সাগরের পাঙ্গাশ দিয়ে আলুর ঝোল 😋🐟😋benificiary 10% @shy-fox"beneficiary "abb-school"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

IMG_20220605_233522.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আপনারা হয়তো সবাই জানেন সীতাকুণ্ডতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অনেক মানুষ মারা গেছে এবং আহত হয়েছেন। আপনারা যারা চিটাগং বাসি আছেন দয়া করে মানব সহায়তা এগিয়ে আসুন। যে যেমন পারবেন সাহায্য করার চেষ্টা করুন। আমার সাধ্য মতো আমি চেষ্টা করেছি সাহায্য করার।মানুষ মানুষের জন্য। আজকে আমার মন একদম ভালো নেই যদি আজকে পোস্ট ভালো না হয় ক্ষমা করবেন। আমি চেষ্টা করেছি রান্না পুরো পদ্ধতিটা আপনাদের সাথে শেয়ার করতে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো সাগরের পাঙ্গাশ মাছ দিয়ে আলুর ঝোল। খুব সুস্বাদু এই রেসিপি তৈরি করতে কি লাগে চলুন জেনে নি।

উপকরণঃ

১. পাঙ্গাশ মাছ।

২.পেঁয়াজ কুচি।

৩.রসুন বাটা।

৪.লবণ।

৫.হলুদ গুঁড়া।

৬.মরিচের গুঁড়া।

৭.জিরা বাটা।

৮.আলু।

৯.টমেটো সস।

IMG-20220605-WA0031.jpg

প্রস্তুত প্রণালিঃ

আলুগুলোকে টুকরো করে প্রথমে হলুদ এবং লবন দিয়ে ভেজে নিতে হবে।

IMG-20220605-WA0027.jpg

তারপর পাঙ্গাশ মাছের টুকরোগুলো কে লবণ হলুদ মরিচ দিয়ে ভাল করে মেখে নিতে হবে।

IMG-20220605-WA0028.jpg

পাঙ্গাশ মাছ গুলো ভালো করে মেখে নেওয়ার পর ১০ মিনিট রেখে দিতে হবে ১০ মিনিট পর পাঙ্গাশ মাছ গুলো ভালো করে লাল করে ভেজে নিতে হবে।

IMG-20220605-WA0035.jpg

তারপর অন্য একটা ফ্রাইপেনে পেঁয়াজ কুচি ও রসুন বাটা, লবণ, হলুদ গুঁড়া, মরিচের গুঁড়া দিয়ে সস দিয়ে ভালো করে নেড়ে নিতে হবে এবং জিরা বাটা ও দিতে হবে।

IMG_20220605_233805.jpg

IMG_20220605_233742.jpg

তারপর মশলাটা একটু কোষে এলে পানি দিয়ে 5 মিনিটের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে।

IMG_20220605_233833.jpg

৫ মিনিট পর ঢাকার সরিয়ে পানি টা একটু কমে এলে ভাজা আলু ভাজা পাঙ্গাশ মাছ দিয়ে দিতে হবে দিয়ে সবকিছু একসাথে মিশিয়ে কিছুক্ষণ জ্বাল দিয়ে নামিয়ে নিলে তৈরি হয়ে যাবে সুস্বাদু সাগরের পাঙ্গাশ দিয়ে আলুর ঝোল।

IMG_20220605_233856.jpg

আশা করি আজকে রেসিপি আপনাদের ভাল লেগেছে ভাল লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনাদের কাছে উপস্থাপন করার। কিছু জানা থাকলেও বলবেন। আর আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

সাগরের পাঙ্গাশ দিয়ে আলুর ঝোল অনেক সুন্দর করে রান্নাটি সম্পন্ন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিকভাবে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। এটা দারুন ছিল সত্যি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে সাগরের পাংগাস মাছ দিয়ে আলুর ঝোল রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল, সেই সাথে লোভনীয় ।এত মজাদার একটি পাঙ্গাশ রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে যে কোন মাছই রান্না করলে খেতে খুব ভালো লাগে ।আপনি সাগরের পাঙ্গাস মাছের সাথে আলু মিশিয়ে দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ।তরকারির কালারটা দেখে বোঝা যাচ্ছে যে খুবই মজা হয়েছে খেতে আলু দিয়ে এভাবে রান্না করলে মজা হওয়ারই কথা দারুন লাগলো রেসিপিটি।

 2 years ago 

আমি খুব একটা মাছ খাই না তবে আপনার মাছের রেসিপি দেখে কেন জানি খেতে ইচ্ছা করছে। খুব চমৎকারভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। একদিন আমাদের বাসায় চলে আসে ইনশাল্লাহ রান্না করে খাওয়াবো।

 2 years ago 

সাগরের পাঙ্গাস মাছ আমি আগে কখনো খাইনি জানিনা খেতে কেমন লাগে। আপনি খুবই সুন্দর ভাবে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুকুরে চাষ করা পাঙ্গাস মাছ গুলো আমার কাছেও খেতে খুব একটা ভালো লাগে না। তবে আমি বেশ কয়েকবার নদীর পাঙ্গাস মাছ খেয়েছি খেতে অসাধারণ। যাইহোক আপনি খুব চমৎকার করে সাগরের পাঙ্গাশ দিয়ে আলুর ঝোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে সাগরে পাঙ্গাশ বলে কথা। সাগরের পাঙ্গাস মাছের রেসিপটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাঙ্গাস মাছের দাম অনেক বেশি। বাজারে এর ব্যাপক চাহিদা আছে। আপনার রেসিপিগুলো আমার কাছে বেশ ইউনিক লাগে। আশা করি এভাবেই এগিয়ে যাবেন অনেন দূর কমিউনটির সাথে শুভকামনা রইলো।

 2 years ago 

আমি এখনো সাগরের পাঙ্গাশ খাওয়া হয়নি। আপনি আজকে চমৎকার ভাবে সাগরের পাঙ্গাশ দিয়ে আলুর ঝোল রেসিপি তৈরি করেছেন।
দেখে তো খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি দেখে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

সীতাকুণ্ডতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অনেক মানুষ মারা গেছে দেখে অনেক খারাপ লেগেছিল। সবার আত্মার মাগফেরাত কামনা করি। যাইহোক আপনার সাগরের পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। কিন্তু আমি পাঙ্গাস মাছ একদমই পছন্দ করি না। আমার কাছে পাঙ্গাস মাছের গন্ধ লাগে যেটা আমার সহ্য হয় না। আপনার রেসিপির কালার খুব সুন্দর হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

নিউজ শুনার পর থেকে আমারও মন খারাপ আপু মনি, তবে কি করবো আজ অসহায় মানুষের পাশে দ্বারাতে পারছি না, যাইহোক আপনার আজকের সাগরের পাঙ্গাশ মাছের রেসিপি অনেক সুন্দর হয়ে, আলু দিয়ে পাঙ্গাশ মাছ খেতে খুবই সুস্বাদু হয়, এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62084.99
ETH 2415.83
USDT 1.00
SBD 2.62