কাচা আম 😋দিয়ে তেলাপিয়া মাছের রসা ভুনা 😋😋benificiary 10% @shy-fox"

in আমার বাংলা ব্লগ2 years ago

‌‌আসসালামু আলাইকুম।

IMG_20220502_003934.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।আজকে আপনাদের সাথে শেয়ার করবো কাচা আম দিয়ে এক সুস্বাদু রেসিপি। খুব কম উপকরণ দিয়ে তৈরি করতে পারবেন।কথা না বারিয়ে চলে যাই মূল রেসিপিতে।

প্রথমেই তেলাপিয়া মাছ কেটে ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর লবণ, হলুদ দিয়ে মেখে ভেজে নিতে হবে। যাতে মাছটা সেদ্ধ হয়ে যায়।

IMG_20220502_005423.jpg

IMG-20220501-WA0109.jpg

এরপর ফ্রাই প্যানে সাদা তেল গরম করে নিতে হবে। তেল গরম হলে রসুন বাটা দিয়ে ভেজে নিতে হবে। একটু ভাজা হয়ে গেলে কাচ আম চার টুকরা, পেঁয়াজ একটা কুঁচি করে কাটা, পাঁচ সাতটা কাচা মরিচ দিয়ে দিতে হবে। এগুলোকেও ভালো করে ভেজে নিতে হবে।

IMG_20220502_005359.jpg

পেঁয়াজ ভাজা হয়ে গেলে সাদ্ধ মতো লবণ,মরিচের গুঁড়া,জিরাগুঁড়া, হলদে গুঁড়া দিয়ে দিতে হবে। মসলা দিয়ে সব কিছু একসাথে মিশিয়ে নিতে হবে।

IMG_20220502_005323.jpg

তারপর এক কাপ পানি দিয়ে মসলা থেকে তেল বের হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

IMG_20220502_004659.jpg

যখন পানি শুখিয়ে গিয়ে মসলা থেকে তেল বের হয়ে যাবে তখন মাছ দিয়ে দিতে হবে এবং এক কাপ পানি দিতে হবে।

IMG_20220502_004641.jpg

IMG_20220502_004033.jpg

ভালো করে নেড়ে দিতে হবে যাতে মাছের ভেতর ভেতর ঝলটা মিসে যায়। তারপর সাত মিনিট জ্বাল করে নামিয়ে নিতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে কাচা আম দিয়ে তেলাপিয়ার রসা ভুনা।

আমার রান্না আপনাদের কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। অনেক অনেক ধন্যবাদ আমার লেখা মনযোগ দিয়ে পড়ার জন্য। আমার জন্য দোয়া করবেন। সবাইকে ঈদের মোবারক।

Sort:  
 2 years ago 

কাঁচা আম দিয়ে এরকমভাবে তেলাপিয়া মাছ রান্না করা যায় জানতাম না। মনে হচ্ছে টক-ঝাল এর মাঝে রেসিপি টা দারুন তৈরি করলেন। কাঁচা আম দিয়ে দেখছি অনেক কিছুই তৈরি করা যায়। আমার কাছে ভীষণ ভালো লাগলো আপনার কাঁচা আমের রেসিপি টা।

 2 years ago 

তোমার তৈরি করা রেসিপিটি সত্যিই অনেক সুস্বাদু একবার তোমাদের বাসায় খেয়েছিলাম। তবে উপকরণে ধাপ গুলো সুন্দরভাবে সাজিয়ে লিখলে আরও সুন্দর হত পোস্ট টি। ধন্যবাদ তোমাকে এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

কাঁচা আম দিয়ে যে এরকম মাছ রান্না করা যায় তা আগে কখনো দেখিনি খাইনি। আপনার মাছ রান্না দেখে তো আমার কাছে অনেক লোভ লাগছে যদিও আমি তেলাপিয়া মাছ খাই না কিন্তু তারপরেও অনেক লোভনীয় লাগছে খাবারটি। আপনার কাছ থেকে কাঁচা আম দিয়ে খুবই মজাদার একটি রেসিপি শিখে নিলাম।

 2 years ago 

আমি আগে কখনো কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছের রসা ভুনা খাইনি। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার তৈরি করা তেলাপিয়া মাছের রসা ভুনা রেসিপি। খুবই ভালো লাগলো আপনার রেসিপি দেখে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছের রসা ভুনা রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল সেই সাথে লোভনীয় ।খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছ ভুনা আমি আগে কখনো খাইনি। আমার কাছে বেশ ইউনিক লেগেছে। জানিনা খেতে কেমন লাগে আপনার এই পোস্টটি দেখে নিজেই একদিন তৈরি করে খেয়ে দেখব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই রেসিপিটা আমার কাছে খুব চমৎকার লেগেছে। খাওয়ার মাঝে সুখ সুন্দর টক-ঝাল স্বাদ পাওয়া যায়। আমের মৌসুমে আমি প্রায় এইভাবে খাওয়ার চেষ্টা করি খেতে আমার কাছে খুব ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সবগুলো ধাপের ভালো বর্ণনাও করেছেন। কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছের রসা ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাছের সাথে আম দিয়ে রান্না করা হয় এটা আমি জানতাম না। আপনি কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছের রসা ভুনা রেসিপি রান্না করেছেন। বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দারুন ছিল। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন

 2 years ago 

সাধারণত তেলাপিয়া মাছ সবজি দিয়ে রান্না করে খাওয়া হয় তবে তেলাপিয়া মাছ কাঁচা আম দিয়ে রান্না করে খাওয়া যায় সেটা সত্যিই জানা ছিল না। লোভনীয় একটি নতুন রেসিপির সাথে পরিচিত হয়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আম দিয়ে ডাল খেতে আমি খুবই পছন্দ করি। কিন্তু কাঁচা আম দিয়ে কোনো ধরনের তরকারি এখন পর্যন্ত খাওয়া হয়নি। কিন্তু আজকে আপনি খুবই সুন্দর ভাবে কাঁচা আম দিয়ে তেলাপিয়া মাছ রান্না করেছেন। যা দেখে মনে হচ্ছে সত্যিই খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি ইউনিক রেসিপি উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60531.60
ETH 2905.83
USDT 1.00
SBD 2.33