কাঁচা কাঁঠাল ভুনা 😋😋😋benificiary 10% @shy-fox"beneficiary "abb-school"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

IMG-20220527-WA0007.jpg

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন।

আজকে আপনাদের সাথে কাঁচা কাঁঠালের রেসিপি শেয়ার করবো। আমি তেমন খাই না কাঁঠাল কিন্তু কাঁচা কাঁঠাল রান্না করলে আমার খেতে অনেক ভালো লাগে। চলুন দেখে নি কি কি লাগে কাঁচা ভুনা রান্না করতে।

উপকরণঃ

১.কাঁচা কাঁঠাল।
২.মসুর ডাল।
৩.শুকনো শিমের বিচি।
৪.লবণ।
৫.জিরাগুঁড়া।
৬.হলুদ গুঁড়া।
৭.মরিচ গুঁড়া।
৮.রসুন বাটা।

IMG_20220529_223449.jpg

প্রস্তুত প্রণালিঃ

প্রথমে কাঁচা কাঁঠালটাকে কেটে ধুয়ে নিতে হবে।
তারপর মসুর ডাল, শুকনো শিমে বিচি,লবণ, হলুদ, পরিমাণ মতো পানি দিয়ে জ্বল করে নিতে হবে।

IMG-20220527-WA0023.jpg

ডাল সেদ্ধ হয়ে হলে কাঁচা কাঁঠাল দিয়ে দিতে হবে।

IMG-20220527-WA0020.jpg

তারপর ভালো করে মিশিয়ে কাঁচা কাঁঠাল সেদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

IMG-20220527-WA0019.jpg

কাঁচা কাঁঠাল সেদ্ধ হয়ে এলে একটা ফ্যাই প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি, রসুন বাটা,মরিচ গুঁড়া, জিরাগুঁড়া দিয়ে ভেজে নিতে হবে।

IMG-20220527-WA0016.jpg

মসলা ভাজা হয়ে গেলে সেদ্ধ কাঁচা কাঁঠাল দিয়ে দিতে হবে। তারপর সব কিছু আবারও ভালো করে মিশিয়ে ৭ মিনিট রান্না করলেই তৈরি সুস্বাদু কাঁচা কাঁঠাল ভুনা।

IMG_20220529_224329.jpg

আশা করি আজকের রেসিপি ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কমেন্ট করে জানাবেন। আর দোয়া করবেন আমার জন্য আমি যাতে আপনাদের সাথে আরো ভালো ভালো রেসিপি শেয়ার করতে পারি

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁচা কাঁঠাল ভুনা রেসিপি শেয়ার করেছেন ।আপনার এই কাঁচা কাঁঠাল ভুনা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু ছিল যদিও আমি কখনো খাইনি। এত মজাদার একটি ইউনিক ধরনের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সম্পূর্ণ নতুন একটি রেসিপি দেখতে পেলাম। কাঁচা কাঁঠাল আমি কখনো খাইনি রান্না করে। তবে আপনার রান্নাটা দেখে মনে হচ্ছে খেতে ভালই হয়েছে। আপনি কমিউনিটির ভেরিফাইড মেম্বারদের রেসিপি পোষ্ট গুলি দেখবেন এবং সেখান থেকে শেখার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।জি অবশ্যই দেখবো।

 2 years ago 

আমার কাছেও এই রেসিপিটি সম্পূর্ণ আনকমন লাগলো। আমাদের এলাকায় এ ধরণের খাবার প্রচলিত না। কাঁচা কাঁঠাল এভাবে রান্না করা যায় এটাই প্রথম জানলাম। ভালো লাগলো আপনার রেসিপি ধন্যবাদ

 2 years ago 

আমার বাসায়ও কাঁঠালের তরকারি রান্না করা হয় আর সেই রেসিপিটি আমার ভীষণ প্রিয়। কিন্তু কাঁচা কাঁঠাল কখনো এভাবে মুসুর ডাল এবং শুকনো শিমের বিচি দিয়ে খাওয়া হয়নি। যেহেতু কাঁঠালের মৌসুম চলছে সেহেতু আপনার এই রেসিপিটি আমি অবশ্যই টেস্ট করে দেখব। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মাংসের সাথে কাঁচা কাঁঠালের রেসিপি তৈরি করে খেয়েছি। কিন্তু আপনার তৈরি কাঁচা কাঁঠাল ভুনা তাও আবার সিমের বিচি ও মসুরের ডাল দিয়ে এভাবে কখনও রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। তাই আপনার রেসিপি টা আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি। আপনার রেসিপিটি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হয়েছে। আপনি এত ইউনিক একটি রেসিপি কিভাবে তৈরি করেছেন তাঁর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কাঁচা কাঁঠালের তরকারি রেসিপি দেখে জিভে জল চলে এলো। কাঁচা কাঁঠালের তরকারি আমার কাছে খেতে অনেক ভালো লাগে। গত বছর আমরা রান্না করে খেয়েছি। তবে এই বছর রান্না করে এখনো খাওয়া হয়নি। ধন্যবাদ আপু মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে কাঁচা কাঁঠাল ভুনা করা যায় এটা আগে যানতাম না, আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখতে পেলাম, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করে আপনি দক্ষতার পরিচয় দিলেন, ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

এটি আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। এভাবে কাঁচা কাঁঠাল রান্না আমার কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে এটি। তবে আপু চেষ্টা করবেন রেসিপির ফাইনাল ফটোগ্রাফি কি একটু সুন্দরভাবে উপস্থাপন করতে। তাহলে আপনার পোষ্টটি খুব আকর্ষণীয় লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাঁঠালের রেসিপি দেখে সত্যিই খুব ভাল লাগলো। আমাদের বাসায় কয়দিন আগে এই ধরনের রেসিপি তৈরি করেছে। সত্যিই রান্না করা কাঁঠাল খেতে বেশ ভালো লাগে। এত দুর্দান্ত রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কাঁচা কাঁঠালের রেসিপি তো খুবই মজাদার হয়। আজকে আপনি খুবই সুন্দর ভাবে কাঁচা কাঁঠালের রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।কাঁচা কাঁঠালের ভুনা এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59961.00
ETH 3199.92
USDT 1.00
SBD 2.46