মুরগির মাংসের রেসিপি ।10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

প্রথমেই জানাই সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা । আজকে আমি আপনাদের মাঝে মুরগির মাংসের রেসিপি নিয়ে হাজির হয়েছি । মুরগির মাংস আমার খুবই পছন্দের । মুরগির মাংস পছন্দ করে না এমন ব্যক্তি হয়তো কমই পাওয়া যাবে । তবে দেশি মুরগি হলে ভালো হয় । আমি আজকে বয়লার মুরগি মাংসের রেসিপি শেয়ার করেছি । হয়তো এই মুরগি অনেকেই কম খেয়ে থাকে বা কেউ কেউ পছন্দ করে না । আমি বলি কি , এটা খাওয়ার অভ্যাস করে নিন । কেননা কখনো যদি বাইরে মেস এ থাকেন আপনাকে অবশ্যই এই মুরগি খেতে হবে । কমবেশি প্রতিদিন এক টাইম হলেও এই মুরগির মাংস থাকে । আমিও আগে বেশি খেতাম না । তবে এখন প্রচুর খাই । তাহলে চলুন আজকে রেসিপি টি আপনাদের মাঝে শেয়ার করি ।

🫕 সুস্বাদু ও মজাদার মুরগির মাংসের রেসিপি 🫕

IMG_20220402_232803.jpg

উপকরণ :


মুরগির মাংস
মরিচ
পেঁয়াজ
লবণ
রসুন
আদা
হলুদ
তেল , ইত্যাদি।

IMG_20220402_224202.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220402_225120.jpg

প্রথমে আমি কড়াইয়ে পরিমাণ মতো তেল নিয়েছি। তারপর তেল গরম হয়ে আসলে পেঁয়াজ কুচি দিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220402_225216.jpg

এবার আমি রসুন বাটা ও আদা বাটা দিয়েছি।

ধাপ ০৩ :

IMG_20220402_225418.jpg

এবার আমি হলুদ ও সামান্য পরিমাণে গুঁড়ো মরিচ দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220402_225512.jpg

এবার পরিমাণ মতো লবণ দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220402_225912.jpg

এবার মসলা গুলো হয়ে আসলে আমি মাংসগুলো দিয়েছি ।

ধাপ ০৬ :

IMG_20220402_231147.jpg

মাংসগুলো দেওয়ার পর কিছুক্ষণ কষিয়ে নিয়েছি ।

ধাপ ০৭ :

IMG_20220402_232742.jpg

এবার কিছু পরিমাণ পানি দিয়েছি । যাতে করে মাংসগুলো ভালোভাবে সিদ্ধ হয় ।

ধাপ ০৮ :

IMG_20220403_142414.jpg

এবার আমি কড়াইয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি ।

ফাইনাল :

IMG_20220402_232758.jpg

এবার ৮-১০ মিনিট অপেক্ষা করার পর কড়াইয়ে ঢাকনা খুলে দেখি আমার সুস্বাদু ও মজাদার মুরগির মাংসের রেসিপি তৈরি হয়ে গিয়েছে। অনেক সুন্দর হয়েছিল । এত সুন্দর হয়েছিল যে আমি নিজেই ভাবতে পারি নি ।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দের আর মুরগির মাংস তে যদি ঝাল একটু বেশিই হয় তাহলে তো আর কোন কথাই নেই। ধাপগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

জি ভাই ঝাল ঝাল করে রান্না করলে ও ওয়াও অসাধারণ হয়ে থাকে। আমিও ঠিক সেই ভাবে রান্না করেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করেছেন। এই ধরনের মুরগির মাংসের ভুনা রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি। আমার কাছে আপনার মুরগির মাংসের রেসিপি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। খুবই লোভনীয় লাগছে দেখতে। রেসিপি কালার টা খুব সুন্দর এসেছে। দারুন ভাবে আমাদের সাথে সম্পূর্ন রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

আপনাকেও ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনি সুস্বাদু মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন। আমার মুরগির মাংস খুবই পছন্দের একটি রেসিপি। আমি রুটি দিয়ে খাইতে বেশ ভালোবাসি। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আমারও মুরগির মাংস খুবই পছন্দের ভাই। রুটি দিয়ে খেতে কে না ভালোবাসে। অনেক সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে বেশ ভালো লাগলো। আপনার তৈরি রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হবে। আর এই সুস্বাদু মুরগির মাংসের রেসিপি কিভাবে রান্না করা যায় তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাই খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি ওয়াও খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই ভারী সুস্বাদু হয়েছিল এ ধরনের রেসিপি খেতে এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে তবে আপনার প্রস্তুত প্রণালি আমার কাছে বেশ ভাল লেগেছে ধন্যবাদ

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি দারুন রান্না করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মুরগির মাংস রেসিপি খুব সুন্দর হয়েছে। রেসিপিটি অনেক লোভনীয় লাগছে কিন্তু দিনের বেলায় এমন রেসিপি দিয়ে আপনি অন্যায় করেছেন কারণ খুব খেতে ইচ্ছে করে। 😥😜 আপনি খুব সুন্দর ভাবে রেসিপি ধাপে ধাপে তুলে ধরেছেন এবং সেইসাথে নিখুঁতভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর কি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপু রোজা মাস না হলে খেতে বলতাম। তাই আর বললাম না । অনেক সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অত্যন্ত চমৎকার করে মুরগির মাংসের রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মুরগি মাংস রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। আর রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মুরগির মাংসের সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার তৈরি মুরগির মাংসের রেসিপি দেখে মনে যে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

জি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30