🫕আলু 🥔 দিয়ে খাসির মাংসের রেসিপি 🫕//10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

আজ ছিল শুক্রবার । এই দিনটা আমার খুবই পছন্দের । তাই এই পছন্দের দিনে পছন্দের একটি রেসিপি রান্না করেছি । এই রেসিপি কমবেশি সবাই পছন্দ করে । তাই মনটা চাইলো আপনাদের মাঝে শেয়ার করি । হয়তো আমার দেখে আপনাদের খেতে মন চাবে হাহা‌ । তাই হয়তো আর দেরি করবেন না । বাজার থেকে মাংস নিয়ে এসে রান্না করে ফেলবেন। তাহলে শুরু করা যাক, আমার পছন্দের রেসিপিটি । আশাকরি সবাইকে ভালো লাগবে ।

🫕আলু 🥔 দিয়ে খাসির মাংসের রেসিপি 🫕

GridArt_20220304_201118025.jpg

উপকরণ :


খাসির মাংস
আলু
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
আদা
তেল , ইত্যাদি।

IMG_20220304_174848.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220304_174905.jpg

প্রথমে আমি খাসির মাংস গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি । তারপর একটি কড়াইয়ে নিয়ে পেঁয়াজ কুচি ও রসুন দিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220304_174911.jpg

এবার রসুন বাটা দিয়েছি ।

ধাপ ০৩ :

IMG_20220304_174914.jpg

এবার মরিচ বাটা দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220304_174937.jpg

এবার আমি হলুদ গুঁড়া দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220304_174948.jpg

এবার আমি সামান্য পরিমাণে মসলা দিয়েছি।

ধাপ ০৬ :

IMG_20220304_175023.jpg

এবার আমি পরিমাণ মতো মরিচ গুঁড়া ও তেল দিয়েছি ।

ধাপ ০৭ :

IMG_20220304_175138.jpg

সবগুলো উপকরণ ভালোভাবে দেওয়া হয়ে গেলে মাখিয়ে নিয়েছি । লবণ আমি মরিচ বাটার সময় দিয়েছি ।

ধাপ ০৮ :

IMG_20220304_175226.jpg

এবার আমি সামান্য পরিমাণে পানি দিয়েছি , তারপর কড়াই চুলায় বসিয়ে দিয়েছি ।

ধাপ ০৯ :

IMG_20220304_181255.jpg

পানি কমিয়ে আসলে মাংসগুলো কষিয়ে নিয়েছি । তারপর অল্প অল্প করে পানি দিয়ে বেশ কয়েক বার কষে নিয়েছি ।

ধাপ ১১ :

IMG_20220304_182728.jpg

IMG_20220304_182832.jpg

মাংসগুলো ভালোভাবে কষিয়ে নেওয়ার পর আমি আলু গুলো দিয়েছি । এবার মাংস ও আলু গুলো কিছুক্ষণ কষে নিয়েছি । ভালো করে কষিয়ে নেওয়ার পর অল্প পরিমাণে পানি দিয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ফাইনাল:

IMG_20220304_193350.jpg

এবার ১০-১২ মিনিট পর ঢাকনা খুলে দেখি আমার রেসিপি তৈরি হয়ে গেছে । অনেক সুন্দর হয়েছিল ‌‌। খাসির মাংস কমবেশি সবাই খেতে পছন্দ করে । আজকে মতো এখানেই শেষ । ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন ।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

খাসির মাংস দেখে যেন জিভে পানি চলে এলো। আপনি খুব সুন্দর হবে আপনার রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

জি ভাই অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া খেতে মন চাচ্ছে। আপনি বাজার থেকে মাংস নিয়ে এসে রান্না করে ফেললেন। বাহ দারুন লাগলো। খাসির মাংস খেতে বরাবরই অনেক ভালো লাগে। আপনি আলু খাসি দিয়ে রান্না করেছেন বলে ভালভাবে জমে গেছে। মাংসগুলো কষিয়ে নিয়েছেন তখন বেশি ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

আমাকেও খাসির মাংস খুবই ভালো লাগে ভাই। খাসির মাংসের সাথে দু এক পিস আমি দিলে তো আর কোন কথাই নেই। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে খাসির মাংস বেশ চমৎকার একটি রেসিপি। মাংসের মধ্যে আলু দিলে আলুর যে স্বাদ হয় তা সত্যিই অসাধারণ লাগে। আমি মাঝে মাঝেই খাসির মাংসের সাথে আলু দিয়ে রান্না করে খাই। এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগে। আর এই ভালো লাগার রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই রেসিপিটির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য, আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাই ঠিকই বলেছেন মাংসের সাথে আলু দিলে আলুর স্বাদ অতুলনীয় হয় । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

খাসির মাংস অনেকবারই খেয়েছি ভুনা করে তবে আপনার মতো করে আলু দিয়ে রান্না করে কখনো খাওয়া হয়নি কালার টা খুব সুন্দর ভাবে ফুটেছে দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে ইচ্ছে করছে এখনি খেয়ে ফেলি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

ভাই একবার হলেও এই রেসিপি ট্রাই করবেন। খাসির মাংস আলু দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে।

আলু দিয়ে খাসির মাংস খেতে খুবই সুস্বাদু হয়। তবে খাসির মাংস খাইনা অনেক দিন হয়েছে। আপনার তৈরি করা খাসির মাংস দেখে তো খেতে ইচ্ছে করছে। যাইহোক আজকে আপনি খুবই মজাদার একটা লোভনীয় রেসিপি শেয়ার করেছেন।রেসিপি তৈরি করার প্রতিটি ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে দক্ষতা অনুযায়ী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা আলু দিয়ে খাসির মাংস রেসিপি দেখেই জিভে জল চলে । আপনি আরো সুন্দর হবে রেসিপিটি তৈরি করেছেন । সুন্দর হবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রতিও শুভকামনা রইল ‌

 2 years ago 

আলু দিয়ে খাশির মাংসের রেসিপি এটা আমি প্রথম দেখলাম।এর আগে কখুনো এমন রেসিপি দেখিনাই মনে হচ্ছে খুবই সুসাদু হবে।অসংখ্য ধন্যবাদ এমন একটি ইউনিক রেসিপু শেয়ার করার জন্য।শুভ কামনা।

জি ভাই খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়ে থাকে। অবশ্যই বাসায় ট্রাই করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আমার প্রিয় একটি খাবারের তালিকায় এটি আছে। আপনি মাংস রান্নার ধাপ গুলো দারুন ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া।

আমারও খাসির মাংস অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া খাসির মাংস রান্নাটা জাস্ট অসাধারণ লাগছে।দেখে লোভ লাগছে।আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। সকল ধাপ গুলো সুন্দর ভাবে উপস্হাপন করেছেন। আপনাার জন্য শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার প্রতি শুভকামনা রইল ।

 2 years ago 

আলু দিয়ে খাসির মাংসের অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। খাসির মাংস বরাবরই খুবই সুস্বাদু লাগে আর সেই খাসির মাংস যদি আলু দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74