🌼🌻বৃষ্টির পরে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি 🌺🌻। ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য। আগষ্ট ২৫,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ 🇧🇩 থেকে।


আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে আমার নতুন আরেকটি পোস্টে আপনাদের কে স্বাগতম। আমরা সবাই মোটামুটি ফুল পছন্দ করি। এবং বৃষ্টির পর এই ফুলগুলোর সৌন্দর্য যেন বেড়ে যায়। আজ আমি এরকম কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। সবাই সাথে থাকুন।



IMG_20210820_061943.jpg

IMG_20210820_061936.jpg

IMG_20210820_061705.jpg

IMG_20210820_061638.jpg


W3W:


  • এই ফুলটার নাম রঙ্গন ফুল। এই ফুলের রং সাধারণত লাল হয়ে থাকে। লাল ভিন্ন এই ফুলের অন‍্যকোনো বর্ণ দেখা যায় না। এই ফুল গাছের উচ্চতা খুব একটা বেশি হয় না। কিন্তু এই গাছে প্রচুর পরিমাণ ফুল ফুটে। পূর্বে এই গাছটি আমার ফুলবাগানে ছিল কিন্তু পরে সেগুলো কেটে ফেলি। এই ফুলগাছটি আমার বন্ধু নাভিদের বাড়িতে। বৃষ্টির পরে এই ফুলের ছবিটি তোলা হয়েছে। এবং এই ফুলে বৃষ্টির পানির উপস্থিতি দেখা যাচ্ছে। এইসময়ে ফুলটির সৌন্দর্য যেন আরও বৃদ্ধি পেয়ে যায়।


IMG_20210820_061857.jpg

IMG_20210820_061813.jpg

IMG_20210820_061755.jpg

IMG_20210820_061738.jpg


W3W:


  • এই ফুলটার নাম হলো ফাইভ স্টার। যদিও এর একটি অন্য নাম আছে। কিন্তু আমাদের এলাকায় এই ফুলটিকে ফাইভস্টার বা পাঁচতারা ফুল বলা হয়। এই ফুলের রং হলো পিংক। এছাড়াও পিংক বাদে সাদা বর্ণের ও এই ফুল পাওয়া যায়। আপনারা খেয়াল করলে দেখবেন এই ফুলের পাঁপড়ি পাঁচটা ভিন্ন ভাগে বিভক্ত। এজন্য হয়তো এটাকে ফাইভস্টার ফুল বলা হয়ে থাকে। এই ফুল গাছের উচ্চতা খুব একটা বেশি হয় না। এই ফুলগাছটি আমার বাড়িতে আছে। এই ফুলের ছবিটি আমার ফুল বাগান থেকে তোলা হয়েছে। বৃষ্টির পরে এই ফুলে বৃষ্টির পানির উপস্থিতি ভালোভাবে দেখা যাচ্ছে। ফোটা ফোটা পানি সুন্দরভাবে রয়েছে ফুলের উপর। এটা দেখতে খুবই সুন্দর লাগছে।


IMG_20210813_223329.jpg

IMG_20210813_223324.jpg

IMG_20210813_223315.jpg

IMG_20210813_223307.jpg


W3W:


  • এই ফুলটার নাম হলো গন্ধরাজ। এই ফুলের সুগন্ধ খুবই সুন্দর। গন্ধরাজ ফুল সাধারণত সাদা বর্ণের হয়ে থাকে। সাদা ব‍্যতীত অন‍্য বর্ণের গন্ধরাজ আমি দেখি নাই। এই ফুলগাছটি আমার বাগানে আছে। এবং এই ফুলের ছবিটি রাতে বৃষ্টির পরে তোলা হয়েছে। এজন্য এই ফুলটাতে বৃষ্টির পানির উপস্থিতি খুব ভালো ভাবে টের পাওয়া যাচ্ছে। এই ফুল গাছের উচ্চতা একটু বেশি হয়ে থাকে। এই ফুল গাছটি আমি ২০১৮ সালে ক্রয় করে নিয়ে এসেছিলাম। এবং পরে আমি আমার বাড়িতে গাছটি রোপন করেছিলাম। এই গাছটি এখন বড় হয়েছে। এবং ফুলগুলো দেখতে খুবই সুন্দর।


IMG_20210824_175527.jpg

IMG_20210824_175521.jpg


W3W:


  • এই ফুলটা আমাদের সবারই পরিচিত। এবং এই ফুলটা প্রায় সবাই পছন্দ করে। হ‍্যা ঠিকই ধরেছেন এটা গোলাপ ফুল। গোলাপ ফুল সম্পর্কে আমাদের সবারই কম বেশি জানা আছে। এই গোলাপটার রং গোলাপী। এছাড়াও সাদা,লাল,হলুদ বিভিন্ন বর্ণের গোলাপ রয়েছে। যাদের বাড়িতে ফুলের বাগান আছে ওখানে অবশ্যই একাধিক গোলাপ ফুলের গাছ দেখা যায়। এই ফুল গাছটি আমার বাগানে রয়েছে। এবং এই গোলাপটা আমার বাগানের। বৃষ্টির পরে এই গোলাপের ছবিটি তোলা হলেও এই ফুলে বৃষ্টির পানির সেরকম উপস্থিতি বোঝা যাচ্ছে না। আশাকরি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে।


----------
ফটোগ্রাফার@emon42
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C
ক‍্যাটাগরিফুলের ফটোগ্রাফি


সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া❣️

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

সত্যিই সুন্দর বন্ধু। বিশেষ করে জলের ফোঁটা দিয়ে। এটা খুব সুন্দর দেখাচ্ছে।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

ছবি গুলো খুবই সুন্দর হয়েছে।বিশেষ করে রংগন ফুলের ছবিটা।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 3 years ago 

আপনার বাগানের ফুলগুলো খুব সুন্দর।বর্ষায় ভিজে সতেজ হয়ে উঠেছে ।তবে পাঁচতারা ফুলকে আমরা নয়নতারা ফুল বলি।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু ফুলটার সঠিক নাম জানানোর জন্য। আপনার মতামতের জন্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও , অনেক সুন্দর করে গুলের ফোটোগ্রাফি গুলো করেছেন। বৃষ্টির পর ফুলগুলো যেন তাদের জীবন নতুন করে ফিরে পেয়েছে। আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

জী ঠিকই বলেছেন। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

তোমার আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। তার সাথে দেওয়া ব্যাখ্যাগুলোও অনেক সুন্দর ছিল। শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ আমার বন্ধু তোমার এই সুন্দর মতামতের জন্য।

🥰

 3 years ago 

অনেক সুন্দর করে কিছু ফুলের বর্ননা দিয়েছেন যা আমার অনেক প্রিয়।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার এই সুন্দর মতামতের জন্য।।

 3 years ago 

ভালো লাগলো আপনার ফুলের ছবিগুলো। গন্ধরাজ ফুল দেখে আমার এই ফুলের ঘ্রাণ নিতে ইচ্ছে হচ্ছে,কিন্তু পারতেছিনা।

 3 years ago 

গন্ধরাজ ফুলটা আমারও খুব পছন্দের। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

😊😊

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.12
JST 0.033
BTC 64341.19
ETH 3145.13
USDT 1.00
SBD 4.00