সকালের সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ৪ ঠা , অক্টোবর ২০২২।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20221004_081951.jpg



দিনের শুরু সকাল দিয়ে এবং রাতের শুরু সন্ধ‍্যা দিয়ে। একটু ভেবে দেখুন তো আপনি কদিন খুব সকালে সাধারণ টাইমে ঘুম থেকে উঠেন? না আমি নিজেও উঠি না। যেদিন কলেজ থাকে শুধু সেদিন গুলোতেই একটু সকালে উঠি। তাছাড়া উঠেতে উঠতে বেলা ৯ টা অতিবাহিত হয়ে যায়। না আমাদের কমিউনিটিতে বেশিরভাগ সদস‍্যই সকালে উঠে এটা আমার ধারণা। তবে আমার মতো অনেকেই আছে যাদের সকাল শুরু হয় বেলা দশটা এগারো টাই। একজন স্বাভাবিক মানুষ রাত এগারো টার মধ্যে ঘুমিয়ে পড়বে এবং সকাল ৬ টাই ঘুম থেকে উঠবে। কিন্তু আমাদের এই জেনারেশন টা যেন রাত জাগতেই বেশি পছন্দ করি হি হি। কেন বলছি এই আমি নিজেই একটা দিনও রাত ১২ টার আগে ঘুমাই না। এটা যেন আমাদের অভ‍্যাসে দাঁড়িয়ে গেছে। যদিও এটা মোটেই ভালো অভ‍্যাস না। রাত জাগার পরিণাম স্বাস্থ্যের উপর খুব খারাপভাবে পড়ে। এছাড়া স্মৃতিশক্ত লোপ পেয়ে যায় ক্রমেই। এমনটা আমি না অনেক জ্ঞানী মানুষ বলে।।



IMG_20221004_081948.jpg

IMG_20221004_081941.jpg

IMG_20221004_081938.jpg



আমি সাধারণত রাত জাগি ফুটবল ম‍্যাচ দেখার জন্য। কারণ ইউরোপিয়ান ফুটবল লীগ গুলো শুরু হয় রাত ১২ টার পর। আর আমি একজন বাঙালি হিসেবে ফুটবল ফ‍্যান। এজন্য ফুটবল ম‍্যাচগুলো দেখতে গিয়ে বেশিরভাগ দিন দেরীতে ঘুমাই। পরীক্ষা শেষ হয়েছে আজ প্রায় দশ দিন। সেই দশদিন আগে একটু সকালে ঘুম থেকে উঠেছিলাম। এখন কোনো প‍্যারা নেই তাই উঠি দেরিতে। কিন্তু আমরা অধিকাংশ সকালের সৌন্দর্য মিস করে যায় এটা আমি আজ ভালোমতো বুঝতে পারলাম। নাভিদ এবং ইকরার সঙ্গে দেখা হয়েছে শেষ পরীক্ষার দিন। গতরাতে ওরা বলল ইমন কাল তোদের দিকে যাব তোর সঙ্গে আড্ডা দিব। আমি বললাম ঠিক আছে চলে আয় যখন ইচ্ছা। ওর বলল ঠিক আছে সকালে যাব। ফলাফল সকাল ছয়টাই আমার কাছে ফোন করল ইকরা। বলল আমরা আসতেছি।। কিছুক্ষণের মধ্যেই ওরা চলেই আসলো। আমি মূলত বসি শরীফ ভাইয়ের দোকানে। একদিন রেলওয়ে স্টেশনে আমরা লেবু চা খেয়েছিলাম। সেদিন কথায় কথায় ওদের বলছিলাম আমাদের এলাকায় যাস লেবু চা খাইয়ে দেব দেখিস কেমন। বলা যায় ঐ চা খেতেই ওরা এসেছিল।।



