আলু দিয়ে রুই মাছের রেসিপি । 10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

শীতের সকাল শেষ হয়ে গিয়েছে প্রায় । এখন তেমন একটা বেশি ঠান্ডা নেই । কেননা শীত পেরিয়ে বসন্তে পা দিয়েছে ‌‌। বসন্তের আবহাওয়া মনমুগ্ধকর । এই সময় প্রকৃতির সৌন্দর্য ভরে উঠে । গাছে নতুন লতাপাতা , চারদিকে ফুলের আবাস দেখলে মনে হয় স্বর্গের ছোঁয়া । তাই তো বসন্তকে ঋতুরাজ বলা হয় । আর এই বসন্তের সকালে আমি রুই মাছের রেসিপি তৈরি করেছি । আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে ।

🫕 আলু দিয়ে রুই মাছের রেসিপি🫕

GridArt_20220227_185056690.jpg

উপকরণ :


রুই মাছ
আলু
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
আদা
ধনে পাতা
তেল , ইত্যাদি।

GridArt_20220227_185225972.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220227_114543.jpg

প্রথমে আমি একটি কড়াইয়ে কিছু পরিমাণ তেল দিয়েছি ‌‌। তারপর তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি দিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220227_114647.jpg

পেঁয়াজগুলো গোল্ডেন রং হয়ে আসলে এবার আমি মরিচ বাটা দিয়েছি।

ধাপ ০৩ :

IMG_20220227_114731.jpg

পেঁয়াজ কুচি ও মরিচের বাটাগুলো এডজাস্ট হয়ে গেলে এবার আমি হলুদ দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220227_114743.jpg

এবার আমি গুড়ো মসলা দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220227_114826.jpg

এবার স্বাদমতো লবণ দিয়েছি।

ধাপ ০৬ :

IMG_20220227_114929.jpg

সবগুলো মসলা দেওয়া হয়ে গেলে। কিছুক্ষণ তাপ দিয়ে ভেজে নিয়েছি। মসলাগুলো লাল লাল হয়ে আসলে আমি কিছু পরিমাণ পানি দিয়েছি।

ধাপ ০৭ :

IMG_20220227_114953.jpg

পনিগুলো একটু কমে আসলে । মাছের পিস গুলো দিয়েছি ।

ধাপ ০৮ :

IMG_20220227_115039.jpg

মাছের পিস গুলো কিছুক্ষণ ভেজে নিয়েছি।

ধাপ ০৯ :

IMG_20220227_120647.jpg

এবার মাছের পিস গুলো ভাজা হয়ে গেলে আলাদা একটা বাটিতে রেখেছি ।

ধাপ ১১ :

IMG_20220227_115336.jpg

মাছ ভা মসলা গুলোতে আলু দিয়েছি এবং কিছুক্ষণ আলু গুলো ভেঁজে নিয়েছি ।

ধাপ ১২ :

IMG_20220227_115510.jpg

আলু গুলো ভাজিয়ে নেওয়ার পর কিছু পরিমাণ পানি দিয়েছি। তারপর ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ধাপ ১৩ :

GridArt_20220227_190140300.jpg

এবার ১০ থেকে ১২ মিনিট পর ঢাকনা খুলে একটু কষে নিয়েছি। যদি দাগ লেগে না যায়। তারপর একটু পানি শুকিয়ে আসলে মাছের পিস ও ধনেপাতা দিয়েছি । আবার পুনরায় ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ফাইনাল :

IMG_20220227_184950.jpg

এবার আমি ৫ থেকে ৬ মিনিট অপেক্ষা করার পর ঢাকনা খুলে দেখি আমার রেসিপি হয়ে গিয়েছে। অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল। বসন্তের এই সুন্দর দিনে রুই মাছের রেসিপি খেতে অনেক ভালো লাগছিল । ধন্যবাদ সবাইকে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

আলু দিয়ে রুই মাছের অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে আমার রেসিপি ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম । হ্যাঁ আপু অনেক সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছ খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি মাছ। এই মাছ রান্না করা হোক বা ভাজি করা হয় তখন খুবই ভালো লাগে খেতে। আর আলু দিয়ে এভাবে রান্না করা হলে তো আরও মজা লাগে। আপনি খুব সুন্দর করে এই রেসিপিটি উপস্থাপন করেছেন।

জি আপু ঠিক বলেছেন , রুই মাছ অনেক পুষ্টিকর । যেমন করে রান্না করা হউক না কেন অনেক সুস্বাদু হয় । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সাধারণ একটি উপকরণ দিয়ে চমৎকার একটি রেসিপি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে রুই মাছের তরকারি টা খেতে খুবই সুস্বাদু হবে তার ছবি দেখে বোঝা যাচ্ছে। আর সবচেয়ে বড় কথা হলো কাঁচামরিচ বাটা দিয়ে তরকারি রান্না করলে তা কিন্তু অনেক বেশি মজাদার হয়। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আজকে। ভাই আপনাকে ধন্যবাদ।

জি ভাই ঠিক বলেছেন, কাঁচা মরিচ দিয়ে রান্না করলে অনেক মজাদার হয় । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রুই মাছ আমার কাছে বেশ ভালই লাগে ।আলু দিয়ে আপনি রুই মাছের খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন ।আলু দিয়ে রুই মাছ রান্না করলে সেটি খেতে খুবই সুস্বাদু লাগে ।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

আমাকেও অনেক ভালো লাগে রুই মাছের রেসিপি । ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর করে আলু দিয়ে রুই মাছ রান্না করেছেন। আপার রেসিপি দেখে খুব ভালো লাগলো নিশ্চয় অনেক মজার এবং সুস্বাদু হয়েছে। রুই মাছ আমার খুব প্রিয় তাই খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রান্নার পদ্ধতি খুবই অসাধারণ আপনি খুব সুন্দর করে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপক করেছেন। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

জি ভাই অনেক অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল ‌‌। আমারও রুই মাছ খুবই প্রিয় । ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে যেন লোভ সামলাতে পারছিনা। রুই মাছ আলু দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয় আপনার রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্থ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
আলু দিয়ে রুই মাছের রেসিপি খেতে দারুণ লাগে। আমার অনেক পছন্দের একটি রেসিপি। এই মাছ যেকোনো সবজি দিয়ে খেতে দারুণ লাগে। আপনার রেসিপি তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

জি আপু এই মাছ খেতে খুবই সুস্বাদু । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুইমাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর করে আলু দিয়ে রুই মাছ রান্না করেছেন ভাইয়া। রুই মাছ ভুনা খেতে যেমন ভালো লাগে তেমনি আলু দিয়ে রান্না করলেও খেতে ভালো লাগে। আপনার রেসিপি তৈরির প্রসেস দেখেই বুঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজাদার রেসিপি সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আমার কাছে আলু দিয়ে যে কোন মাছ রান্না করলে খুবই ভালো লাগে খেতে ।আপনার আলু দিয়ে রুই মাছের তরকারি দেখতে অনেক লোভনীয় লাগছে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে।রুইমাছ যেকোনো ভাবে রান্না করলে আসলে অনেক ভালো লাগে। তারপর আপনি খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন ভালো লাগলো দেখে।

আলু ছাড়া যেন তরকারি অচল । তাই আলু দিয়ে যে কোনো কিছু রান্না করলে অনেক সুস্বাদু লাগে । এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 2 years ago 

আলু দিয়ে রুই মাছের রেসিপি অনেক ভালোভাবে রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

অনেক সুন্দর মন্তব্য করেছেন , ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74