ভালোবাসার কোনো নির্দিষ্ট দিন হয় না।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার, ১৩ ই, ফেব্রুয়ারি, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



heart-gb8760eea8_1920.jpg

Source



কেমন আছেন সবাই। আশাকরি বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। আজ ১৩ ফেব্রুয়ারি। দিনটা একটু অন‍্যরকম স‍্যোসাল মিডিয়ায় দেখলাম আজ নাকী কিস ডে 😄। এটা চলে প্রায় এক সপ্তাহ ধরে। একে একে প্রপোজ ডে, প্রমিস ডে, রোজ ডে, চকলেট ডে, টেডি ডে, কিস ডে এবং এর শেষ হয় ভ‍্যালেনটাইন ডে মানে ভালোবাসা দিবস দিয়ে। আগামীকাল ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এটা কারোর অজানা থাকার কথা না। কাল একেবারে পৃথিবী জুড়ে ভালোবাসা বয়ে যাবে। সবাই হয়ে উঠবে প্রেমিক প্রেমিকা। পার্কে রেস্টুরেন্টে এখানে সেখানে দেখা যাবে কপোত কপোতিকে। এই আপনারা আবার কপোত কপোতি বলতে খারাপ কিছু ভাববেন না। প্রাপ্তবয়স্ক ছেলে মেয়েদের কে খাঁটি বাংলা ভাষায় কপোত কপোতি বলে। কিন্তু একটু ভেবে বলুন তো? ভালোবাসার কী আসলেই কোনো দিন হয়? ভালোবাসা কী একটা দিনে প্রকাশ করার মতো কোনো বিষয়।

না আমি ভালোবাসা দিবসকে কটাক্ষ করে কিছু বলছি না। বলতে গেলে আমাদের বাঙালিদের মধ্যে ভালোবাসা দিবসের আগমন হয়েছে বেশিদিন না। স‍্যোসাল মিডিয়ার মাধ্যমেই এগুলোর সঙ্গে আমরা পরিচিত। না হলে কয়েক যুগ আগেও ভালোবাসা দিবস সম্পর্কে আমাদের বাবা কাকা রা জানত কীনা সন্দেহ আছে। তবে বতর্মান জেনারেশনের ভালোবাসা আটকে আছে ঐ ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে। তাদের ধারণা ভালোবাসার জন্য ঐ দিনটা নির্দিষ্ট করে দেওয়া। সেজন্য ছেলে মেয়ে উভয় তাদের সঙ্গীর সঙ্গে প্রেম ভালোবাসা নিবেদনে ব‍্যস্ত হয়ে পড়ে। যেন দিনটা পালন না করতে পারলে তাদের ভালোবাসা ব‍্যর্থ হা হা। আপনারা বলতেই পারেন আমিও তো এই জেনারেশনের আমি এতো কথা কীভাবে বলছি। হ‍্যা আমি নিজেও এই জেনারেশনের। তবে আমি বতর্মান ছেলে মেয়েদের থেকে বেশ আলাদা। তাদের থেকে আমার ধ‍্যান ধারণা বেশ আলাদা। এজন্য প্রায়ই আমার বন্ধুবান্ধবের কাছ থেকে ওল্ড মাইন্ডেট, তোর কখনো প্রেম হবেনা, এসব পুরানো চিন্তা বাদ দে এগুলো আমার শোনা লাগে। যাইহোক সেটা কোনো ব‍্যাপার না। আমার অভ‍্যাস হয়ে গেছে।


i-beg-your-pardon-g2d5c8e357_1920.jpg

source


বতর্মানে ভালোবাসা এবং অশ্লীলতা মিলে মিশে একাকার হয়ে গেছে। তবে সবাই এক না। এখনও ব‍্যতিক্রমী কিছু প্রকৃত প্রেমিক প্রেমিকা আছে। যারা একে অপরকে প্রকৃতপক্ষে ভালোবাসে। এখনকার ছেলে মেয়েরা মাধ‍্যমিক পাশ করার আগে কয়েকটা বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড জুটিয়ে ফেলে। তারা আবার ফেসবুকে কিছুদিন পর পর স্ট‍্যাটাস দেয় " ইন এ রিলেশনশীপ" আবার কিছুদিন পর " ডিভোর্স " এসব। এগুলো দেখে মাঝে মাঝে আমার মনে হয় সত্যি আমার দ্বারা সম্ভব না হা হা। আচ্ছা ভালোবাসা মানে আপনারা কী বুঝেন?? ভালোবাসা কী শুধু একটা প্রাপ্তবয়স্ক বা কিশোর ছেলে মেয়ের মধ্যেই হয়। আমার ধারণা ঠিক তার উল্টো। ভালোবাসা হতে পারে পরিবারের সদস্য যেমন বাবা মা ভাই বোনের জন্য, বন্ধুদের জন্য, শিক্ষকদের জন্য বড় ভাইদের জন্য আবার ভালোবাসা হতে পারে আপনার বাড়ির ছোট বিড়ালের প্রতিও। ভালোবাসা মানেই যে কোনো ছেলে বা মেয়ের সঙ্গে হতে হবে ধারণা টা ভুল। ভালোবাসা দিবসে আমরা এদের কেউ ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে পারি।