IMG_20221004_081935.jpg

IMG_20221004_081929.jpg

IMG_20221004_081924.jpg


বাইরে বের হয়ে দেখি একেবারে রোদে ঝলমলে করছে আকাশ। সকালের সিগ্ধ বাতাস বইছে। বেশ দারুণ লাগছিল। কিছুটা এগিয়ে যেতেই নজরে আসলো নীল আকাশ। অনেকদিন পর সকালে উঠলাম। এবং সকালে এইরকম পরিবেশন এই আকাশ অনেকদিন দেখি না। সেজন্য আলাদা একটা ভালোলাগা কাজ করছিল। সঙ্গে সঙ্গে পকেট থেকে ফোন বের করে বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম। সকালের সোনালী রোদ তার সঙ্গে নীল আকাশ এবং সবুজ প্রকৃতি সবমিলিয়ে দারুণ। এমন পরিবেশ মনকে একেবারে প্রফুল্ল করে তুলছিল। তাই বলছি মন ভালো করতে হলে সকালে উঠুন ঘুম থেকে। এরপর গিয়ে নাভিদ এবং ইকরা কে শরীফ ভাইয়ের লেবু চা খাওয়ালাম। যদিও চায়ের ফটোগ্রাফি টা করতে একেবারে মনে ছিল না। এরপর বেশ কিছুক্ষণ বসে কথা বললাম আমরা। আগামী দশ তারিখ থেকে আমাদের পরবর্তী সেমিষ্টার শুরু। তো ওদের বললাম এবার সবকিছু সিরিয়াসলি নিতে হবে। কারণ এই দুই সেমিষ্ঠার অনেক গুরুত্বপূর্ণ। এছাড়া অনেক ইয়ার্কি ফাজলামিও হলো। সবমিলিয়ে দারুণ কেটেছে আমাদের সময় টা। বিশেষ করে আমার কাছে ছিল অনবদ্য। এত সুন্দর সকাল সত্যি দারুণ। কী জানি আবার কবে সকালে ঘুম থেকে উঠতে পারব।।।





-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়অক্টোবর,২০২২


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_-akkhy.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 2 years ago 

সকালের সময়টা আসলেই অনেক সুন্দর।কারণ তখন একদম সতেজ হাওয়া,একটি নতুন দিনের শুরু হয়।যেকারণে সকালটা এত মধুর লাগে।আমি বাড়ির বাইরে না গেলেও সকাল বেলায় মাঝে মাঝে ছাদে উঠি।তখন পুরো প্রকৃতি দেখি।কি যে ভালো লাগে আমার তা বলে বোঝানো সম্ভব না।তবে সকাল সকাল উঠা আমাদের সকলের স্বাস্থ্যের জন্য উপকারী।

 2 years ago 

একেবারে সঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।।

 2 years ago 

আমিও তো কলেজের দিনগুলো ছাড়া সকালে একদমই উঠা হয় না। আসলে আমাদের জেনারেশনের বেশিরভাগ মানুষই রাত জাগতে পছন্দ করে। ভোরের হাওয়া টা সতেজ থাকে যার কারণে সকালটা এত সুন্দর হয়। সকালবেলার প্রকৃতি টা আসলেই খুব ভালো লাগে। এবং এটি আমাদের স্বাস্থ্যের জন্য ভালো। আপনার ফটোগ্রাফি গুলোতে সকালের সৌন্দর্যটা চমৎকারভাবে ফুটে উঠেছে।

 2 years ago 

ধন্যবাদ আপু। তবে আমাদের চেষ্টা করা উচিত সকালে উঠার হি হি।।

 2 years ago 

জি ভাইয়া রাত জাগা স্বাস্থ্যের জন্য খুব খারাপ । এছাড়া স্মৃতিশক্ত লোপ পেয়ে যায় ক্রমেই,এটা জ্ঞানী মানুষের কথা ।আর এ জেনারেশন টা যেন তার উল্টো। আপনার বন্ধু নাভিদ এবং ইকরা সকাল সকাল চলে এসেছে লেবু চা খাওয়ার জন্য। সত্যি বলেছেন ভাইয়া সকালের সোনালী রোদ তার সঙ্গে নীল আকাশ এবং সবুজ প্রকৃতি সবমিলিয়ে দারুণ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আপনার মন্তব্যের জন্য।।

 2 years ago 

শরতের প্রাকৃতিক সৌন্দর্য দেখে সত্যি খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর সকাল অতিবাহিত করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দৃষ্টান্ত ছিলো। সবুজের অরণ্য সত্যি হৃদয় ছুঁয়ে যায়। সকালে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

সকালে উঠা স্বাস্থ্যের জন্য ভাল। আমি রোজ সকালে উঠে হেঁটে আসি। আপনার সকালের ফটোগ্রাফি গুলো খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। আর লেবু চা সত্যি ভাইয়া খুব মজার হয়। ঢাকার এক শাড়ির দোকানে চা দিয়েছিল লেবু কুচি,কালো জিরা আর আদা কুচি দিয়ে। অসাধারণ ছিল চা। অনেক শুভকামনা ভাইয়া আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ
আপনার মন্তব্যের জন্য।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43