একটু প্রশান্তির খোঁজে প্রকৃতির কাছে। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার,৩০ ই অক্টোবর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



PicsArt_10-30-12.10.48.jpg

আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। প্রকৃতি কে ভালোবাসে না এমন লোকের সংখ্যা কম। আমি প্রকৃতি কে খুব ভালোবাসি। আমার নিজের কোনো দুঃখ আমি মানুষের সাথে না প্রকৃতির সাথে শেয়ার করি। কারণ মানুষ আমার দুঃখের কথা শুনে শুধু শান্তনা দেবে কিন্তু প্রকৃতি যেন আমাকে ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণা দেয়। অনেকদিন পর গতকাল বিকেলে আমি সুন্দর একটি জায়গাই গিয়েছিলাম। এখন সেই বিষয়ে আমি আপনাদের সাথে আলোচনা করব। ১০ % বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211030_093731.jpg

IMG_20211030_093725.jpg

IMG_20211029_154055.jpg

w3w

নভেম্বর থেকে সেমিষ্টার ফাইনাল পরীক্ষা। তারপর আবার পারিবারিক কিছু সমস্যা নিয়ে কিছুদিন খুবই ঝামেলায় আছি। আমার মনটা খুব একটা ভালো না। অনেকদিন আবার কোথাও বেরও হওয়া হয়নি। গতকাল ৩ টার সময় আমার বন্ধু লিখন আমাকে বলে চল ঘুরে আসি। আমি বললাম ঠিক আছে বিকেলে তাহলে আমাদের মাধ্যমিক বিদ‍‍্যালয়ের পাশে নদীর ধারে যায়। ওখানে অনেক দিন যাওয়া হয়না। চারটার সময় আমি বাড়ি থেকে বের হয়। এরপর আমি এবং লিখন হাইওয়ে দিয়ে কিছুটা ঘুরাঘুরি করি। এরপর আমি এবং লিখন আমাদের সেই স্মৃতিবিজড়িত স্থানে যায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211029_170218.jpg

IMG_20211029_170213.jpg

IMG_20211029_170021.jpg

w3w

এখানে আমরা আগে প্রতিদিন আসতাম। আমরা যখন কুমারখালী এম এন মাধ্যমিক বিদ‍্যালয়ে পড়তাম সেই (২০১৪-২০১৯ ) পাঁচবছর প্রতিদিন টিফিনে এখানে এসে আড্ডা দিতাম। কিন্তু কলেজে ভর্তি হওয়ার পর অনেক কম আসা হয়। জায়গাটার প্রতি অনেক ভালোবাসা আবেগ রয়েছে। এখানে এসে আমি এবং লিখন বসে কিছুক্ষণ গল্প করি। নিজেদের অজান্তেই সেই সময় গুলোর দৃশ্য যেন চোখের সামনে ভেসে উঠল। যাই হোক নিজের মনের মধ্যে থাকা সকল ব‍্যাথা গুলো প্রকৃতি যেন টেনে নেয়। এক অন‍্যরকম ভালো লাগা অনূভুত হচ্ছিল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211029_170444.jpg

IMG_20211029_170439.jpg

IMG_20211029_170405.jpg

w3w

এখানে অনেকগুলো চায়ের দোকান আছে। তবে সেই ২০১৪ থেকেই আমরা একজনের দোকানের চা খাই। সে হলো আসাদ ভাই। আমরা উনাকে ছোট থেকে আসাদ ভাই বলি। আসাদ ভাই খুব মজার মানুষ। অনেকদিন পর দেখা হওয়াই কিছু কথা হলো। এরপর আমরা চা খাওয়ার সিদ্ধান্ত নেয়। লিখন দুধ চা খেলেও আমি লেবু চা খাই। লেবু চা আমার খুব পছন্দের। এবং ফিলিংস টা বেশি পাওয়া যায়। এরপর আমি চা নিয়ে নদীর পাড়ে বসি এবং কিছু ছবি তুলি। এরপর আমি চা খাওয়া শুরু করি। চায়ের টেস্ট টা খুবই ভালো ছিল। এখন পযর্ন্ত স্বাদের কোনো পরিবর্তন হয় নাই।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


IMG_20211029_170523.jpg

IMG_20211029_170512.jpg

IMG_20211029_170941.jpg

IMG_20211029_170937.jpg

IMG_20211029_170747.jpg

w3w



চা খাওয়া শেষ করে আমি এবং লিখন নদীর পাড়ে বসি। এখানে বসার জন্য অনেকগুলো স্থান তৈরি করা আছে। সূর্যাস্তের আগে পশ্চিম আকাশে সূর্যটা জলজল করছে এবং নিচে পানির ধারা বয়ে চলেছে। এ যেন অভূতপূর্ব এক দৃশ্য। আর যাইহোক এই মূহুর্ত ক‍্যামেরা বন্দী করতে আমার ভুল হবে না। আমি কিছু ছবি তুলি যেগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। কী সুন্দর দৃশ্য। আনেকদিন পর এইরকম প্রকৃতি দেখতে পেরে আমার খুবই ভালো লাগছিল। মনে হচ্ছে সূর্যটা মনে হয় কিছু সময়ের মধ্যেই পানির মধ্যে ডুবে যাবে। বিকেলের এমন সুন্দর দৃশ‍্য ওই পাঁচবছর অনেক দেখেছি। কিন্তু এতো সুন্দর মূহুর্ত অনেকদিন পর দেখলাম। এই সময়ে এখানে অনেক লোক ছিল। বিকেলে এবং জায়গাই অনেক মানুষ হাঁটতে আসে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


