সুস্বাদু ও মজাদার আলু 🥔 দিয়ে মুরগির মাংসের রেসিপি । 10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি । আজকে আমি আপনাদের মাঝে একটি সুস্বাদু ও অতি পরিচিত রেসিপি নিয়ে হাজির হয়েছি । এই রেসিপি কমবেশি সবাই খেয়ে থাকেন। অতি পুরাতন একটি রেসিপি । তবু রান্নার স্বাদে নতুন মনে হয় ।

🫕 আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি🫕

GridArt_20220224_202615010.jpg

উপকরণ :


মুরগির মাংস
আলু
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
আদা
রসুন
তেল , ইত্যাদি।

GridArt_20220224_202506119.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220223_094727.jpg

প্রথমে আমি মাংস গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি । তারপর একটি বাটিতে রেখেছি ।তারপর একটি কড়াইয়ে তেল দিয়েছি ।তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি গুলো দিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220223_094821.jpg

পেঁয়াজগুলো গোল্ডেন রং হয়ে আসলে এবার আমি মরিচ বাটা দিয়েছি।

ধাপ ০৩ :

IMG_20220223_094910.jpg

পেঁয়াজ কুচি ও মরিচের বাটাগুলো এডজাস্ট হয়ে গেলে এবার আমি রসুন ও আদা বাটা দিয়েছি।

ধাপ ০৪ :

IMG_20220223_094957.jpg

এবার হলুদ পরিমাণমতো দিয়েছি।

ধাপ ০৫ :

IMG_20220223_095037.jpg

IMG_20220223_095441.jpg

সবগুলো উপকরণ ভালোভাবে দেওয়ার পর এবার আমি কিছুক্ষণ ভেজে নিয়েছি। তারপর কিছু পরিমাণ পানি দিয়েছি।

ধাপ ০৬ :

IMG_20220223_095504.jpg

পানি দেওয়ার পর কিছুক্ষণ তাপ দিয়েছি । এবার মসলাটি প্রস্তুত হয়ে গেলে মাংসের পিস গুলো দিয়েছি।

ধাপ ০৭ :

IMG_20220223_100004.jpg

এবার আমি মাংসগুলো কিছুক্ষণ কষিয়ে নিয়েছি।

ধাপ ০৮ :

IMG_20220223_100257.jpg

মাংসগুলো কষিয়ে নেওয়ার পর আলু দিয়েছি।

ধাপ ০৯ :

IMG_20220223_100358.jpg

এবার আলু ও মাংস গুলো একসাথে কিছুক্ষণ কষিয়ে নিয়েছি।

ধাপ ১১ :

IMG_20220223_100451.jpg

এবার মাংসগুলো কষিয়ে নেওয়ার পর কি পরিমান মত পানি দিয়েছি।

ধাপ ১২ :

IMG_20220223_100506.jpg

তারপর কড়াইয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ধাপ ১৩ :

IMG_20220223_102137.jpg

এবার ৭ থেকে ৬ মিনিট পর ঢাকনা খুলে একটু কষে নিয়েছি। যদি দাগ লেগে না যায়। তারপর পুনরায় আবার ঢাকনা লাগিয়ে দিয়েছে।

ফাইনাল :

IMG_20220223_103759.jpg

এবার আমি ৫ থেকে ৬ মিনিট অপেক্ষা করার পর ঢাকনা খুলে দেখি আমার রেসিপি হয়ে গিয়েছে। অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল। এত সুন্দর একটি রেসিপি রান্না করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করতেছি।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  

আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি আমার খুব প্রিয়। আমি মাঝে মাঝে খাই। তবে কখনো তৈরি করিনি । আপনার বর্ণনা দেখে সহজ হয়ে গেলো। ধন্যবাদ আপনাকে

আমার ও আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি খুবই পছন্দ । তবে আমি নিজেই রান্না করি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে খুবই অসাধারণ লাগলো। মুরগির মাংস আমার তো খেতে ভীষণ ভালো লাগে। ধাপে ধাপে খুব অসাধারণ ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

আমার রেসিপি আপনাদের ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি খুবই অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটি দেখে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন। আমি তো আলু দিয়ে মুরগির মাংস খেতে খুবই পছন্দ করি। আপনার জন্য শুভকামনা রইল।

জি আপু খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে মুরগির মাংসের উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। আপনার পোস্টটি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধনপ্রণালী খুবই দুর্দান্ত হয়েছে।এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই ‌

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি মুরগির মাংস ভুনা রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আলু দিয়ে মুরগির মাংস ভুনা খেতে খুবই সুস্বাদু লাগে আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে খুবই মজাদার মুরগির মাংসের একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আলু এমন একটা সবজি যা প্রত্যেকটি তরকারি রান্নার মধ্যেই ব্যবহার করা যায়। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস খেতে আমি অনেক ভালোবাসি এটি আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার তৈরি করা আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছিলো আপনি এই রেসিপিটা আমাদের মাঝে প্রতিটি ধাপে ,ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমিও মুরগির মাংস খেতে খুবই ভালোবাসি । ধন্যবাদ আপনাকে । আপনার প্রতি শুভকামনা রইল ।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি দারুনহয়েছে দেখে অনেক ভালো লাগলো। লোভনীয় রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

এত সুন্দর একটি মন্তব্য মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই । শুভকামনা রইল ‌

 2 years ago 

ওয়াও জাস্ট অসাধারণ আপনি অনেক লোভনীয় এবং সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস আমার অনেক প্রিয়। দেখে যেন জিভে জল চলে আসলো। আপনি আপনার রান্না পদ্ধতি আমাদের মধ্যে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

মুরগির মাংস আমারও খুব পছন্দের একটি রেসিপি । এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই ।

 2 years ago 

মুরগির মাংসের সাথে যদি আলো দেয়া হয় তাহলে খাবার টা অনেক জম্পেশ হয় আর ঝাল তো একটু বেশি হতেই হবে। আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছে এবং অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74