🫕 বেগুন 🍆 দিয়ে পাঙ্গাশ মাছের রেসিপি 🫕// 10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

সবাইকে জানাই পবিত্র রমজানের শুভেচ্ছা। আশা করি এই রহমতের মাস ভালোই উপভোগ করছেন । আজকে আমি আবারও আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি । রেসিপিটি হলো পাঙ্গাশ মাছের । হয়তো অনেকেই পাঙ্গাশ মাছ পছন্দ করেন না । তবে আমাকে বেশ ভালোই লাগে । তাই আমি আজকে বেগুন দিয়ে পাঙ্গাশ মাছ রান্না করেছি । তাহলে চলুন দেখে আশা যাক ।

🫕 বেগুন 🍆 দিয়ে পাঙ্গাশ মাছের রেসিপি 🫕

GridArt_20220412_162517302.jpg

উপকরণ :


পাঙ্গাশ মাছ
বেগুন 🍆
মরিচ
পেঁয়াজ
লবণ
রসুন
আদা
হলুদ
তেল , ইত্যাদি।

GridArt_20220412_162713224.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220409_191302.jpg

প্রথমে আমি কড়াইয়ে মাছগুলো নিয়েছি। পেঁয়াজ বাটা দিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220409_191411.jpg

এবার আমি রসুন বাটা ও আদা বাটা দিয়েছি ।

ধাপ ০৩ :

IMG_20220409_191532.jpg

এবার আমি হলুদ গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220409_191606.jpg

এবার পরিমাণ মতো লবণ ও তেল দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220409_191836.jpg

এবার মাছ ও মসলা গুলো মাখিয়ে নিয়েছি । মাখিয়ে নেওয়ার পর ৮-১০ মিনিট ঢাকনা দিয়ে রেখেছিলাম ।

ধাপ ০৬ :

IMG_20220409_192334.jpg

এবার আমি বেগুন দিয়ে পুনরায় মেখে নিয়েছি ।

ধাপ ০৭ :

IMG_20220409_192618.jpg

এবার কিছু পরিমাণ পানি দিয়েছি । তারপর ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ধাপ ০৮ :

IMG_20220409_194157.jpg

এবার আমি কিছুক্ষণ পর ঢাকনা খুলে একটু এপাশ-ওপাশ করিয়ে দিয়েছি। তারপর আবার ঢাকনা লাগিয়ে দিয়েছি। যাতে করে মসল্লা গুলো সব জায়গায় সমান ভাবে থাকে ।

ফাইনাল :

IMG_20220409_202352.jpg

এবার কিছুক্ষণ পর অপেক্ষা করে দেখি আমার বেগুন দিয়ে পাঙ্গাশ মাছের রেসিপি প্রস্তুত হয়ে গিয়েছে। পাঙ্গাশ মাছের সাথে বেগুন 🍆 দিলে অনেক সুস্বাদু ও মজাদার হয় ।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

পাঙ্গাস আর কতই খাবা,বাজী গেলে কি অন্য মাছ আর চোখে পড়ে না তোমাদের🤣।পাঙ্গাস খাইতে খাইতে এ জীবন শহীদ করে ফেলো🤣।তবে রেসিপিটা অনেক সুন্দর ছিল,আর বেশ স্বাদ ও ছিল😍

 2 years ago 

আমি দেখেছি পাঙ্গাস মাছ সবাই একটু কমই পছন্দ করে। কিন্তু এই মাছটি আমার কাছে খুবই প্রিয়, বিশেষ করে পাঙ্গাস মাছের তেলের জন্য পাঙ্গাস মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে পাঙ্গাস মাছ এভাবে কখনো বেগুন দিয়ে রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে বেগুন দিয়ে রান্না করার আইডিয়াটা পেয়ে গেলাম, রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

জি ভাই ঠিক বলেছেন, পাঙ্গাশ মাঝে অনেকেই কম পছন্দ করে। তবে আমার অনেক পছন্দের একটি মাছ। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি বেগুন দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি অনেক ভালো হয়েছে। কালার টা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুন্দর হয়েছে। যদিও পাঙ্গাস মাছ আমি কম খাই। তবে আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

জি ভাই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রেসিপি তৈরি করেছেন। সুন্দর হবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই বলে রাখি একদম অবাক হয়ে গেলাম দুটো একই রেসিপি পরপর দেখে ।অর্থাৎ আপনি পোস্ট করার পর আরেকটা আপু
কই রেসিপি পোস্ট করেছে। যাই হোক খুব ভালো লাগলো ।পাঙ্গাস মাছ আমার খুব পছন্দের ।কিন্তু রান্না করা বেগুন খাওয়া হয়না। রেসিপিটি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

ধন্যবাদ আপু আপনাকে। অনেক সুন্দর মন্তব্য করেছেন। তবে এই ভাবে রান্না করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু হয় ‌

 2 years ago 

বেগুন দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি সেই মজা লাগে। বেগুনে তরকারির স্বাদ অনেক বাড়িয়ে দেয়। আপনার রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে ভাই।দোয়া রইলো আপনার জন্য।

জি ভাই ঠিক বলেছেন বেগুন তরকারি স্বাদ বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য ‌।

 2 years ago 

বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্না করলে সেটা খেতে বেশ মজার হয়। আমার বাসায় মাঝে মাঝে তরকারিটা রান্না করা হয়, খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার এই রান্নার উপস্থাপনাটাও আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

জি ভাই ঠিক বলেছেন বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্না করলে অনেক সুস্বাদু ও মজাদার হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া, বেগুন দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।তবে এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক কারণ আমি কখনো পাঙ্গাস মাছ দিয়ে বেগুন দিয়ে রান্না করে খায় নি। আপনার এই রেসিপিটি দেখে নতুন একটি রেসিপি শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তবে বেগুন দিয়ে পড়াশোনা করলে ভালো হয়। অবশ্যই ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কেনো ভাইয়া, বেগুন দিয়ে পড়শোনা করতে হবে🤔 চিন্তা করছি।😊 তবে আপনার রেসিপি টা অনেক লোভনীয় হয়েছে😋

 2 years ago 

পাঙ্গাস মাছের সাথে বেগুন আমার অনেক পছন্দের 😋।আসলে ভাইয়া পাঙ্গাস মাছ দিয়ে তরকারি রান্না করলেই।সেই তরকারির স্বাদ অনেক বৃদ্ধি পায়। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ও রইলো আপনার জন্য। ্

জ্বী আপু ঠিক বলেছেন, পাংগাস মাছ দিয়ে তরকারি রান্না করলে সেই তরকারি অনেক সুস্বাদু ও মজাদার হয়। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আজকে দেখলাম কয়েকজন পাঙ্গাশ মাছে রেসিপি শেয়ার করেছে, সত্যি পাঙ্গাশ মাছ সবাই পছন্দের, আপনি অনেক সুন্দর করে বেগুন দিয়ে পাঙ্গাশ মাছ রান্না করেছেন, অনেক লোভনীয় হয়েছে রেসিপিটি, শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74