⚽দ‍্যা গোল⚽ সম্পূর্ণ মুভি রিভিউ। ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ১৪ ই ডিসেম্বর ২০২১।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



Screenshot_20211213_135357.jpg



আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। সবার জীবনেই বিনোদনের প্রয়োজন আছে। কেউ মুভি দেখে কেউ নাটক দেখে কেউ খেলাধুলা করে যে যেভাবে পছন্দ করে আরকী। আমি আমার বিনোদনের জন্য অনেক সময় মুভি দেখে থাকি। বিশেষ করে খেলাধুলা নিয়ে যেকোন মুভি আমি খুব পছন্দ করি। কয়েকদিন আগে আমি একটি মুভি দেখেছিলাম যেটা বাচ্চাদের ফুটবল নিয়ে নির্মিত। মুভিটাতে আমার পছন্দের অভিনেতা ইরফান খান প্রধান চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু উনি এখন আর বেঁচে নাই। মুভি টার নাম দ‍্যা গোল। আজ এই মুভিটার রিভিউ করব আমি। তো চলুন শুরু করা যাক। এই পোস্টের ১০% বেনিফেসিয়ারি @shy-fox এর জন্য।



মুভির গুরুত্বপূর্ণ কিছু তথ্য



----------
পরিচালকগুল বাহার সিং
গল্প লেখকপ্রফুল্ল রয়
সংগীতচন্দন রায়
মুক্তি৩০ ডিসেম্বর ১৯৯৯
দৈর্ঘ্য৯০ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি
অভিনয়েইরফান খান, মনোজ মিএ, সঞ্জয় শর্মা, গিরিস মাথুর, পুনইয়া দর্শন অন‍্যান‍্য চরিত্রে আরো অনেকে।


মুভির কাহিনী সংক্ষেপ



Screenshot_20211213_135404.jpg

Screenshot_20211213_135452.jpg



অনুপম কলকাতা থেকে ছোট একটি শহরে আসে একটি ফুটবল ক্লাবের কোচ হয়ে। উনি সবসময়ই বাচ্চাদের কোচিং করেন। যাইহোক এই শহরে আসা মুলত একটি টুর্নামেন্টকে কেন্দ্র করে। ওই এলাকায় প্রতিবছর একটা ফুটবল টুর্নামেন্ট চলে। এবং সেই টুর্নামেন্টে এবার চ‍্যাম্পিয়ন হতে চায় ইলেভেন বুলেটস। এটা ওই টুর্নামেন্টের ১২ তম আসর। এর মধ্যে ৬ বার ইলেভেন বুলেটস এবং ৩ বার বেনু বীনা ক্লাব চ‍্যাম্পিয়ন হয়। এই দুটো ক্লাবের মধ্যেই বারবার হাড্ডাহাড্ডি লড়াই হয়। কিন্তু এবার এই টুর্নামেন্টের সিলভার জুবলি ইয়ার হওয়াই ইলেভেন বুলেটস এর ক্লাব সভাপতি বক্রিমচন্দ্র চায় এবার চ‍্যাম্পিয়ন হতে। সেজন্যই কলকাতা থেকে অনুপম এখানে আসে। অনুপম বেশ ভালো খেলোয়ার ছিল। কিন্তু এখন কোচিং করায়।



Screenshot_20211213_135508.jpg

Screenshot_20211213_135439.jpg



যাইহোক সভাপতির সাথে অনুপমের চুক্তি হয় এমন টুর্নামেন্টের ফাইনাল ২০ দিন পর। এই কয়দিন উনি কোচিং করাবে যদি দল চ‍্যাম্পিয়ন হয় তাহলে ২০ হাজার টাকা পাবে না হলে ১০ হাজার। অনুপম রাজি হয়ে যায়। প্রথমদিন সকালে অনুপম মাঠে গিয়ে তার দলের ছেলেদের দেখে। সবাই মোটামুটি ভালো খেলে। কিন্তু টেকনিক্যালি সমস্যা আছে। সে ওই মতো কাজ করতে থাকে অনুপম। একদিন মাঠে তার দলের ছেলেরা অনুশীলন করছে। এবং একটি ছেলে এসে সেই খেলা দেখছে। বল দুরে গেলে ছেলেটা পা দিয়ে মেরে দিচ্ছে। সুন্দরভাবে বল রিসিভ করছে। এটা অনুপমের নজরে পড়ে। সে ওই ছেলেটিকে ডেকে বলে তোমার নাম কী।



Screenshot_20211213_135541.jpg

Screenshot_20211213_135602.jpg



ছেলেটা বলে আমার নাম মনু। আমি মন্দিরের পাশের বস্তিতে থাকি। ছেলেটা খুবই গরীব ঘরের। কিন্তু ফুটবল টা ভালো খেলে। বেশ প্রতিভাবান, অনুপম তার কোচ ক‍্যারিয়ারে এরকম প্রতিভাবান ছেলে দেখিনি। অনুপম বলে তুমি খেলতে চাও। মনু বলে হ‍্যা। প্রথমদিন তার দলের ছেলেদের সাথে মনু খেলে। খুবই সুন্দর কয়েকটি গোল করে। এবং কোনো ট্রেনিং ছাড়া তার স্কিল শর্ট ফিনিশিং দেখে অনুপম অবাক হয়ে যায়। এরপর অনুপম ক্লাবের সভাপতির কাছে বলে মনুকে তার দলে খেলানোর জন্য। কিন্তু দলের অন‍্যসব দলের খেলোয়ারদের বাবা চায় না মনু এই দলে খেলুক। কারণ মনুর বাবা চুরি করতে গিয়ে ধরে পড়ে এখন জেলে আছে। অনুপম বলে চুরি করেছে মনুর বাবা তাহলে মনু কী দোষ। কোনভাবেই অনুপম ইলেভেন বুলেটস এ মনুকে খেলাতে পারল না।



