সুস্বাদু ও মজাদার দেশি মুরগির মাংসের রেসিপি//10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি । আজকে আমি আপনাদের মাঝে একটি সুস্বাদু ও অতি পরিচিত রেসিপি নিয়ে হাজির হয়েছি । আশা করি সবাইকে ভালো লাগবে ।

🫕 দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি🫕

GridArt_20220215_203507476.jpg

উপকরণ :


দেশি মুরগির মাংস
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
আদা
রসুন
তেল , ইত্যাদি।

GridArt_20220215_203402229.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220215_153453.jpg

প্রথমে আমি মাংস গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি । তারপর একটি বাটিতে রেখেছি ।

ধাপ ০২ :

IMG_20220215_154000.jpg

এবার আমি কড়াইয়ে পরিমাণ মতো তেল নিয়েছি ।

ধাপ ০৩ :

IMG_20220215_154130.jpg

তেল গরম না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে । তেল গরম হয়ে গেলে এবার আমি পেঁয়াজ কুচি গুলো দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220215_154127.jpg

এবার পেঁয়াজ কুচি গুলো গোল্ডেন রং হওয়ার অব্দি অপেক্ষা করতে হবে ।

ধাপ ০৫ :

IMG_20220215_154153.jpg

পেঁয়াজ কুচি গুলো গোল্ডেন রং হয়ে আসলে । এবার আমি মরিচ বাটা, রসুন বাটা, আদা বাটা, মসলা ইত্যাদি দিয়েছি ।

ধাপ ০৬ :

IMG_20220215_154316.jpg

সবগুলো উপকরণ কিছুক্ষণ ভাজার পড় আমি হলুদ দিয়েছি ।

ধাপ ০৭ :

IMG_20220215_154341.jpg

মসল্লা গুলো প্রস্তুত হয়ে গেলে তারপর আমি মাংসগুলো দিয়েছি ।

ধাপ ০৮ :

IMG_20220215_154406.jpg

এবার আমি কিছু পরিমাণ লবণ দিয়ে কষতে শুরু করেছি ।

ধাপ ০৯ :

IMG_20220215_154525.jpg

এবার আমি কিছুক্ষণ কষে নিয়েছি ।

ধাপ ১১ :

IMG_20220215_155011.jpg

কিছুক্ষণ কষে নেওয়ার পর অল্প পরিমাণে পানি দিয়েছি ‌‌।

ধাপ ১২ :

IMG_20220215_155005.jpg

যতক্ষণ পর্যন্ত পানি শুকিয়ে আসেনি ততক্ষন পর্যন্ত কষতে হবে । কষতে কষতে এই রকম কালার আসলে বুঝতে হবে আর কষতে হবে না ।

ধাপ ১৩ :

IMG_20220215_155445.jpg

কষা হয়ে গেলে আবার অল্প পরিমাণে পানি দিয়েছি । তার ঢাকনা লাগিয়ে দিয়েছি ।

ফাইনাল :

IMG_20220215_160454.jpg

এবার ৫-৬ মিনিট অপেক্ষা করতে হবে । তারপর ঢাকনা খুলে দেখি আমার মুরগির মাংসের রেসিপি হয়ে গিয়েছে ।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

সুস্বাদু ও মজাদার দেশি মুরগির মাংসের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে আমাদের মাছের রেসিপি উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

জি ভাই দেশি মুরগির মাংস অনেক সুস্বাদু হয়েছিল। দেশি মুরগির মাংস মানেই স্বাদে ভরপুর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেশি মুরগির স্বাদ আসলেই অন্যরকম মজা।বিশেষ করে হাড়গুলো আমার বেশি ভালো লাগে। আপনার তৈরি দেশি মুরগির রেসিপি আমার কাছে খুব ভালো লেগেছে। উপস্থাপনার বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমাকেও হার খেতে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই মুরগির মাংসের রেসিপি অন্যদের থেকে কিছুটা আলাদা। কারণ আপনার এই মুরগির মাংস ভেতরে আমি আস্ত রসুন দেখতে পাচ্ছি। কিন্তু সেটা কখন দিয়েছেন সেটা পোস্টে উল্লেখ করেননি। সেটা উল্লেখ করলে সবার জন্য ভাল হত। আমাদের এইদিকে রান্নায় এরকম আস্ত রসুনের ব্যবহার হয় না। তবে শুনেছি খেতে নাকি খুবই মজা হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

সরি আপু, দ্বিতীয় বার মাংস কষার সময়ে রসুনগুলো দিয়েছি। হ্যাঁ তবে খেতে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করা এই দেশি মুরগির মাংস রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে। আমি কিছুদিন আমি কিছুক্ষণ আগেই দেশি মুরগির মাংস দিয়ে ভাত খেয়ে আসলাম আজকে আমার আম্মু দেশি মুরগির মাংস বাড়িতে রান্না করেছিলেন এটি খেতে খুবই মজাদার ছিল। ঠিক তেমনি ভাবে আপনার এই রেসিপিটি মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️❤️🥰

জি ভাই দেশি মুরগি মাংস খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেশি মুরগি সব সময় আমার অনেক পছন্দের আর আপনি আমার সেই পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি রেসিপিটি সম্পর্কে ধাপে ধাপে অনেক সুন্দর বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

দেশি মুরগি আমারও খুবই পছন্দ ভাই। জি ভাই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস তো এমনি অনেক ভালো লাগে। আর সেটা যদি হয় দেশি মুরগি তাইলে তো কথাই নাই। অসাধারন সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিলো। আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে ভাই আপনার সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

মুরগির মাংসের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে মুরগির মাংস খেতে অসাধারণ লাগে তবে সব থেকে বেশি ভালো লাগে আমার কক মুরগির মাংস এবং দেশি মুরগির মাংস যদি একটু ঝাল বেশি দেয়া যায় কি অসাধারণ টেস্টি লাগে খেতে আপনার রেসিপি টা দেখে লোভ লাগছে খেতে রেসিপি সম্পর্কে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য

দেশি মুরগির মাংসের তুলনা হয়না ভাই। যেমন করে রান্না করা হোক অসাধারণ হয়ে থাকে। আরো ঝাল ঝাল করে রান্না করলে তো কোন কথাই নেই। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
  • বাহ দারুণ রেসিপি ভাই। মুরগির মাংস আমার খুবই পছন্দ। আমার বাংলা ব্লগে এসব সুন্দর রেসিপি দেখে আমার বেশ রাগ হয়। দেখি কিন্তু খেতে পারিনা😂। রেসিপি টা দারুণ তৈরি করেছেন ভাই। বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আমাদের সাথে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।

কি আর করার ভাই । খালি দেখতেছি , জ্বলতে ছিল, আর লুচির মতো ফুলতে ছি। ধরতেও পারতেছি না খাইতেও পারতেছি না 😆😆। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অসাধারণ এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস আমার অনেক পছন্দের একটি খাবার। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। রান্নার পদ্ধতি আমাদের মাঝে অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

মুরগির মাংস আমারও খুব পছন্দের একটি রেসিপি। অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু ও মজাদার দেশি মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। সত্যি কথা বলতে দেশি মুরগির মাংস আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার মুরগির মাংস রান্নার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আমারও দেশি মুরগি খুবই পছন্দের। কেননা অন্য মাসের থেকে এর স্বাদ খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54