বতর্মানে ভালোবাসা দিবসের নামে যে অসামাজিক কাজগুলো হচ্ছে যেগুলো আমাদের সংস্কৃতির সঙ্গে যায় না এগুলো আমাদের ত‍্যাগ করতে হবে। ভালোবাসা দিবসের পবিত্রতা রক্ষা করতে হবে। ভালোবাসা মানে কী এটা হয়তো এখনো আমি বুঝে উঠতে পারিনি। কিন্তু যাকে আপনি বার বার অনুভব করতে পারবেন, যার জন্য আপনার হৃদয়ে থাকবে এক গভীর মায়া। যার হাজার ভুল ও আপনি মাফ করে দিতে দ্বিধাবোধ করবেন না। যার ভালো খারাপ দুইটাকে একইভাবে ভালোবাসতে পারবেন। এইরকম কিছু যদি কারো জন্য আপনার হয়ে থাকে বুঝবেন আপনি তাকে ভালোবাসেন। এটা আমার নিতান্তই ব‍্যক্তিগত ধারণা। আমি এতোটাই বুঝি এই ছোট মস্তিষ্কে। শেষমেশ বলি ভালোবাসার আসলে কোনো দিন হয় না। ভালোবাসা কোনো বিশেষ দিনে প্রকাশও করা যায় না। সবকিছুই একটা ট্রেন্ডে দাঁড়িয়ে গেছে। তবে আগামীকাল আপানারা সবাই আপনাদের ভালোবাসার মানুষ কে শুভেচ্ছা জানাবেন। আপনার ভালোবাসা, ভালোবাসা দিবসে না, কাজের মাধ্যমে প্রকাশ করুন। ভালোবাসি শব্দ টা সবাই বলে ভন্ড, প্রতারক রাও বলে। কিন্তু ভালোবাসা আসলে প্রকাশের বিষয় না, ভালোবাসা অনুভব করার বিষয় 😊।। তবে হ‍্যা বেশিদিন অনুভব করবেন না সময় মতো বলে দেবেন। না হলে আবার ভালোবাসা মানুষ কে হারাতে হতে পারে। সবাই ভালো থাকবেন। সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা।।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



DSC_0363.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 last year 

দারুণ লিখেছেন ভাই,আপনার মতামত এর মধ্যে যেন আমার মনের কথাগুলো ফুটে উঠেছে। তবে এটা ঠিক বলেছেন, ভালোবাসা প্রকাশ করার জন্য নির্দিষ্ট কোনো সময় বা দিন হয় না। আর ভালোবাসার মানুষগুলো অনেকেই হতে পারে। তবে নিজের প্রিয়জনদেরকে ভালোবাসা প্রকাশ করতে হলে ভালোবাসি শব্দটা প্রয়োগ না করলেও হয়। ভালোবাসা প্রকাশ করতে হয় কাজে কর্মে আচার-আচরনে। তবে বর্তমানে সংস্কৃতিকে অপসংস্কৃতি করে তুলেছে ১৪ই ফেব্রুয়ারি দিনটিকে কেন্দ্র করে বিভিন্নভাবে উপভোগ করার মাধ্যমে। এখন এই দিনটি ট্রেন্ডিংয়ে রয়েছে, যার কারণে সবাই ফলো করে। যাই হোক ব্যাপারটা আমার বেশ ভালো লাগলো।

 last year 

ভালোবাসতে কোনো দিবস লাগেনা বা সময় লাগেনা।আপনি ভালোবাসা দিবস নিয়ে বেশ কিছু কথা লিখেছেন। ইদানীং ভালোবাসা নিয়ে যে নোংরামি চলে তা বলে বুঝানো যাবেনা।

 last year 

ভালোবাসা আসলে প্রকাশের বিষয় না, ভালোবাসা অনুভব করার বিষয়।

আমি আপনার সাথে একমত, ভালোবাসার কোন বিশেষ দিন হয়না। যে মানুষটি অন্তরে বাসা বাঁধে তার জন্য প্রতিটা সেকেন্ড ভালোবাসার মুহূর্ত। আলাদাভাবে প্রকাশ করার কিছু নেই।

বর্তমানে অতি আবেগি যুব সমাজ ভালোবাসা প্রকাশের জন্য উন্মাদনা আর অশ্লীলতা বেছে নেয় তা কখনো সঠিক ভালোবাসার বহিঃপ্রকাশ হতে পারে না। অভিভাবকদের সচেতন হতেই হবে, যদি কিছুটা দমিয়ে রাখা যায় আরকি। তবে ভালো মন্দ বোঝার ব্যাপারটা তরুণ প্রজন্মের হাতে।

ভালো লিখনী ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 62134.65
ETH 3418.09
USDT 1.00
SBD 2.51