খুব সহজে লাউ রান্না রেসিপি ।10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

শীত পেরিয়ে এখন বসন্ত । ঋতুরাজ বসন্ত আর বেশি দিন নেই । তারপর চলে আসবে গ্রীষ্মকাল । গ্রীষ্মকাল মানেই গরমের কাল। এই সময় এত গরম হয় যে ,মাটি ফেটে চৌচির হয় । শুধু মাটি না মানুষের মুখ ও ভিতর শুকিয়ে যায় । তাতে করে প্রচুর পরিমাণ পানি তৃষ্ণা লাগে। এতে করে গ্রীষ্মকালে ঠান্ডা জাতীয় খাবার খাওয়া দরকার । যেটা আমাদের শরীর ও মুখ ভেজা রাখবে । তার মধ্যে অন্যতম একটি হলো লাউ । তাই আমি আজকে লাউয়ের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম ।

🫕 সুস্বাদু ও মজাদার লাউ রেসিপি🫕

GridArt_20220326_185125465.jpg

উপকরণ :


লাউ
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
তেল , ইত্যাদি।

GridArt_20220326_185200473.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220324_124609.jpg

প্রথমে আমি লাউটি সুন্দর ভাবে কেটে নিয়েছি । তারপর পানিতে ধুয়ে পরিষ্কার একটি কড়াইয়ে নিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220324_124722.jpg

এবার সামান্য পরিমাণে হলুদ দিয়েছি ।

ধাপ ০৩ :

IMG_20220324_124801.jpg

এবার সামান্য পরিমাণে মরিচ গুঁড়া দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220324_124827.jpg

এবার পরিমাণ মতো লবণ দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220324_124949.jpg

এবার আমি সামান্য পরিমাণে পানি দিয়েছি । যাতে করে লাউ সিদ্ধ হয় । তবে আমার একটু পানি বেশি হয়ে গিয়েছিল ।

ধাপ ০৬ :

IMG_20220324_131351.jpg

এবার ৮-১০ মিনিট অপেক্ষা করেছি । তারপর ঢাকনা খুলে দেখি আমার লাউ গুলো সিদ্ধ হয়ে গিয়েছে ।

ধাপ ০৭ :

IMG_20220324_131543.jpg

IMG_20220324_131631.jpg

লাউ গুলো সিদ্ধ হয়ে গেলে আলাদা একটি বাটিতে রেখেছি । তারপর কড়াইয়ে তেল দিয়েছি । তেল গুলো গরম হয়ে গেলে পেঁয়াজ, রসুন ও মরিচ কুচি দিয়েছি ।

ধাপ ০৮ :

IMG_20220324_131930.jpg

IMG_20220324_132105.jpg

পেঁয়াজ কুচি রসুন ও মরিচ কুচি গুলো হাল্কা ভাজা হয়ে গেলে আমি সিদ্ধ লাউগুলো দিয়েছি । তারপর একজাস্ট করে নিয়েছি । তারপর কড়াইয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি ‌

ফাইনাল :

IMG_20220324_132346.jpg

এবার ৩-৪ মিনিট অপেক্ষা করার পর কড়াইয়ে ঢাকনা খুলে দেখি আমার সুস্বাদু ও মজাদার লাউ রেসিপি তৈরি হয়ে গিয়েছে । খেতে এত ভালো হয়েছিল যে আমি নিজেই কল্পনা করতে পারিনি ।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

সবকিছুই ঠিক ছিলো ভাই শুধু বেনিফিসিয়ারী দিতে ভুলে গেলেন। পরের বার থেকে বিষয়টি খেয়াল রাখবেন। ভেরিফাইড মেম্বারদের থেকে এরম ভুল প্রত্যাশিত নয়।

সরি ভাই মিস্টেক হয়ে গেছে । পরবর্তীতে এই ভুল আর হবে না ।

 2 years ago 

লাউ আমার খুবই পছন্দের একটি সবজি। এই গরমের সময় ঠান্ডা ঠান্ডা লাউ খেতে বেশ ভালই লাগে। আপনার রান্না করা লাউয়ের রেসিপিটি খুবই লোভনীয় লাগছে ভাইয়া । দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

জি ভাই খেতে খুবই ভালো হয়েছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

এই ধরনের একটি রেসিপি আমার বাসায় রান্না করা হয়। তবে সেখানে লাউ এর সাথে আলু এবং ডিম যোগ করা হয়। খেতে চমৎকার লাগে। আমরা এটাকে লাউ ঘন্ট বলি এই লাউ ঘন্ট স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আপনি লাউয়ের সাথে আলু এবং ডিম যোগ করে দেখতে পারেন। খেতে খুব মজা লাগবে।

আমরাও লাউ এর সাথে আলু এবং ডিম যোগ করে খেয়ে থাকি ভাই । আজকে ভাবলাম একটু অন্য রকম করে রান্না করি । তাই এই ভাবে রান্না করেছি । এই প্রথম এই রকম করে রান্না করেছি । তবে খেতে ভালোই লাগল । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ।

লাউ সবজি আমাদের বাসায় ও রান্না করা হয় ।আপনি লাউ সবজি রান্না টা খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন। কিন্তু আপনি যদি চিংড়ি মাছ অথবা ডিম দিতেন তাহলে স্বাদ বহুগুণে বেড়ে যেত ।আপনার রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন ।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

জি আপু ভাল,ডিম , চিংড়ি মাছ দিলে অনেক সুস্বাদু হয় । তবে এই রকম করে একদিনও রান্না করিনি । তাই একটু ট্রাই করলাম । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

এই গরমে লাউ রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে লাউ রেসিপি করলে না যেটা অনেক মজা হবে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

জি ভাই ঠিক বলেছেন , গরমে লাউ খেতে খুবই ভালো লাগে । গরমের খুবই উপকারী একটি তরকারি । অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

লাউ আসলে আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এটাতো এভাবে স্বাস্থ্যকর ভাবে রান্না করা হয় তাহলে যেমন খেতে মজা মজার তেমনি ভাবে আবার আমাদের শরীরের জন্য অনেক উপকারী হয়। আর আমার এটা অনেক পছন্দের একটি সবজি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

জি ভাই ঠিক বলেছেন, লাউ শরীরের জন্য অনেক উপকারী । গরমে কমবেশি সবাই খেতে পছন্দ করে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

লাউ সকলের খুবই প্রিয় একটি সবজি। আপনি অনেক সুন্দর ভাবে লাউ রান্নার রেসিপি উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজাদার লাউ রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাই , খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল । ধন্যবাদ আপনাকে।

লাউ অনেক জনপ্রিয় এবং সুস্বাদু সবজি। লাউয়ের যেকোনো রেসিপি আমার অনেক ভালো লাগে।আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে। রেসিপি তৈরির সবগুলো ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল।

ঠিক বলেছেন ভাই , লাউ জনপ্রিয় একটি সবজি । লাউ কমবেশি সবাই পছন্দ করে । আমিও লাউ খেতে খুবই ভালোবাসি । ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

লাউ সবজি আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাসায় বেশিরভাগ কুমড়া বড়ি দিয়ে লাউ সবজি রান্না করে থাকে। আমার কাছে খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 2 years ago 

মাঝে মাঝে লাউয়ের রেসিপি খেতে খুবই ভালো লাগে।আপনার লাউয়ের রেসিপিটা মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। কালারটা ও দুর্দান্ত এসেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

জি আপু রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনাকে ‌

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67958.74
ETH 3273.25
USDT 1.00
SBD 2.65