খাসির মাংসের রোল 😋😋benificiary 10% @shy-fox"beneficiary "abb-school"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

IMG_20220504_231526.jpg

আপনার সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে ভালো আছেন।

আজকে আপনাদের সাথে এক ইউনিক রেসিপি শেয়ার করবো। আপনার অনেক ধরনের রোল খেয়েছেনে কিন্তু এই রোলটা চেষ্টা করে দেখবে অনেক সুস্বাদু। এটা খাসির মাংসে তৈরি। চলুন দেখে নি রোল বানাতে কি কি লাগে।

উপকরণঃ

১. সেদ্ধ খাসির মাংস হাড় ছাড়া কুঁচি কুঁচি করা।

২.স্বাদ মতো লবণ।

৩.১/টেবিল চামচ জিরাগুঁড়া।

৪.১/টেবিল চামচ মরিচের গুঁড়া।

৫.চিনি ১/টেবিল চামচ।

৬.কাচা মরিচ কুচি ২/টেবিল চামচ।

৭.পেঁয়াজ এক কাপ কুঁচি।

৮.দুইটা ডিম।

IMG_20220505_115101.jpg

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে পেঁয়াজ গুলো ভালো করে ভেজে নিতে হবে। একদম ভালো করে নরম করে নিতে হবে ভেজে। তারপর মসলা গুলো দিয়ে দিতে হবে। মসলা গুলো দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

IMG-20220503-WA0004.jpg

IMG-20220503-WA0005.jpg

তারপর মসলা গুলো পেঁয়াজের সাথে ভালো ভাবে মিশে গেলে। মরিচ কুঁচি, খাসির মাংস
কুচি দিয়ে দিতে হবে।

IMG-20220503-WA0006.jpg

সবকিছু একসাথে মিশিয়ে নিয়ে এক পাশ করে নিতে হবে। পাশে দুটো ডিম দিয়ে গুঁড়া গুঁড়া করে নিতে হবে। এরপর আবার সব ভালো করে নেড়ে নিতে হবে।

IMG-20220503-WA0007.jpg

IMG-20220503-WA0008.jpg

তারপর কিছু সব কিছু একসাথে ভেজে নামিয়ে নিলে তৈরি হয়ে যাবে খাসির মাংসের পুর।

IMG-20220503-WA0009.jpg

পুর তৈরির শেষ। এবার রোল বানানোর প্রক্রিয়া শুরু। ময়দা, চিনি, লবণ, পরিমাণ মতো পানি দিয়ে একটা ডো বানিয়ে নিতে হবে। ডো থেকে ছোট করে একটা রুটি বেলে নিতে হবে। তারপর মাঝখানে খাসির মাংসের পুর দিয়ে পাশ থেকে রুটি ভাজ করে দিতে হবে। যেমনটা ছবিতে দেখা যাচ্ছে সে ভাবে।তারপর অপর পাশ থেকে রোল করে নিতে হবে। তাহলে তৈরি হয়ে যাবে রোল।

GridArt_20220505_121825586.jpg

এই রকম করে সব গুলে তৈরি করে নিতে হবে। তৈরি হয়ে গেলে এগুলো আপনারা সংরক্ষণ করতে পারেন ডিপ ফ্রিজে রেখে বা সাথে সাথে ভেজে খেতে পারেন।

অসংখ্য ধন্যবাদ আপনাদের আমার রেসিপি পড়ার জন্য কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন। আমি এই কয়েক দিন কোন রেসিপি না দেওয়ার কারণ হলো আমি একটু অসুস্থ ছিলাম আর মনও ভালো ছিল না।ঈদের দিনও আমি নতুন জামা পরিনি। পরে কি বা হবে আমি তো আর হাঁটতে পারিনা। ঈদ কি আমার জন্য ঈদ তাদের জন্য যারা হাঁটতে পারে। যাই হোক অনেক কথা বলে ফেলাম। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

আপনি খাসির মাংসের রোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রোল খেতে আমার অনেক অনেক ভালো লাগে। তবে আমি চিকেন রোল খেয়েছি। খাসির মাংস দিয়ে কখনো রোল খাওয়া হয়নি। অবশ্যই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করব।

এবং ইউনিক একটা রেসিপি নিয়ে আসার জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

খাসির মাংসের রোল আমি খাই নাই তাই টেস্ট কেমন বলতে পারছি না কিন্তু আপনার এটা দেখে আমার ভীষণ ভালো লাগলো। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

খাসির মাংসের রোল অনেকদিন খাওয়া হয় না বেশ কিছুদিন আগে সবজি রোল খেয়েছিলাম সেই টেস্ট যেন এখনো মুখে লেগে আছে আর আপনার শেয়ার করা খাসির মাংসের রোল দেখে সেই টেস্ট আবার নতুন করে অনুভব করছি।

 2 years ago 

খাসির মাংসের রোল রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। মাংসের রোল গুলো আসলেই খেতে খুব মজা লাগে আমার। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খাসির মাংসের রোল ওয়াও আপু জিভে জল চলে এলো। এভাবে মাংস দিয়ে রোল তৈরি করে খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনার মাংসের রোল দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খাসির মাংসের ঝোল রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago (edited)

দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। বেশ দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। নিশ্চয় অনেক মজাদার ও সুস্বাদু হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এর আগে আমি অনেকদিন মুরগির মাংসের রোল খেয়েছি কিন্তু কোনদিন খাসির মাংসের রোল খাওয়া হয়েছিল না। তাই আপনার তৈরি করা এই রেসিপি পোস্টটা দেখে আমার অনেক ইচ্ছা হচ্ছিল খাসির মাংসের রোল খেতে। আপনি অনেক সুন্দর হবে খাসির মাংসের রোল তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে আমি একদিন এই ধরনের খাসির মাংসের রোল তৈরি করে খাব।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66911.69
ETH 3521.53
USDT 1.00
SBD 3.19