"আমার বাংলা ব্লগ"📸 প্রকৃতির ফটোগ্রাফি📸 প্রতিযোগিতা. ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার,২৬ই সেপ্টেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগ একটি স্বয়ংসম্পূর্ণ কমিউনিটি,,এখানে,গায়ক,নায়ক,চিএশিল্পী,রাধুনী,ট্রাভেলার,ফটোগ্রাফার, ইঞ্জিনিয়ার,ডাক্তার ছাএ কে নেই। আমাদের কমিউনিটিতে নিয়মিত প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই বারের প্রতিযোগিতার বিষয় প্রাকৃতিক ফটোগ্রাফি। এই প্রতিযোগিতাটি আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে @shuvo35 ভাই আয়োজন করছে। আজ আমি আমার কিছু ফটোগ্রাফি প্রদর্শনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। সবাই সাথেই থাকুন। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



PicsArt_09-26-06.10.31.jpg



আমরা সবাই প্রায় প্রকৃতি ভালোবাসি। আর এখন এই আধুনিক যুগে আমরা আমাদের হাতে থাকা স্মার্টফোন দিয়ে সহজেই প্রকৃতির সুন্দর মূহুর্ত গুলো ক‍্যামেরা বন্দি করতে পারি। আমাদের চারপাশের গাছ পালা পশুপাখি,খালবিল,নদীনালা সবকিছুই নিয়েই এই প্রকৃতি স্বয়ংসম্পূর্ণ। প্রকৃতি প্রেমিরা প্রকৃতিকে সবসময়ই অন‍্যভাবে উপভোগ করে। প্রকৃতির কাছে ছুটে যায়। বেশি কথা না বলে চলুন শুরু করি।



দৃশ‍্য :১

IMG_20210926_171924.JPG

IMG_20210926_171851.JPG


w3w


  • আমাদের এলাকার পাশে একটি বড় বিল রয়েছে।এই ছবিটি আমি সেখান থেকেই তুলেছি। এখানে বিলের মাঝখানে একটি তাল গাছ দেখা যাচ্ছে। ফটোগ্রাফির সময়টা প্রায় বিকেলের শেষ ভাগ। তালগাছের পেছনের সূর্যের আলোয় তাল গাছের প্রতিবিম্ব তৈরি হয়েছে পানির মধ্যে। আপনারা ছবিটি ভালো করে খেয়াল করতে এটা দেখতে পারবেন।


দৃশ‍্য :২

IMG_20210926_171035.JPG

IMG_20210926_170843.JPG


w3w


  • আমাদের এলাকার পাশ দিয়ে চলে গেছে একটি রেললাইন। এই ছবিটি ওই রেললাইন থেকে আজ সন্ধ‍্যার সময়ে তোলা হয়েছে। এখানে সমান্তরাল রেললাইনটা মানুষের জীবনের মতোই। ট্রেন যেমন স্টেশন ছাড়া থামে না একইভাবে মানুষও তার জীবনে সমস্যা বা প্রতিবন্ধকতা ছাড়া থামে না। দুটোই সমান্তরাল ভাবে চলে। এর যেন কোন শেষ নেই।

দৃশ‍্য :৩

IMG_20210924_173003.jpg

IMG_20210924_173105.jpg

IMG_20210924_173134.jpg


w3w


  • এই ছবিটি আমার এলাকার একটি পুকুরের পাশ থেকে বিকেলে তোলা হয়েছে। শেষ বিকেলের সূর্যের আলো যেন চারিদিকে ছড়িয়ে পড়ছে। এবং মনে হচ্ছে ঠিক পেছন থেকে কেউ যেন টর্চ লাইট ধরেছে। এটা খুবই মনোরম একটি দৃশ‍্য। এই ছবিটির সাথে আমি আমার সেলফি সংযোগ করেছি। এই ছবিটি আমি গত শুক্রবার বিকেলে তুলেছিলাম।

