আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি ।//10% beneficiary @shy-fox

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।


আজ ১৭ই মার্চ , ২০২২


রোজ বৃহস্পতিবার ।


আজকে আমি আবারো আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি । কেননা আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । তাই ভালো কোনো কিছু দেখলে ক্যামেরায় বন্দী করে ফেলি। বিশেষ করে ফুল দেখলে তো মন মানে না । তাই আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করব । তাহলে চলুন দেখা যাক ।



IMG_20220309_165727.jpg



Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলটি নাম (Garden Cosmos)। ফুলটি আমার খুবই পছন্দের । তবে বেশ কয়েক রঙের এই ফুল দেখা যায় ।

IMG_20220309_170222.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

আমাদের অতি পরিচিত একটি ফুল। এই ভুল শীত বসন্ত আসলেই দেখা যায়। ফুলটির নাম (ডালিয়া)। এই ফুল দেখতে অনেক বড়। দেখতে ঠিক ডালির মতো । এই ফুল গাছে অধিক পরিমাণে ফোটে। বেশি ফোঁটায় বাগানকে অনেক সুন্দর দেখায় ।

IMG_20220304_171344.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

সিম ফুল । আমাদের পরিচিতি একটা সবজি । শীত ও বসন্তে দেখা যায় ।

IMG_20220309_174839.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

আমাদের অতি পরিচিত একটি ফুল । এই ফুলকে চিনেনা এমন ব্যক্তি খুবই কম পাওয়া যাবে । ফুলটি হলো গোলাপ ‌‌। তবে বেশ কয়েক ধরনের গোলাপের জাত রয়েছে ।

IMG_20220309_175210.jpg

IMG_20220309_175159.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলের নাম আমি জানিনা । তবে আকারে বেশ ছোট ছোট । দেখতে খুবই ভালো লাগে ।

IMG_20220304_171245.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

পড়ন্ত বিকেলে ঘাস ফুলের মধ্যে দিয়ে সূর্যী মামার । দেখতে অনেক সুন্দর লাগছে ।

IMG_20220309_175100.jpg

IMG_20220309_175052.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলের নাম হলো (Indian shot ) । দেখতে রজনীগন্ধা ফুলের মত। তবে রজনীগন্ধা ফুল দেখতে সাদা , কিন্তু এই ফুলটি দেখতে লাল ও সবুজ ।

IMG_20220309_180408.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলের নাম হলো (visual matches) . ছোট্ট আকারের ফুল দেখতে অনেক সুন্দর লাগে। পাপড়ি গুলো রংবেরঙে ভরা । তবে শীত বসন্ত কালে ফোটে।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার তোলা প্রতিটি ফুল দেখতে অসাধারণ লাগছে। আমার কাছে প্রতিটি ভুলে অনেক ভালো লেগেছে ‌। আপনি অনেক সময় নিয়ে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফুলের সাথে আমাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আমার ফটোগ্রাফী গুলো আপনাকে ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটো গ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার ফটোগ্রাফী গুলো আপনাকে ভালো লেগেছে এতেই আমি আনন্দিত ভাই। আপনাদের ভালোলাগা মানেই আমার ভালোলাগা। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। প্রতিটি ফটো দেখে আমি মুগ্ধ। সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

ওয়াও আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। আর ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। আর আপনি উপস্থাপনাও আমাদের মাঝে সুন্দরভাবে করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

ফুল বলে কথা ফটোগ্রাফি তো সুন্দর হবেই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছে দেখেই বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ ভালো। প্রতিটা ফুলের ছবি এত সুন্দর ভাবে তুলেছে যা সত্যি মুগ্ধ করার মত। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ভাইয়া সত্যিই অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো ।আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। প্রত্যেকটা ফটো আপনি খুবই সুন্দর ভাবে ক্যাপচার করেছেন এবং ফটো সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ।এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলা দেখে সত্যিই মনটা অনেক ভালো হয়ে গেল আসলে এত সুন্দর ফটোগ্রাফি করতে অনেক দক্ষতার প্রয়োজন যা আপনার মধ্যে আছে দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভেচ্ছা রইলো ভাইয়া

ধন্যবাদ ভাই আপনাকে আপনার সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুল দেখতে আমার কাছে ভালো লাগে। বিশেষ করে প্রতিটি ফুল দেখতে খুবই সুন্দর ছিল। তবে আপনার নাম না জানা ফুলটি বেশ অনেক সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

আসলে ভাই নাম না জানা জিনিস গুলো সুন্দর হয়ে থাকে। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রথম ফুল আমার অনেক পছন্দের ! অনেক পছন্দের। খুব ভালো পোস্ট।

কসমস আমারও খুব পছন্দের ফুল আপু । অনেক সুন্দর একটি ফুল যার প্রশংসা করলে হয়তো শেষ হবে না। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করলেন। ভালো লাগলো ছবি গুলো। আপনি খুব সুন্দর ছবি তুলেন তা দেখেই বোঝা যাচ্ছে। ছবি তে পর্যাপ্ত ডিটেইলস ছিলো। তাই বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62