-----------
ভিডিও ধারণ@emon42
ব্রাকগ্রাউন্ড মিউজিকআমি শুনেছি সেদিন তুমি
শিল্পীমৌসুমী ভৌমিক
ডিভাইসVIVO Y91C


এরপর আমি আমার ফোনটা বের করে এই সুন্দর মহিমান্বিত মূহুর্ত্তের একটি ভিডিও করি। ভিডিও টা আপনাদের জন‍্যই করা যেন আপনারা এই দৃশ‍্যটা কিছুটা হলেও অনুভব করতে পারেন। এবং পরে এই ভিডিও এর ব্রাকগ্রাউন্ডে আমি একটি গান সেট করি। গানটা আমার খুবই পছন্দের। যাইহোক এরপর সন্ধ্যা হয়ে যায়। আমরা আসাদ ভাইয়ের চায়ের টাকা দিয়ে বাড়ির দিকে রওনা দেয়। আমরা অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করি। আশাকরি পোস্ট টা আপনাদের ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Banner.png

Sort:  
 3 years ago 

শান্ত পরিবেশ, হাতে লেবুর রং চা, সামনের সুন্দর শান্ত একটি নদী আর নদীর পরে ডুবন্ত সূর্য। সব মিলিয়ে কত বেশি সুন্দর একটি পরিবেশ হতে পারে তা চোখ বন্ধ করে কল্পনা করলে টের পাওয়া যায়। খুব ভালো লাগলো আপনার এত ঝামেলার মধ্যেও একটি সুন্দর দিন কাটাতে পেরেছেন। কারণ দিনশেষে কি সুন্দর দিন কাটানোই আমাদের সকলের জন্য অনেক কিছু৷ অনেক ধন্যবাদ আপনার এই সুন্দর দিনটি আমাদের সাথে শেয়ার করেছেন বলে।

 3 years ago 

ঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপু এতো সুন্দর অনুপ্রেরণা মূলক মন্তব‍্যের জন্য।

 3 years ago 

আপনার পোস্ট পড়ে এবং ছবিগুলো দেখে বোঝাই যাচ্ছে আপনি অনেকদিন পরে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপনার বন্ধুর সঙ্গে। আপনার ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ‍্যা আপু ঠিকই ধরেছেন। ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

ভাই আমি যখন কলেজে পড়তাম ঠিক এমন একটি জায়গা ছিল যেখানে আমি প্রতিদিন সময় কাটাতাম এখন খুব মিস করি ওই জায়গাটা। বিশেষ করে আপনার পোষ্ট পড়ার পর সত্যিই কেন জানি সেই স্মৃতিগুলো খুব মনে পড়ে গেল।

আপনার পোস্ট সব সময় খুব কোয়ালিটিফুল হয়।🥰🥰🥰🥰🙏🙏🙏❤️

 3 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্ট টার সুন্দর একটি ফিডব‍্যাক দেওয়ার জন্য।

 3 years ago 

সবকিছু মিলিয়ে খুব সুন্দর ভাবে সাজিয়েছেন আপনার আনন্দঘন মুহূর্ত গুলো। বিশেষ করে চা খাওয়ার মুহূর্ত টা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে

 3 years ago 

চা আমার খুব পছন্দের। ধন্যবাদ আপনাকে ভাই।

জায়গাটা অনেক সুন্দর ছিল, অনেক দিন হলো ওই দিকে যাওয়া হয় না। তোমার পোষ্টটা দেখে দিনগুলো মনে পড়ে গেল। এবার পরিক্ষাটা শেষ হলে দেখি তোমাদের সাথে ওখানে ঘুরতে যাব।
শুভ কামনা রইল।

 3 years ago 

হুম অবশ্যই যাব। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করছে আপনার ফটোগ্রাফি গুলো দেখেই অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই আর অনেক সুন্দর একটি মুহুর্ত কাটিয়েছেন ভাই আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

ভাইয়া প্রকৃতির সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। প্রকৃতি আসলেই খারাপ মনটাকে ভালো করে দেয়। প্রকৃতি ঘিরেই আমাদের চারপাশ। অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনার সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে 💖।

 3 years ago 

মজার মানুষ আসাদ ভাইয়ের চায়ের দোকানের চা একা একাই খেয়ে চায়ের স্বাদ গ্রহণ করলেন এটা কি ঠিক হলো???

 3 years ago 

কুমারখালী আসেন আপু আপনাকে খাওয়াব আসাদ ভাইয়ের চা😍। ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

ওকে

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন। আর দেখে মনে হচ্ছে গোধূলি বিকেল টা আপনার সঙ্গে দিয়েছে। আর সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

সত্যি কথা বলতে মন খারাপের সময় গুলা প্রকৃতিকে দেওয়াই ভালো, তাহলে মনটা অনেকটাই হালকা লাগে। আপনার তোলা ছবিগুলো আর প্রকৃতির ভিডিওটা খুবই সুন্দর ছিল, আমি চাইবো আপনার সব দুঃখ-যাতনা শেষে আপনার মনে আবার শান্তি ফিরে আসুক। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু। আপনার কথাগুলো পড়ে ভালো লাগল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61354.39
ETH 3309.76
USDT 1.00
SBD 2.47