Screenshot_20211213_135733.jpg

Screenshot_20211213_135708.jpg



কিন্তু এতো সুন্দর একটা প্রতিভা নষ্ট হয়ে যাবে অনুপম এটা মানতে পারছে না। এই মূহুর্তে অনুপম জানে ইলেভেন বুলেটস এর রাইভাল ক্লাব বেনু বীনার কোচ দেবা অনুপমের খেলোয়ার জীবনের বন্ধু। তাই সে চাই মনু যেন বেনু বীনার হয়ে এই টুর্নামেন্টে খেলে। যথারীতি সে বেনু বীনা ক্লাবের সভাপতির সাথে কথা বলে। উনিও একসময় ফুটবল খেলতেন অনুপমকে বেশ ভালো চেনে। তিনি অনুপমের কথা রাখেন। বেনু বীনার হয়েই তার নিজের এলাকার ক্লাবের হয়ে খেলবে মনু। এরপর ফাইনালের দিন মনু বেনু বীনা ক্লাবের হয়ে খেলতে দেখে সবাই অবাক। সেই সময়ে ইলেভেন বুলেটস এর সভাপতি বলেন এসব কী অনুপম বাবু। অনুপম বাবু বলেন দেখুন আমি একজন কোচ। আমি চাইনা এত সুন্দর একটি প্রতিভা নষ্ট হয়ে যাক।



Screenshot_20211213_140150.jpg

Screenshot_20211213_140239.jpg



ফাইনাল ম‍্যাচে অনুপম তা দলকে খুব ভালো করে শিখিয়ে মাঠে নামায়। এরই ধারাবাহিকতায় প্রথম হাফে গোল পাই ইলেভন বুলেটস। এরপর দ্বিতীয় হাফের খেলা শুরু হয়। প্রথমেই বেনু বীনার হয়ে অসাধারণ এক গোল করে সমতায় ফেরায় মনু। এরপর একটা ফ্রী কীক এবং একটা পেনাল্টিতে মোট তিনটা গোল করে মনু। এবং ইলেভেন বুলেটস ৩-১ গোলে বেনু বীনার কাছে হেরে যায়। এবং বেনু বীনা চ‍্যাম্পিয়ন হয় যার কারিগর মনু। এরপর অনুপম আবার কলকাতায় চলে যায়। যাওয়ার সময় সে ইলেভেন বুলেটস এর সভাপতির কাছ থেকে নেওয়া টাকা গুলো ফেরত দিয়ে যায়। এবং যাওয়ার সময় মনুকে বলে খুব পরিশ্রম করবা। এবং তোমার কোচ দেবা যা বলে তাই শুনবা। মনু তার পথ চেয়ে থাকে।



ব‍্যক্তিগত মতামত



এখানে ইলেভেন বুলেটস এর কোচ অনুপম অন‍্যদের মতো মনুর জাত বিবেচনা করেনি। তাকে সুযোগ দিয়েছে। সে মনুকে সঠিক পথ দেখিয়েছে। এটাই কিন্তু একজন কোচ বা শিক্ষকের ধর্ম। অনুপম জানত মনু যদি অন‍্য ক্লাবে খেলে তাহলে তার দল ফাইনালে জিততে পারবে না। কিন্তু তারপরও তিনি সঠিক কাজ করতে কারপন‍্য করেননি। এবং আমার কথাও সেটা বাবার কুকর্মের কারণে যেন কোন ছেলের ভবিষ্যৎ নষ্ট না হয়। বাবা দোষ করলে ছেলে যেন তার ফল ভোগ না করে। যেটা অনুপম বুঝলেও অন‍্যকেউ বুঝেনি। এই মুভিতে সুন্দর একটি ম‍্যাসেজ দেওয়া হয়েছে এই সম্পর্কে। মুভিটা আমার কাছে অনেক ভালো লেগেছে।



মুভির আইএমডিবি রেটিং : ৭.৮/১০

ব‍্যক্তিগত রেটিং : ৯/১০



মুভি লিংক





সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif

Sort:  
 3 years ago 

বাহ, ভাই একটা অসাধারণ মুভি আমাদের মাঝে রিভিউ করেছেন। ভারতীয় এমন খেলাধুলার মুভি গুলো আমার অনেক ভালো লাগে দেখতে। মুভিটি অনেক ইন্টারেস্টিং মনে হচ্ছে আমি সময় পেলে অবশ্যই একসময় দেখব। ইমন ভাইকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মুভি আমাদের মাঝে রিভিউ করার জন্য।

 3 years ago 

মুভিটির রিভিউ পড়ে খুবই ভালো লাগলো। আসলে এ ধরনের পুরনো মুভি গুলো আমার কাছে খুব ভালো লাগে।

 3 years ago 

👌👌👌👌। যাক একজনকে পেলাম যার এইধরনের মুভি পছন্দ। ধন্যবাদ ভাই আপনার মতামত ভাগাভাগি করার জন্য।।

 3 years ago 

ইরফান খান আমার প্রিয় একজন অভিনেতা ছিলেন।খুব সুন্দর ছিল মুভিটা।খেলা ধুলার মুভি দেখতে আমারও খুব ভালো লাগে।আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে মুভিটার রিভিউ দিয়েছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32