আমার স্বরচিত কবিতা : শোষণ। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার,২৯ ই নভেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



dollar-g9a657c413_1920.jpg

source



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। ইদানিং কবিতা বেশ ভালো লাগতে শুরু করেছে। এজন্যই নিজেই কিছু কিছু কবিতা লেখার চেষ্টা করছি। ইতিমধ্যে বেশ কয়েকটা কবিতা আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আজ আমি আমার লেখা অন‍্য একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করব। মূলত সম্পূর্ণ পৃথিবী সহ বাংলাদেশের এখন যে অবস্থা তা একজন বিবেকবান মানুষের বিবেক কে নাড়া দেবেই। সারা বিশ্বের সাধারণ মানুষ গুলো শোষণের স্বীকার আজ। তাদেরকে নিয়ে ভাবতে ভাবতেই কবিতা টা আমার মাথায় এসেছিল। এই কবিতাটার নাম শোষণ। তো চলুন শুরু করা যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



শোষণ



সমাজের মানুষ এখন
হয়ে গেছে দুই ভাগে ভাগ।
একদল করছে শোষণ
এবং অন‍্যদল তার স্বীকার আজ।

শোষিতদের পক্ষে দাঁড়াবার
মতো কেউ নেই আজ।
যে দাাঁড়াবে ইচ্ছে করে
নিজের স্বার্থ হাসিল হলেই
কেটে পড়বে ঠিক সময়ে।

কিন্তু ঐ মানুষগুলোর অবস্থার
কখনোই হবেনা পরিবর্তন।
কেননা তাদের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই।
এবং তারাও যে হতে পারে না সঙ্গবদ্ধ।

জানি এভাবে আর বেশিদিন চলবে না।
কারণ এরকম চললে তারা বেশিদিন
আর বাঁচবে না।
তবে তোমরা প্রস্তুত থেক কিন্তু
কাদের করবে শোষণ তখন
অবশ‍্যই ভেবে রাখ এখন।

সৃষ্টিকর্তা তোমাদের ক্ষমতা দিয়ে এখন
বুঝে নিল তোমাদের মন।
তবে তোমরাও একদিন ক্ষমতাচ্যুৎ হবে।
এ জীবনে না হউক
এর জবাব কিন্তু তোমাদের দিতেই হবে
পরকালে সৃষ্টিকর্তার কাছে।





সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif

Sort:  
 2 years ago 

হ্যাঁ এটাই বাস্তব সমাজে চলছে।জোর যার মুলুক তার। একজন করছে শোষন আর অন্যদল করছে স্বীকার। পাশে দাঁড়াবার কেউ নাই যে দাঁড়াবে তাহার আর বাঁচার উপায় নাই। হে আল্লাহ তা'আলা মানুষকে ক্ষমতা দিয়ে দেখে। এটাই বাস্তব কথা। আপনি দারুন কথা তুলে ধরেছেন আজকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

বর্তমান প্রেক্ষাপটের সাথে আপনার কবিতার সম্পূর্ণ মিল ভাই। সুচিত্রা আমাদের সমাজে শোষণ করে যাচ্ছে অন্যায় ভাবে। এর প্রতিবাদ করার মত কেউ নাই। যদিও এর প্রতিবাদ কেউ কেউ করছে তবে তাদের তাদের কাছ থেকে ক্ষমতা ছিন্ন করে নেওয়া হচ্ছে।
অন্যায় ভাবে আইনি সহায়তা দেখিয়ে তাদেরকে ভয় দেখানো হচ্ছে। সুতরাং সাহসীরা এখানে বাকরুদ্ধ।

তবে আমার একটি বিষয় ভালো লেগেছে পরকালের কথা ভেবে। অবশ্যই সৃষ্টিকর্তার কাছে সকল বিষয়ে একদিন হিসাব দিতে হবে শেষ বিচারের দিন। সেদিন আর সেখানে কোন প্রকার শোষিত কিংবা নির্যাতিত মানুষের ন্যায্য বিচারের বাধা প্রদান করা হবে না।

খুবই ভালো লেগেছে ভাই। একদম বাস্তবধর্মী কবিতা

 2 years ago 

বাহ আপনিও দারুণ বলেছেন ভাই। খুব ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

সমাজের মানুষ এখন
হয়ে গেছে দুই ভাগে ভাগ।
একদল করছে শোষণ
এবং অন‍্যদল তার স্বীকার আজ।
শোষিতদের পক্ষে দাঁড়াবার
মতো কেউ নেই আজ।

  • এই চরণগুলো যেন বুকে এসে লাগলো, আপনার কবিতার মাধ্যমে বাস্তব চিত্র গুলো চোখের মধ্যে ভাসছিল। অসাধারণ একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন, বর্তমানে আর্থিকভাবে দুর্বল মানুষগুলো এমন ভাবেই শাসিত হচ্ছে,
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য।।

 2 years ago 

আপনার কবিতাটি ছোট হলেও এর মর্মার্থ বিশাল এর ভাবার্থ অসাধারণ ।আপনি সত্যি বলেছেন আমাদের সমাজ বিভক্ত শাসক এবং শোষিত শ্রেনী ।শাসক শ্রেণী প্রতিনিয়ত শোষিতশ্রেণীকে চুষে খাচ্ছে। গরীব অসহায়দের হক মেরে খাচ্ছে ।তাদের সমাজে মানুষ হিসেবে মনে করছে না ।এটি আমাদের সমাজের জন্য এক ভয়ঙ্কর রূপ। আপনি কবিতার মধ্য দিয়ে এত সুন্দর একটি বিষয় তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেউ ধন্যবাদ আপু এতো সুন্দর অনুপ্রেরণা মুলক একটি মন্তব্য করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66258.39
ETH 3170.93
USDT 1.00
SBD 4.07