আমার তোলা শীতকালের কিছু ফুলের ফটোগ্রাফি //10 % beneficiary @shy-fox

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।


আজ ০৮ই ফেব্রুয়ারি , ২০২২


রোজ মঙ্গলবার ।


শীতকাল মানে রংবেরঙের ফুলের সমাহার । এই সময়ে বিভিন্ন রকম ফুল ফোটে ‌‌। বাংলাদেশ ষড়ঋতুর দেশ । পৃথিবীর বেশিরভাগ দেশে ছয়টি ঋতু । শুধু এশিয়া মহাদেশের কয়েকটি দেশে ছয়টি ঋতু বলে বিবেচনা করে । তবু ও তারা চারটি ঋতু কে প্রাধন্য দেয় । আর আমাদের এই বাংলাদেশ ছয়টি ঋতু কে প্রধন্য দেয় । একেক ঋতুতে এই দেশ একেক রুপ ধারণ করে । গ্রষ্মকালের প্রচন্ড রোদ। মাটি ফেটে চৌচির হয়ে । ‌‌এই সময় গরমে পানির জন্য সবাই হাহাকার করে । কিন্তু তার পরেই আসে বর্ষাকাল । এই এই সময়ে আকাশ থেকে প্রবল হারে বৃষ্টি হয় । মাঠ-ঘাট, নদী-নালা পানিতে ভরপুর হয়ে যায় ।

তারপর একেক ঋতুতে একেক রুপ ধারণ করে । শীতকালে প্রচুর পরিমাণে শীত পরে । বৃষ্টি কম হয় । তাই প্রায় বেশিরভাগ ফুল শীতকালে ফোটে । আর পৃথিবীকে এক নতুন রুপে সাজিয়ে তুলে । আর এখন চলতেছে শীতকাল । তাই আমি আজকে কিছু ফুল ও বিকেলে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতেছি । আশা করি সবাইকে ভালো লাগবে ।



IMG_20220208_135814.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
এই ফুলের নাম হলো গাঁদা । এই ফল কমবেশি সবারই পরিচিত । শীতের সময় কমবেশি গাঁদা ফুল সবাইরে বাসায় পাওয়া যায় ।

IMG_20220208_135915.jpg

IMG_20220208_135908.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
এই ফুলের আসল নামটি আমার মনে নেই । তবে আমাদের এই দিকে ঢালিফুর নামে পরিচালিত । তবে ফুলটি আকারে অনেক বড় হয় । দেখতে প্রায় সূর্যমুখী ফুলের মতো ।

IMG_20220208_135828.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
এটাকে বলে পুঁতি ফুল । একেক জায়গায় একেক রকম নাম তার । গাছগুলো ছোট্ট থাকাকালীন ফুলে ভরপুর হয়ে যায় ।

IMG_20220208_135806.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
আমার পছন্দের একটি ফুল । চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে অনেক সুন্দর । এক ঝলক এর পাশে তাকিয়ে থাকলে, মনে হয় স্বর্গে আছি ।

IMG_20220208_135752.jpg

IMG_20220208_135743.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
আমি এই ফুলের নাম জানিনা । এই ফুল সাধারণত দুই রঙের হয় । আর আমি দুটি রঙের ফুল আপদের মাঝে শেয়ার করেছি ।

IMG_20220208_170232.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
এই ছবিটি হলো সূর্য মামা পূর্ব আকাশে থাকা কালিন । দেখতে সুন্দর লাগছিল ।

IMG_20220208_172819.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests
উপরের ছবিটি হলো একেবারে সূর্য মামা আস্ত যাচ্ছে। গম খেতে থেকে অনেক সুন্দর দেখাচ্ছিল । তাই আমি ছবিটি ক্যামেরায় বন্দী করেছি ।


20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

ফুলের ফটোগ্রাফি হলো তো আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন। ফুলের বর্ণনাটাও অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখতে পেরেছেন। আমার কাছে তো প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারণ লাগলো। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

ধন্যবাদ আপু এত সুন্দর টি মন্তব্য করার জন্য।

 3 years ago 

শীতকালীন আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আমি ফুল খুবি পছন্দ করি। আপনার জন্য রইল শুভকামনা।

আমিও ফুল খুবই পছন্দ করি। তাই পছন্দের জিনিস এর ছবি তুলতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ভাই। সবগুলো ছবি বেশ চমৎকার লাগছে আমার কাছে। এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

আমার ফটোগুলো আপনাকে ভালো লেগেছে বলে আনন্দিত হলাম ভাই। ধন্যবাদ আপনাকে। আপনার প্রতি শুভকামনা রইল ।

 3 years ago 

আপনার শীতকালীন ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন ।বিভিন্ন ফুলের ছবি দিয়েছেন সেগুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে ।ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালই লাগে ।আর আপনি দারুন ফটোগ্রাফি করেছেন ।এ জন্য আরও দেখতে বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে। ফুল আমারও খুবই পছন্দ। আর এই প্রিয় জিনিস কে ক্যামেরাবন্দি করতে খুবই ভালো লাগে।

 3 years ago 

আপনার তোলা শীতকালীন ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে আবদ্ধ করেছেন । ফটোগ্রাফি করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফী করেছেন। যা দেখতে খুবই চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

বাহ ভাইয়া অসাধারণ হয়েছে সব গুলো ছবিই। একদম সুন্দর আর পারফেক্ট ভাবে ছবি গুলো তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য।

অনেক আনন্দিত হলাম ভাই আমার ফটোগুলো আপনাকে ভালো লেগেছে দেখে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া📸📸
সত্যি আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয়।।
বিশেষ করে ১,৩,৪,৫,।
ফুলও ফল মিশিয়ে ফেলেছেন 😅বানান এর দিকে খেয়াল রাখবেন অবশ্যই।।

ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। জি ভাই অবশ্যই বানানের দিকে খেয়াল রাখব।

 3 years ago 

আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। সেই সাথে আপনি যে গম ক্ষেতের ফটোগ্রাফিটি শেয়ার করছেন সেটা আমার কাছে বেশি ভালো লেগেছে। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম । সূর্য অস্ত যাওয়ার সময় ঐ ফটোগ্রাফি করেছি ভাই । আমাকেও অনেক ভালো লেগেছে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। দারুন লেগেছে আমার কাছে। ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু । শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43