তবে সাদা বর্ণের খরগোশ বেশি দেখা যায়। খরগোশ স্তন‍্যপায়ী প্রাণী। খরগোশ বাচ্চা প্রসব করে থাকে। বিড়াল কুকুর শিয়াল বেজী এইসকল প্রাণী খরগোশের শএু।



IMG_20210805_112031.jpg

IMG_20210805_112021.jpg

IMG_20210805_112013.jpg



বতর্মানে আমার বাড়িতে সর্বমোট ৬ টা খরগোশ রয়েছে। এরমধ্যে ২ টা বাচ্চা রয়েছে। আমাদের বাড়িতে ২ টা সাদা এবং ৪ টা বড় খরগোশ রয়েছে। আমি যখন ছোট ছিলাম তখন থেকেই আমার বাড়িতে খরগোশ ছিল। আমার বড় ভাই খরগোশ পালন করত। তখন আমার বাড়িতে ২ টা খরগোশ ছিল। কিন্তু একটি দূর্ঘটনায় খরগোশ গুলো মারা যায়। আমাদের বাসার একটি বিড়াল খরগোশ গুলোকে মেরে ফেলে। এরপর অনেকদিন আমাদের বাসায় কোনো খরগোশ ছিল না। কিন্তু ৬ মাস পূর্ব থেকে আমার বড় ভাই এবং আমি বাড়িতে আবার খরগোশ পালন শুরু করি। এখন খরগোশ গুলো অনেক বড় হয়ে গেছে। সাধারণত আমরা খরগোশ গুলোকে ঘাস খাওয়াই। এবং মাঝে মাঝে আমি খরগোশ গুলোকে মাঠে নিয়ে যায় খাওয়াতে। খরগোশ আমার খুব প্রিয় একটা প্রাণী। প্রাণীটার বাহ‍্যিক গঠন খুব সুন্দর। সবাই ভালো থাকবেন। আবার দেখা হবে।



সবাইকে ধন্যবাদ 💖💖।



Sort:  
 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি ভাই শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

খরগোশ সম্পর্কে অনেক সুন্দর লিখেছেন।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ।

ইমন খরগোশ গুলো দেখতে কিন্তু অনেক।সুন্দর লাগছে। আর সব মিলিয়ে পোষ্টটা অনেক সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ 😄😄

 3 years ago 

ছোটবেলা থেকেই আমার খরগোশ লালন-পালনের অনেক শখ ছিল কিন্তু কখনো সেটা হয়ে ওঠেনি। আপনার পোষ্টটি পড়ে খরগোশ সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছি তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

শুভ কামনা

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43