দৃশ‍্য :৪

IMG_20210831_182114.jpg

IMG_20210831_182119.jpg

IMG_20210831_182102.jpg


w3w


  • এই ছবিটি আমি আমার এলাকার মসজিদ থেকে তুলেছি। একেবারে গোধূলি বেলা ঠিক সন্ধ‍্যার পূর্বে পশ্চিম আকাশে সূর্যের শেষ আলো টুকু দেখা যাচ্ছে। ঠিক সেইসময়ে আমি মসজিদের গম্বুজের ছবিটি তুলেছিলাম। এই ছবিটি বেশ কিছুদিন আগে আমি তুলেছিলাম। ছবিটিতে মসজিদের গম্বুজটা অসাধারণ লাগছে। আবার কবে এইরকম দৃশ‍্যের দেখা পাব তার ঠিক নেই। সম্পূর্ণ আকাশ যেন সূর্যের লাল আভায় সেজে উঠেছে।


দৃশ‍্য :৫

IMG_20210821_182532.jpg

IMG_20210821_182515.jpg


w3w

  • আমার এলাকার পাশে একটি ইটভাটা আছে। এই ছবিটি আমি ইটভাটা থেকেই তুলেছি। ইটভাটার চৌঙ বা চিমনি সূর্যের শেষ আলোর পরশে যেন অসাধারণ লাগছে। এ যেন এক মন ভোলানো দৃশ‍্য। সম্পূর্ণ আকাশ সৃর্যের শেষ আলোক শিখায় আলোময় হয়ে গিয়েছে। ঠিক সেই সময়ই আমি আমার ফোন দিয়ে ফটোগ্রাফি করি দৃশ‍্যটার। বেলাশেষে এরকম প্রকৃতি দেখতে কার না ভালো লাগে বলুন।

----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো। আপনার জন্য অসংখ্য অসংখ্য শুভকামনা রইল।প্রতিটি দৃশ্যই আমার কাছে অনেক সুন্দর লেগেছে।♥

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতার আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের কে উপহার দিয়েছেন ‌ ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করছেন।গোধূলি বিকেলে মসজিদের ছবিটি অনেক সুন্দর হয়েছে। সব ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য।।

প্রতিযোগিতায় অনেক সুন্দর, প্রকৃতির ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন ভাইয়া। অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি দেখে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব‍্যের জন্য।।

পোস্টটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই।ফটোগ্রাফি গুলো সত্যি প্রশংসার দাবিদার।প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল‍্যবান মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

প্রাকৃতিক ফটোগ্রাফি দেখলে মনটা সত্যিই এমনিতেই ভরে যায় এবং সন্ধ্যা হওয়ার মুহূর্তে সূর্য ডুবে যাচ্ছিল ওই ফটোগুলো আমার খুবই ভাল লাগেছে এবং চরম দক্ষতার সাথে আপনি ক্লিক করেছেন এবং ফটো গুলোর বর্ণনা অনেক সুন্দর দিয়েছেন প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

মনরোম সূর্যাস্তের মুহুর্তগুলো অনেক দারুন ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

প্রকৃতির ফটোগ্রাফির প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন খুব ভালো। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আশা করছি এ ধারাবাহিকতা বজায় রাখবেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই। আপনার জন‍্যেও শুভকামনা।।

প্রকৃতির অপরূপ লাবণ্য ময় রূপ তুমি তোমার ছবিতে ফুটিয়ে তুলেছো। বিশেষ করে শেষের দিকের মসজিদ এবং ইটের ভাটার ছবিগুলো খুবই সুন্দর হয়েছে। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ তোমার সুন্দর মন্তব‍্যের জন্য।।

 3 years ago 

ছবিগুলো জাস্ট অসাধারণ হয়েছে। তবে এই ট্রেন লাইনটা কোন স্টেশন এর দিকে গিয়েছে?

 3 years ago 

দাদা এই ট্রেন লাইনা কুষ্টিয়া জেলার পোড়াদহ জংশন হতে রাজবাড়ী জংশনের দিকে গিয়েছে। এবং এর মাঝে কিছু ছোট স্টেশন আছে সেখানে শুধু লোকাল ট্রেন দাঁড়ায়। ধন্যবাদ দাদা সুন্দর মন্তব‍্যের জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61334.44
ETH 2694.55
USDT 1.00
SBD 2.50